ঢাকা, ১৬ জুলাই ২০২৪, মঙ্গলবার, ১ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ, ৯ মহরম ১৪৪৬ হিঃ

বাংলারজমিন

মতলবে কবর খুঁড়ে ২৮ বছর পর মিললো অক্ষত মরদেহ

মতলব (চাঁদপুর) প্রতিনিধি
২০ সেপ্টেম্বর ২০২৩, বুধবার

চাঁদপুরের মতলবে প্রায় ২৮ বছর আগে দাফন করা একটি লাশ অক্ষত অবস্থায় দেখতে পেয়ে চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। এমন খবর ছড়িয়ে পড়লে লাশটি দেখার জন্য বিভিন্ন এলাকা থেকে ভিড় জমায় উৎসুক জনতা। গত সোমবার ছেংগারচর পৌরসভার ডেঙ্গুরভিটি গ্রামের খান বাড়িতে এ ঘটনা ঘটে। মৃত ওই ব্যক্তির নাম সাহেব আলী খান। তিনি ১৯৯৬ সালে ১৬ই ডিসেম্বর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ৭৫ বছর বয়সে মারা যান। 

জানা যায়, এলাকায় নতুন সড়ক নির্মাণের কাজ চলাকালীন সময়ে আপত্তি করেন মৃত বৃদ্ধের প্রবাসী ছেলে মোবারক খান। তিনি জানান, স্বপ্নে তিনি কয়েকবার তার বাবাকে দেখেছেন তাই তিনি দেশে এসেই লাশ আগের কবর থেকে উত্তোলন করে অন্যত্র স্থানে দাফন করবেন। সে মোতাবেক বাবার লাশ অন্যত্র দাফন করতেই ইতালি থেকে দেশে ফিরেন প্রবাসী ছেলে মোবারক। লাশ তুলে অক্ষত বাবার লাশ দেখে আবেগে অশ্রুসিক্ত হয়ে পড়েন ছেলে। এদিকে প্রবীণ বেশ কয়েকজন বলছেন, মৃত ব্যক্তি অত্যন্ত ভালো মানুষ ছিলেন। লোভ-লালসাহীন অতি সৎ ও সরল জীবনযাপন করে গেছেন।

বিজ্ঞাপন
তাই আল্লাহপাক তাকে শান্তির ঘুমে রেখেছেন। এদিকে স্থানীয় কাউন্সিলর আনোয়ার হোসেন জানান, আমাদের নতুন সড়ক নির্মাণের সময় কবরের বিষয়টি জানালে বৃদ্ধের প্রবাসী ছেলে আপত্তি করেন। তার ছেলে দেশে এসে লাশটি তুললে আমরা অক্ষত অবস্থায় পাই এবং লাশটি অন্যত্র দাফন করা হয়েছে।
 

বাংলারজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

   

বাংলারজমিন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status