ঢাকা, ২৪ জুন ২০২৪, সোমবার, ১০ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ জিলহজ্জ ১৪৪৫ হিঃ

খেলা

‘সবাই সুস্থ থাকলে ভালো একটা টুর্নামেন্ট হতো’

স্পোর্টস রিপোর্টার
১৭ সেপ্টেম্বর ২০২৩, রবিবারmzamin

গ্রুপ পর্বে দু’টি ম্যাচের মধ্যে জয় এসেছে একটিতে। সুপার ফোরে খেলা তিনটির মধ্যেও একটি জয়। সবমিলিয়ে বাংলাদেশের এশিয়া কাপ পারফরম্যান্স ভালো হয়নি, তা বলাই যায়। তবে  শেষ ম্যাচে ভারতকে হারিয়ে এশিয়া কাপের শেষটা রাঙিয়েছে বাংলাদেশ। যা বদলে দিয়েছে দলটির ক্রিকেটারদের শরীরী ভাষা। গতকাল দেশে ফিরে আসা বাংলাদেশ দলের ক্রিকেটারদের দেখে তা স্পষ্টই বোঝা গেছে। দলের সদস্য মেহেদী হাসান মিরাজও তাই বললেন। বিমানবন্দরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে মিরাজ বলেন, দলের কাছে টুর্নামেন্ট ফেবারিট ভারতকে হারানোর গুরুত্ব কতটা, ‘শেষ ম্যাচটা জেতায় দলের মধ্যে আলাদা আত্মবিশ্বাস যোগ করবে। ভারত এই টুর্নামেন্টে খুব ভালো খেলছে।’ এই ম্যাচের আত্মবিশ্বাস আসন্ন নিউজিল্যান্ড সিরিজ ও বিশ্বকাপেও কাজে লাগবে জানিয়ে মিরাজ বলেন, ‘ম্যাচটা এমন ছিল...আমরা জিতলেও এশিয়া কাপের ফাইনালে যাওয়ার কোনো সুযোগ ছিল না। তবে আমাদের মধ্যে এই বিষয়টা কাজ করেছে, যদি ভারতের সঙ্গে জিততে পারি, তাহলে বিশ্বকাপে যাওয়ার আগে আত্মবিশ্বাসটা ভালো থাকবে।

বিজ্ঞাপন
বিশ্বকাপ বড় ইভেন্ট, খেলাও ভারতে। সেখানে যাওয়ার আগে দলের স্পিরিটটা বেড়ে যাবে। সেটাই হয়েছে। দলের খেলোয়াড়েরা খুব ভালো খেলেছে।’ পুরো টুর্নামেন্টে বাংলাদেশের প্রাপ্তি কী ছিল- এমন প্রশ্নের উত্তরে মিরাজ বলেন, ‘অবশ্যই দু’টি জয়। আফগানিস্তান ও ভারতের বিপক্ষে।’ এর সঙ্গে তরুণদের পারফরম্যান্সের বিষয়টি যোগ করে বলেন, ‘যেভাবে ক্রিকেট খেলেছে, তরুণেরা যেভাবে খেলেছে, যেমন সাকিব অভিষেকে ভালো করেছে, হৃদয় সাকিব ভাইয়ের সঙ্গে ভালো জুটি করেছে। এই ম্যাচে লোয়ার অর্ডার থেকেও রান এসেছে। এটা আমাদের দলের জন্য অনেক ইতিবাচক দিক।’ তবে চোট আঘাতের সমস্যা না থাকলে ফলাফলটা আরও ভালো হতে পারতো জানিয়ে এই অলরাউন্ডার বলেন, ‘আমরা চেষ্টা করবো যারা চোটে পড়েছে, তারা যেন দ্রুত সুস্থ হয়ে ওঠে। তামিম ভাই দলের সঙ্গে ছিলেন না চোটের কারণে। শান্ত খেলার ভেতর চোটে পড়েছে। সে কিন্তু দু’টি ম্যাচ খেলেছে, দু’টিতেই বড় ইনিংস খেলেছে। লিটন ভাই অসুস্থ ছিলেন। মুশফিক ভাইকে ব্যক্তিগত কারণে খেলার মাঝেই চলে আসতে হয়েছে। সব মিলিয়ে যদি সবাই সুস্থ থাকতো, তাহলে খুব ভালো একটা টুর্নামেন্ট হতো, আমি ব্যক্তিগতভাবে এ আশাই করেছি। সব মিলিয়ে মনে করি, বিশ্বকাপের আগে আমরা সবাই সুস্থ হয়ে, মানসিকভাবে ভালো অবস্থায় থেকে বিশ্বকাপে যেতে চাই।’ চোটের কারণেই এবারের এশিয়া কাপে মিরাজকে ব্যাটিং অর্ডারে একাধিক দায়িত্ব পালন করতে হয়েছে। নিজের পারফরম্যান্স প্রসঙ্গে মিরাজকে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘এবার এশিয়া কাপে আমাকে বিভিন্ন রোল দেয়া হয়েছে। এটা মূলত দলের সমন্বয়ের জন্যই হয়েছে। 

আমাদের ওপেনাররা যদি শুরু থেকে সুস্থ থাকত, তাহলে কিন্তু আমি ওপেন করতাম না। যারা ওপেনার ছিল, তারাই করতো। একদিন খুব ভালো হয়েছে। পরে ভিন্ন দায়িত্ব দেয়া হয়েছে। মাঝখানে খেলেছি, মুশফিক ভাই ছিলেন না। তবে বিশ্বকাপের আগে আশা করি, সবাই খুব দ্রুত সবকিছু পুষিয়ে ওঠার চেষ্টা করবে।’
 

খেলা থেকে আরও পড়ুন

আরও খবর

   

খেলা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status