ঢাকা, ২১ ফেব্রুয়ারি ২০২৪, বুধবার, ৮ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ১০ শাবান ১৪৪৫ হিঃ

খেলা

রনকি বললেন, ‘রাচিন রবীন্দ্রের অভাববোধ হচ্ছে না’

স্পোর্টস ডেস্ক
৪ ডিসেম্বর ২০২৩, সোমবার
mzamin

২০২৩ বিশ্বকাপে দুর্দান্ত ফর্ম দেখান রাচিন রবীন্দ্র। আসরের চতুর্থ সর্বোচ্চ স্কোরার নিউজিল্যান্ডের হয়ে করেন সবচেয়ে বেশি রান। সেই রাচিনকে ছাড়াই বাংলাদেশের বিপক্ষে সিরিজের প্রথম টেস্ট খেলতে নামে কিউইরা। সিলেটে ওই টেস্টে তারা ১৫০ রানের বড় ব্যবধানে পরাজিত হয়। টাইগারদের বিপক্ষে চ্যালেঞ্জে পড়া কিউইরা কি বিধ্বংসী রাচিনের অভাববোধ করছে? নিউজিল্যান্ডের ব্যাটিং কোচ লুক রনকির উত্তর, ‘না’। রাচিনকে একাদশে না নেয়ায় অনুতাপও নেই তাদের।

সদ্য শেষ হওয়া আইসিসি ওয়ানডে ওয়ার্ল্ডকাপে ১০ ম্যাচ খেলে ৫৭৮ রান করেন রাচিন রবীন্দ্র। যা আসরের চতুর্থ সর্বোচ্চ। বিশ্বকাপে তিনটি সেঞ্চুরি হাঁকানো এই ব্যাটিং অলরাউন্ডার বল হাতে নেন ৫ উইকেট। সবমিলিয়ে বিশ্বকাপে নিউজিল্যান্ডের সেরা পারফর্মার রাচিন রবীন্দ্রই। দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে বাংলাদেশের কাছে নিউজিল্যান্ডের হারের পর রাচিনের প্রসঙ্গটি উঠে আসে।

বিজ্ঞাপন
নিউজিল্যান্ডের টিভি চ্যানেল ‘ওয়ান নিউজ’-এর প্রতিনিধি কিউইদের ব্যাটিং কোচ লুক রনকিকে প্রশ্ন করেন, বাংলাদেশ বিপক্ষে টেস্টে রাচিন রবীন্দ্রকে না রাখায় টিম ম্যানেজমেন্ট অনুতপ্ত কি না? রনকির উত্তর, ‘না, কোনো অনুতাপ নেই।’ নিজের বক্তব্যের কারণও ব্যাখ্যা করেন লুক রনকি। তিনি বলেন, ‘রাচিন (রবীন্দ্র) আমাদের একাদশে ছিল না। তবে আমাদের সব ব্যাটার দারুণ খেলছে, সত্যিই অসাধারণ খেলছে ওরা।’

বাংলাদেশ সিরিজের আগে গত মার্চে শ্রীলঙ্কার বিপক্ষে সবশেষ টেস্ট খেলেছে নিউজিল্যান্ড। দুই ম্যাচের সেই সিরিজে লঙ্কানদের হোয়াইটওয়াশ করেছিল কিউইরা। ব্যাটিং কোচ রনকির ভাষ্য, ধারাবাহিকতা অব্যাহত রাখতে লঙ্কানদের বিপক্ষে খেলা ক্রিকেটারদেরই সুযোগ দেয়া হয়েছে বাংলাদেশের বিপক্ষে সিরিজে। শ্রীলঙ্কার বিপক্ষে সেই সিরিজটিতে ছিলেন না এখন পর্যন্ত তিনটি টেস্ট খেলা রাচিন রবীন্দ্র। লুক রনকি বলেন, ‘শেষ সিরিজে আমরা দারুণ সাফল্য পাই। 

ধারাবাহিকতা ধরে রাখতে তাই সেই স্কোয়াডকেই খেলাচ্ছি আমরা। পুরনো খেলোয়াড়দেরই ফিরিয়েছি (বাংলাদেশের বিপক্ষে)।’
বাংলাদেশ সিরিজে অলরাউন্ডার হিসেবে রয়েছেন গ্লেন ফিলিপস। সিলেট টেস্টে বল-ব্যাটে পারফর্ম করা এই ডান হাতি ৫৪ রানের সঙ্গে নেন ৫ উইকেট। আর সর্বশেষ শ্রীলঙ্কা সফরে ডাবল সেঞ্চুরি হাঁকান হেনরি নিকোলস। লুক রনকি বলেন, ‘অলরাউন্ডারের ভূমিকায় আছে জেপি (গ্লেন ফিলিপস)। তাদের (বাংলাদেশের) বাঁহাতি ব্যাটারদের মোকাবিলায় সে দুর্দান্ত করেছে।’

লুক রনকি বলেন, ‘এটা (টেস্ট) সম্পূর্ণ আলাদা ফরম্যাট। তাই দল গঠনের আগে অবশ্যই সবকিছু বিবেচনা করতে হবে আপনাকে।’

 

খেলা থেকে আরও পড়ুন

   

খেলা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status