ঢাকা, ২২ ফেব্রুয়ারি ২০২৪, বৃহস্পতিবার, ৯ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ১১ শাবান ১৪৪৫ হিঃ

দেশ বিদেশ

চট্টগ্রামে সাংবাদিককে ঘুষি মারলেন নৌকার প্রার্থী ক্যামেরা-মাইক্রোফোন ভাঙচুর

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম থেকে
১ ডিসেম্বর ২০২৩, শুক্রবার

চট্টগ্রামে মনোনয়নপত্র জমা দিতে এসে সাংবাদিকদের ওপর চড়াও হয়েছেন বাঁশখালী আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোস্তাফিজুর রহমান চৌধুরী। নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন নিয়ে প্রশ্ন করায় তিনি ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের স্টাফ করেসপন্ডেন্ট রাকিব উদ্দিনকে ঘুষি মারেন ও অশ্রাব্য ভাষায় গালিগালাজ করেন। এ ঘটনায় মোস্তাফিজুরকে আদালতে তলব করা হয়েছে।
গতকাল সকালে সাড়ে ১১টার দিকে রিটার্নিং অফিসারের কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে। জানা যায়,  বিপুলসংখ্যক নেতাকর্মী নিয়ে রিটার্নিং অফিসার কার্যালয়ে আসেন  চট্টগ্রাম-১৬ (বাঁশখালী) আসনের আওয়ামী লীগের প্রার্থী মোস্তাফিজুর রহমান চৌধুরী। এতে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন হয়েছে কিনা প্রশ্ন করলে সাংবাদিক রাকিব উদ্দিনের ওপর ক্ষেপে যান। একপর্যায়ে গালিগালাজ করতে করতে তিনি রাকিবকে ঘুষি মারেন। এ সময় তার মাইক্রোফোন কেড়ে নিয়ে মারধর শুরু করে তার অনুসারীরা। তারা মাছরাঙা টেলিভিশনের মাইক্রোফোন ও ট্রাইপডও ভেঙে ফেলেন। এ সময় রাকিব উদ্দিনের পাশাপাশি ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের ক্যামেরাপারসনও আহত হন। এদিকে এ ঘটনায়  মোস্তাফিজুরের সমর্থকের সঙ্গে উপস্থিত সংবাদকর্মীদের হাতাহাতির ঘটনা ঘটে।

বিজ্ঞাপন
সংবাদকর্মীরা বিষয়টি জেলা রিটার্নিং কর্মকর্তাকে  (ডিসি, চট্টগ্রাম) অবহিত করেন। জেলা রিটার্নিং কর্মকর্তা আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান লিখিত অভিযোগ দিতে বলেন এবং ব্যাপারটি খতিয়ে দেখবেন বলে সংবাদকর্মীদের আশ্বস্ত করেন।
সাংবাদিক রাকিব উদ্দিন বলেন, নির্বাচনী আচরণবিধি অনুযায়ী ৫ জনের বেশি নেতাকর্মী নিয়ে মনোনয়নপত্র জমা দেয়ার সুযোগ নেই। তিনি অনেক নেতাকর্মী নিয়ে আসেন। এ নিয়ে প্রশ্ন করায় আমার ওপর হামলা করেন এবং মাইক্রোফোন কেড়ে নিয়ে ফেলে দেন। এদিকে সাংবাদিকদেরকে মারধর ঘটনায় মোস্তাফিজুরকে আদালতে তলব করা হয়েছে। গতকাল বিকালে চট্টগ্রাম-১৬ আসনে ‘নির্বাচন-পূর্ব-অনিয়ম’ প্রতিরোধ ও নিয়ন্ত্রণকল্পে গঠিত নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান যুগ্ম জেলা জজ আবু সালেম মোহাম্মাদ নোমান মোস্তাফিজকে ঘটনার ব্যাখা চেয়ে তলব করেছেন। যুগ্ম জেলা জজ দ্বিতীয় আদালতের পেশকার মো. শাহাব উদ্দিন বলেন, নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যানের কাছে তিন সাংবাদিক জবানবন্দি দিয়েছেন। পরে মোস্তাফিজুরকে তার যথাযথ বক্তব্য দেয়ার জন্য আদালতে উপস্থিত থাকার আদেশ দেন।

 

দেশ বিদেশ থেকে আরও পড়ুন

আরও খবর

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status