ঢাকা, ১৩ জুলাই ২০২৪, শনিবার, ২৯ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ৬ মহরম ১৪৪৬ হিঃ

প্রথম পাতা

খালেদা জিয়াকে বিদেশে নিতে আবেদন করা হয়েছে

স্টাফ রিপোর্টার
২৪ সেপ্টেম্বর ২০২৩, রবিবারmzamin

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে বিদেশে উন্নত চিকিৎসার সুযোগ দেয়ার অনুমতি চেয়ে গত ৪ঠা সেপ্টেম্বর পরিবারের পক্ষ থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে একটি আবেদন করা হয়েছে। বিএনপি চেয়ারপারসনের ছোট ভাই শামীম এস্কান্দর আবেদনটি করেছেন। মানবজমিনকে এ তথ্য জানিয়েছেন বিএনপি চেয়ারপারসনের একান্ত সচিব আবদুস সাত্তার।

খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন করতে হবে- আইনমন্ত্রী আনিসুল হকের এমন বক্তব্যের জবাবে আবদুস সাত্তার বলেন, নতুন করে তো আবেদন করার প্রয়োজন নেই। চলতি মাসের ৪ তারিখ ম্যাডামকে বিদেশে চিকিৎসার সুযোগ দেয়ার জন্য পরিবারের পক্ষ থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে একটি আবেদন করা হয়েছে। সরকারের সদিচ্ছা থাকলে মিডিয়াতে না বলে আমাদেরকে জানাতে পারতো। কিংবা পরিবারের সদস্যদের ফোন করে জানাতে পারতো। আমাদের সবার মোবাইল ফোন নাম্বার তাদের কাছে আছে। সরকার যদি অনুমতি দেয়- তাহলে একটি নয় একশ’টি আবেদন দিতেও আমাদের আপত্তি নেই। তিনি আরও বলেন, আমরা অতীতেও দেখেছি- আইনে বিদেশে চিকিৎসার সুযোগ নেই বলে মন্তব্য করেছেন আইনমন্ত্রী। ১০ দিন আগেও আইনমন্ত্রী একই কথা বলেছেন।

বিজ্ঞাপন
এখন কীভাবে আমরা বিশ্বাস করবো তার কথা। 

শনিবার সকালে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় বেগম খালেদা জিয়ার বিদেশে চিকিৎসা নেয়ার প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আইনমন্ত্রী আনিসুল হক বলেন, খালেদা জিয়ার বিদেশ যাওয়ার বিষয়ে আমার কাছে কোনো আবেদন আসেনি। এ বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন করতে হবে। এরপর আমাদের কাছে মতামত চাওয়া হবে। 

রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন খালেদা জিয়াকে বিদেশে উন্নত চিকিৎসার জন্য নিতে চিকিৎসকদের পক্ষ থেকে বার বার পরামর্শ দেয়া হয়েছে। তার চিকিৎসার জন্য গঠিত মেডিকেল বোর্ডের পক্ষ থেকে অনেক আগেই এমন পরামর্শ দেয়া হয়। বিএনপি’র পক্ষ থেকে তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নিতে দাবি জানানো হচ্ছে। 

প্রথম পাতা থেকে আরও পড়ুন

আরও খবর

   

প্রথম পাতা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status