ঢাকা, ১৩ জুন ২০২৪, বৃহস্পতিবার, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ৬ জিলহজ্জ ১৪৪৫ হিঃ

দেশ বিদেশ

সংঘাত নয়, নিরপেক্ষ নির্বাচন চাই: নুর

স্টাফ রিপোর্টার
১৭ সেপ্টেম্বর ২০২৩, রবিবার

আগামী জাতীয় সংসদ নির্বাচন প্রসঙ্গে গণঅধিকার পরিষদের একাংশের সভাপতি নুরুল হক নুর বলেছেন, আমরা নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন চাই। কারণ অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন না হলে আগামীতে বাংলাদেশ উত্তর কোরিয়ার মতো কর্তৃত্ববাদী রাষ্ট্রে পরিণত হবে। গতকাল বিকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে গণঅধিকার পরিষদ ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে ‘ডেঙ্গু নিয়ন্ত্রণে সিটি করপোরেশনের ব্যর্থতার প্রতিবাদে’ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। সমাবেশ শেষে জাতীয় প্রেস ক্লাবের সামনে থেকে একটি মশারি মিছিল বের করেন গণঅধিকার পরিষদের নেতাকর্মীরা। মশা থেকে রক্ষা পেতে সমাবেশের সামনে একটি ভ্যান গাড়ির সঙ্গে প্রতীকী মশারি টানানো হয়। মশারির মধ্যে একজন (প্রতীকী) ডেঙ্গু রোগীকে শুইয়ে রাখা হয়। নুরুল হক নুর বলেন, আমাদের কথা পরিষ্কার, আমরা সংঘাত চাই না। আমরা নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন চাই। জামালপুরের জেলা প্রশাসক (ডিসি) মো. ইমরান আহমেদের নৌকায় ভোট চাওয়ার প্রসঙ্গে তিনি বলেন, সারা দেশে ৬৪ জেলায় ডিসি আছেন। কিন্তু ভোট চেয়েছেন একজন।

বিজ্ঞাপন
আর দু’জন ওসি নৌকার পক্ষে ভোট চেয়েছেন। এই দুই-একজন ডিসি এবং ওসি পুরো প্রশাসনের প্রতিনিধিত্ব করেন না। তাই প্রশাসনের ভাইদের প্রতি আহ্বান জানাবো, আপনাদের নিজেদের নিরাপত্তার স্বার্থে জনগণের কাতারে এসে দাঁড়ান। নেতাকর্মীদের উদ্দেশ্যে নুর বলেন, বাংলাদেশ কোনদিকে যাবে। সেটার গতি পথ আগামী দুই মাসেই নির্ধারিত হবে। এই আন্দোলন সারা দেশে ছড়িয়ে দিতে হবে। সালাম ভাই যেটা বলেছেন, এই চলমান গণতান্ত্রিক আন্দোলনে ৩০ জন মানুষ নিহত হয়েছেন। সরকারকে বলতে চাই, এই আগুন থেকে গণভবন এবং বঙ্গভবনও কিন্তু রেহাই পাবে না। 
তিনি আরও বলেন, ডেঙ্গু আজকে মহামারি আকার ধারণ করেছে। ডেঙ্গু আক্রান্ত হয়ে ডাব খাবেন। ডাবের দাম ২০০ টাকা। মাল্টা খাবেন, মাল্টা ৪০০ টাকা কেজি। আর রিকশাচালক ও শ্রমিকরা যদি ২০০ টাকা দিয়ে ডাব খায় এবং ৪০০ টাকায় যদি মাল্টা খায় তাহলে তারা আর কী খাবেন- ঘোড়ার ডিম?
যতই নয়ছয় করুক এই বছরেই এই সরকারকে বিদায় করা হবে বলেও ক্ষমতাসীনদের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করেন নুরুল হক নুর। 
ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র আহ্বায়ক আবদুস সালাম বলেন, ডেঙ্গু বেড়ে গেছে। সেটার প্রতিবাদ জানানো হচ্ছে। আসলে কোনটা বাড়ে নাই। এই সরকারের আমলে চাল, ডাল, তেল, লবণ, বিদ্যুৎ ও গ্যাসসহ নিত্যপণ্যের সব জিনিসের দাম বেড়েছে। তাও আবার পাওয়া যায় না! এই সরকারের হাতে গুলি খাওয়া মানুষের সংখ্যা বেড়েছে। কিন্তু তাতে এই সরকারের কিছু আসে যায় না। কারণ এটা একটা নির্লজ্জ, মিথ্যাবাদী, লুটেরা ও ভোট চোরের সরকার।
প্রশাসনের উদ্দেশ্যে আবদুস সালাম বলেন, যদি এই সরকার তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন না দেয়, যদি জোর করে ক্ষমতায় থাকতে চায় তাহলে এই যুদ্ধটা এই সরকারের সঙ্গে আমাদের হবে। মাঝখানে পুলিশ আর র‌্যাব দাঁড়াবেন না। যদি দাঁড়ান, এই সরকার আজকে যেমন জনগণের শত্রু হিসেবে চিহ্নিত হয়েছে তাহলে আপনারাও জনগণের শত্রু হিসেবে চিহ্নিত হবেন।   
গণঅধিকার পরিষদ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি নাজিম উদ্দিনের সভাপতিত্বে এবং যুগ্ম সাধারণ সম্পাদক সোহেল রানার সঞ্চালনায় সমাবেশে গণঅধিকার পরিষদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মো. রাশেদ খান, উচ্চতর পরিষদের সদস্য শাকিল উজ্জামান, ফাতেমা তাসনীম, সরকার নুরে এরশাদ সিদ্দিকী, সাবেক যুগ্ম আহ্বায়ক সোহরাব হোসেন, ঢাকা জেলা আহ্বায়ক এডভোকেট শওকত, গণঅধিকার পরিষদ ঢাকা মহানগর উত্তরের সভাপতি মিজানুর রহমান ভূঁইয়া, যুব অধিকার পরিষদের সভাপতি মনজুর মোর্শেদ, ছাত্র অধিকার পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি তরিকুল ইসলাম, উত্তরের সহ- সভাপতি মো. রুবেল হাওলাদার প্রমুখ উপস্থিত ছিলেন।
 

দেশ বিদেশ থেকে আরও পড়ুন

আরও খবর

   

দেশ বিদেশ সর্বাধিক পঠিত

মৌলভীবাজারে জাতীয় পার্টির সম্মেলন সম্পন্ন / ‘আমরা আওয়ামী লীগে নেই, বিএনপিতেও নেই

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status