ঢাকা, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, শুক্রবার, ১০ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ১২ শাবান ১৪৪৫ হিঃ

খেলা

এবার মাঠের বাইরে ‘বীরত্ব’, অচেনা ব্যক্তির প্রাণ বাঁচালেন শামি

স্পোর্টস ডেস্ক

(২ মাস আগে) ২৬ নভেম্বর ২০২৩, রবিবার, ৫:৩৩ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১:০৮ অপরাহ্ন

mzamin

এবারের আইসিসি বিশ্বকাপে সর্বোচ্চ ২৪ উইকেট নিয়ে ভারতবাসীর কাছে ‘বীর’ হয়ে উঠেছেন মোহাম্মদ শামি। ভারত বিশ্বকাপ জিততে না পারলেও শামির অসাধারণ বোলিং মুগ্ধতা ছড়িয়েছে। এবার মাঠের বাইরেও বীরত্বপূর্ণ কাজ করে সবার মন জিতে নিলেন এ ভারতীয় পেসার। ভারতের উত্তরাখন্ড রাজ্যের পার্বত্য শহর নৈনিতালের কাছাকাছি এক ব্যক্তি ভয়াবহ সড়ক দুর্ঘটনার কবলে পড়েছিলেন। ঠিক সে সময় শামি তার গাড়ি নিয়ে ওই রাস্তা দিয়ে যাচ্ছিলেন। অচেনা সেই ব্যক্তিকে দুর্ঘটনায় পড়তে দেখে সঙ্গে সঙ্গে গাড়ি থামান শামি এবং তাকে উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দেন। সামাজিক মাধ্যম ইনস্টাগ্রামে সেই ঘটনার ভিডিও পোস্ট করেছেন শামি। ভিডিওতে দেখা যায়, দুর্ঘটনার পর একটি গাড়ি পাহাড়ি ঝোপে পড়ে আছে। গাড়িটি একটি গাছের সঙ্গে ধাক্কা খেয়েছিল, নয়তো পাহাড় থেকে আরও নিচে পড়ে যেত। গাড়িতে থাকা ব্যক্তিকে শামিসহ আরও কয়েকজন বের করে আনেন।

বিজ্ঞাপন
এরপর আহত ব্যক্তির হাতে শামি নিজেই ব্যান্ডেজ লাগিয়ে দেন।

পোস্টে শামি লিখেছেন, ‘কাউকে বাঁচাতে পেরে আমি খুব খুশি। আল্লাহ তাকে দ্বিতীয় জীবন দিয়েছেন। নৈনিতালের পাহাড়ি রাস্তায় আমার গাড়ির ঠিক সামনেই তার গাড়ি পাহাড় থেকে নিচে পড়ে যায়। আমরা তাকে নিরাপদে বের করে এনেছি।’ শামির এমন মানবিকতা সবার প্রশংসা কুড়াচ্ছে। একজন লিখেছেন, ‘একটাই তো হৃদয়, আর কতবার জিতবেন?’ আরেকজন লিখেছেন, ‘মাঠ এবং মাঠের বাইরে দুই জায়গাতেই নায়ক।’

বিশ্বকাপ শেষ হওয়ার চার দিনের মধ্যে আবার মাঠে নেমে পড়েছে দুই ফাইনালিস্ট ভারত ও অস্ট্রেলিয়া। দুই দল খেলছে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। তবে শামিসহ বিশ্বকাপ দলে থাকা বেশির ভাগ খেলোয়াড়কে সেই সিরিজ থেকে বিশ্রাম দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।
ভারতীয় সংবাদমাধ্যম নিউজ ১৮ জানিয়েছে, এই ছুটিতে শামি নৈনিতালে গিয়েছিলেন একটি স্কুলের অনুষ্ঠানে অংশ নিতে। তার বোনের মেয়ে সেখানকার সেন্ট মেরি’স কনভেন্ট স্কুলে পড়ে। 

খেলা থেকে আরও পড়ুন

   

খেলা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status