ঢাকা, ২২ ফেব্রুয়ারি ২০২৪, বৃহস্পতিবার, ৯ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ১১ শাবান ১৪৪৫ হিঃ

দেশ বিদেশ

কারাগারে থাকা বিএনপি নেতা স্বপনের বাড়িতে জাতীয় পরিচয়পত্র চাইলো পুলিশ

স্টাফ রিপোর্টার
১ ডিসেম্বর ২০২৩, শুক্রবার

বিএনপি’র কেন্দ্রীয় নেতা, সাবেক সংসদ সদস্য ও মিডিয়া সেলের আহ্বায়ক জহির উদ্দিন স্বপনের গ্রামের বাড়িতে পুলিশের হানা দেয়ার খবর পাওয়া গেছে। গত ২রা নভেম্বর সন্ধ্যায় রাজধানী ঢাকা থেকে গ্রেপ্তার হওয়ার পর থেকে জহির উদ্দিন স্বপন কাশিমপুর কারাগারে বন্দি আছেন। 

গত বুধবার বরিশাল গৌরনদী উপজেলার সরিকল গ্রামের মুন্সিবাড়িতে গৌরনদী থানা পুলিশের একটি দল যায়। এ সময় পুলিশ সদস্যরা জহির উদ্দিন স্বপনের জাতীয় পরিচয়পত্র খোঁজ করেছেন। তার পরিবারের সদস্যরা এই ঘটনায় ষড়যন্ত্রের আশঙ্কা করছেন। 

জহির উদ্দিন স্বপনের পরিবারের এক সদস্য মানবজমিনকে জানিয়েছেন, পুলিশ বার বার জাতীয় পরিচয়পত্রের ফটোকপি চেয়েছে। কিন্তু গ্রামের বাড়িতে তার পরিচয়পত্র না থাকায় দিতে পারিনি। ঢাকার বাসা থেকে পরিচয়পত্রের নম্বর সংগ্রহ করে তাদের দিতে বাধ্য হয়েছি। 

গৌরনদী থানার অফিসার ইনচার্জ মো. আফজাল হোসেন মানবজমিনকে বলেন, এটা নিয়মিত সাধারণ ঘটনা। ফৌজদারি মামলার আসামি কোথাও আটক হলে বা মামলা হলে তার স্থায়ী ঠিকানায় খোঁজখবর নেয়া হয়। এক্ষেত্রেও এটি হলে তাতে দোষের কিছু দেখছি না। তবে যেভাবে বলা হচ্ছে পরিচয়পত্রের জন্য চাপ দেয়া, এটা ঠিক নয়। 

নাম প্রকাশে অনিচ্ছুক গৌরনদী উপজেলা বিএনপি’র এক নেতা মানবজমিনকে বলেন, সরকার বিরোধীদের নির্বাচনে নেয়ার জন্য নানা কায়দা করছে। তাই জাতীয় পরিচয়পত্র নেয়ার বিষয়টি সহজভাবে দেখার সুযোগ নেই। 

উল্লেখ্য, গত মঙ্গলবার বিএনপি’র জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এক ভার্চ্যুয়াল সংবাদ সম্মেলনে অভিযোগ জানিয়ে বলেছিলেন, জাতীয় পরিচয়পত্রের (এনআইডি) তথ্য জালিয়াতি করে বিএনপি নেতাদের নামে সরকার মনোনয়ন ফরম কেনাচ্ছে। 

এর আগে নারায়ণগঞ্জ জেলা বিএনপি’র আহ্বায়ক ও সাবেক সংসদ সদস্য মুহাম্মদ গিয়াস উদ্দিন ও তার ছেলে মুহাম্মদ কায়সারের নামে মনোনয়নপত্র সংগ্রহ করার খবর প্রকাশিত হয়েছিল।

বিজ্ঞাপন
যদিও তিনি বিষয়টি অস্বীকার করেছেন। দলীয় সরকারের অধীনে অনুষ্ঠিতব্য ৭ই জানুয়ারির জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেবে না বলে এখন পর্যন্ত সিদ্ধান্তে অটল রয়েছে বিএনপি।

 

দেশ বিদেশ থেকে আরও পড়ুন

আরও খবর

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status