ঢাকা, ১৬ জুন ২০২৪, রবিবার, ২ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ৯ জিলহজ্জ ১৪৪৫ হিঃ

রাজনীতি

বিএনএমে যোগ দিলেন বিএনপির সাবেক চার এমপি

স্টাফ রিপোর্টার

(৬ মাস আগে) ২১ নভেম্বর ২০২৩, মঙ্গলবার, ১২:৫৩ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:০৪ পূর্বাহ্ন

mzamin

নতুন নিবন্ধন পাওয়া রাজনৈতিক দল বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলনে (বিএনএম) যোগ দিয়েছেন বিএনপির সাবেক চারজন সংসদ সদস্য। তারা হলেন -
ফরিদপুর-১ আসনের সাবেক সংসদ সদস্য শাহ মোহাম্মদ আবু জাফর, ঝিনাইদহ-১ আসনের সাবেক সংসদ সদস্য মো. আবদুল ওহাব, সুনামগঞ্জ-৪ আসনের সাবেক সংসদ সদস্য দেওয়ান শামসুল আবেদিন এবং বরগুনা-২ আসনের সাবেক সংসদ সদস্য অধ্যাপক আবদুর রহমান।
এর মধ্যে শাহ মোহাম্মদ আবু জাফরকে দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব দেয়া হয়েছে। সোমবার বিকেলে জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে বিএনপির সাবেক সংসদ সদস্যদের বিএনএমে যোগদানের ঘোষণা দেওয়া হয়। সংবাদ সম্মেলন মঞ্চে তাঁদের পরিচয় করিয়ে দেন বিএনএমের মহাসচিব মো. শাহ্জাহান। সোমবার থেকে দলটির গুলশানের কার্যালয় থেকে মনোনয়ন ফরম বিতরণ শুরু হবে জানিয়ে মো. শাহজাহান বলেন, দলের ভারপ্রাপ্ত সভাপতি শাহ মো. আবু জাফর আনুষ্ঠানিকভাবে মনোনয়ন ফরম কেনার মাধ্যমে মনোনয়ন ফরম বিতরণ কার্যক্রমের উদ্বোধন করবেন। তিনি বলেন, কোনো জোটের সঙ্গে নয় বরং এককভাবেই  বিএনএম নির্বাচনে অংশ নেবে। আশা করছি ৩০০ আসনের মনোনয়ন যাচাই-বাচাই করে এর থেকে সৎ এবং যোগ্যদেরকে মনোনয়ন দেওয়া হবে।
তিনি আরও বলেন, দলের মহাসচিব হিসেবে আমি আপনাদেরকে অন্তত এতটুকু আশ্বস্ত করতে পারি এই দলে অনেক চৌকস রাজনীতিবিদ, সাংবাদিক, সাহিত্যিক, বুদ্ধিজীবী, সুশীল সমাজের প্রতিনিধিসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সম্মিলন হয়েছে। এটা কিংস পার্টি হবে না।
দেশের একজন গ্রহণযোগ্য মানুষ দলটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব নেবেন জানিয়ে মো. শাহজাহান বলেন, সামনে আরও চমক আছে। আগামী দুই তিন দিনের মধ্যেই আপনারা সেই চমক দেখতে পাবেন। আরও অনেক সাবেক এমপি, রাজনীতিবিদ, দেশ বরেণ্য ও খ্যাতিমান লোক বিএনএমএ যোগ দেবেন।
বিএনএমের চেয়ারম্যান হিসেবে বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদের নাম আসছে তিনি চমক কি না সাংবাদিকদের এ প্রশ্নে ড. মো. শাহজাহান বলেন, আমরা এই বিষয়ে এখনও কিছু বলিনি।

বিজ্ঞাপন
গণম্যাধ্যমে এমন সংবাদ আমরাও দেখেছি, দুই তিন দিনের মধ্যে আমরা ঘোষণা করবে। এটা বলতে পারি, তিনি গ্রহণযোগ্য।

রাজনীতি থেকে আরও পড়ুন

আরও খবর

   

রাজনীতি সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status