ঢাকা, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, শুক্রবার, ১০ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ১২ শাবান ১৪৪৫ হিঃ

খেলা

নিউজিল্যান্ড সফরেও অধিনায়ক শান্ত

দুই সংস্করণেই ফিরলেন সৌম্য সরকার

স্পোর্টস ডেস্ক
১ ডিসেম্বর ২০২৩, শুক্রবার
mzamin

নিউজিল্যান্ড সফরে ওয়ানডে ও টি-টোয়েন্টি- দুই সংস্করণেই বাংলাদেশকে নেতৃত্ব দেবেন নাজমুল হোসেন শান্ত। আগামী মাসে হতে যাওয়া দুটি সিরিজের জন্য গতকাল দল ঘোষণা করে বিসিবি। এ সফরে নাজমুলের সহকারীর দায়িত্ব দেয়া হয়েছে মেহেদী হাসান মিরাজকে। এ সফরের ওয়ানডে দলে ডাক পেয়েছেন অভিষেকের অপেক্ষায় থাকা দুজন স্পিনার- রিশাদ হোসেন ও রাকিবুল হাসান। দুই সংস্করণেই দলে ফিরেছেন বাঁহাতি ব্যাটসম্যান সৌম্য সরকার। আর দুই সংস্করণেরই সর্বশেষ সিরিজের দল থেকে বাদ পড়েছেন বাঁহাতি স্পিনার নাসুম আহমেদ। 

আঙুলের চোটে নিউজিল্যান্ডের বিপক্ষে দেশের মাটিতে টেস্ট সিরিজে না থাকা নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান নেই এ সিরিজেও। চোটের কারণে বাইরে পেসার তাসকিন আহমেদ ও ইবাদত হোসেন। সর্বশেষ বিশ্বকাপের দল থেকে বাদ পড়েছেন অফ স্পিনার মেহেদী হাসানও। যদিও টি-টোয়েন্টি দলে রাখা হয়েছে তাকে। বিশ্বকাপে খেলা মাহমুদউল্লাহ কাঁধের চোটে ভুগছেন।

বিজ্ঞাপন
তবে নাসুমের কোনো চোটের সমস্যা নেই।

ওয়ানডে দলে সৌম্য ছাড়াও ফিরেছেন আফিফ হোসেন ধ্রুব, যিনি এশিয়া কাপে খেললেও বিশ্বকাপের দল থেকে বাদ পড়েছিলেন। এর বাইরে দুই স্পিনার রিশাদ ও রাকিবুল আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেললেও এখনো ওয়ানডে অভিষেকের অপেক্ষায়।

টি-টোয়েন্টি দলে ফেরানো হয়েছে বাঁহাতি স্পিনার তানভীর ইসলামকে। এ বছরের মার্চে ইংল্যান্ডের বিপক্ষে একমাত্র ম্যাচটি খেলেছিলেন তিনি। অন্যদিকে সৌম্য টি-টোয়েন্টি দলে ফিরলেন এক বছর পর, সর্বশেষ গত বছর বিশ্বকাপে খেলেছিলেন তিনি। মেহেদী সর্বশেষ এ সংস্করণে খেলেছিলেন গত বছরের সেপ্টেম্বরে, এশিয়া কাপে।

নিউজিল্যান্ডে আগামী ১৭, ২০ ও ২৩শে ডিসেম্বর হবে তিনটি ওয়ানডে। ডানেডিনের পর নেলসন ও নেপিয়ারে হবে ম্যাচগুলো। ২৭শে ডিসেম্বর প্রথম টি-টোয়েন্টি নেপিয়ারে, এরপর ২৯ ও ৩১শে ডিসেম্বর মাউন্ট মঙ্গানুইতে হবে শেষ দুটি ম্যাচ।

নিউজিল্যান্ড সফরে বাংলাদেশের ওয়ানডে দল
নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তানজিদ হাসান তামিম, এনামুল হক বিজয়, তাওহিদ হৃদয়, মুশফিকুর রহীম, লিটন দাস, আফিফ হোসেন ধ্রুব, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ (সহ-অধিনায়ক), মোস্তাফিজুর রহমান, শরীফুল ইসলাম, তানজিম হাসান, হাসান মাহমুদ, রিশাদ হোসেন ও রাকিবুল হাসান।

নিউজিল্যান্ড সফরে বাংলাদেশের টি-টোয়েন্টি দল
নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন দাস, রনি তালুকদার, তাওহিদ হৃদয়, শামীম হোসেন পাটোয়ারি, আফিফ হোসেন ধ্রুব, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ (সহ-অধিনায়ক), মেহেদী হাসান, মোস্তাফিজুর রহমান, শরীফুল ইসলাম, হাসান মাহমুদ, রিশাদ হোসেন, তানভীর ইসলাম ও তানজিম হাসান।
 

খেলা থেকে আরও পড়ুন

   

খেলা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status