ঢাকা, ২৫ মে ২০২৪, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ জিলক্বদ ১৪৪৫ হিঃ

রাজনীতি

লড়াই শেষ প্রান্তে এসে পৌঁছেছে: দুদু

স্টাফ রিপোর্টার

(৮ মাস আগে) ১০ সেপ্টেম্বর ২০২৩, রবিবার, ৬:২৩ অপরাহ্ন

সরকার পতনের একদফা দাবির লড়াই এখন শেষ প্রান্তে এসে পৌঁছেছে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু। রোববার সেগুনবাগিচায় স্বাধীনতা হল জিয়া প্রজন্ম দলের উদ্যোগে নিরপেক্ষ নির্বাচন ‘একদফা দাবি’ শীর্ষক এক আলোচনা সভায় এ মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, আমাদের লড়াই এখন শেষ প্রান্তে এসে পৌঁছেছে। এই লড়াইয়ে জিততে হবে। এর কোন বিকল্প নাই। কোনোভাবে এই সরকারকে ছাড় দেয়ার পথ নাই। এই লড়াইয়ের মধ্য দিয়ে আমরা বেগম খালেদা জিয়াকে মুক্ত করবো, তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনবো এবং তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের ব্যবস্থা করবো।

শামসুজ্জামান দুদু বলেন, শুধু সারা বাংলাদেশের গণতন্ত্র নয়, সারা বিশ্বের গণতন্ত্রের কথা বললে বেগম জিয়ার কথা চলে আসে। এরকম একজন মানুষ পৃথিবীতে খুঁজে পাওয়া বিরল। যিনি এই বয়সে এসে সবকিছু বাদ দিয়ে গণতন্ত্রের জন্য জীবন উৎসর্গ করেছেন। এক অদ্ভুত দেশ বাংলাদেশ। একটি ঠুনকো মিথ্যা মামলা প্রথমে পাঁচ বছর, পরে ১০ বছর কারাদ- দেয়া হয়।

বিজ্ঞাপন
ক্ষমতার লোভে মানুষ কত নিচে নামতে পারে এবং কত উপহাসের পাত্র হতে পারে।

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সেলফির প্রসঙ্গে তিনি আরো বলেন, একটা সেলফির জন্য পিছনে পিছনে ঘুরা। মানে ছেলে-পেলেরা যা করে। যুবক-যুবতীরা যা করে। একটা দেশের প্রধানমন্ত্রী ছবি নেয়া ও প্রকাশ করা কতটা গুরুত্ব দিচ্ছে? এটা নিয়ে তার সাধারণ সম্পাদক (ওবায়দুল কাদের) বলেছেন, বিএনপি নাকি কষ্ট পাচ্ছে। এগুলো নিয়ে কেউ কেউ (ওবায়দুল কাদের) সুস্থতা নিয়ে প্রশ্ন তুলতে পারে। এই দেশের জন্য লক্ষ লক্ষ দামাল ছেলেরা তাদের বুকের তাজা রক্ত দিয়েছে। সেই দেশের একজন রাষ্ট্র প্রধান একটি সেলফি তুলে বলছে সব ঠিক আছে। বিএনপি পশ্চাৎ অবলম্বন করেছে। এই ধরনের কথা-বার্তা মানে সরকার কতটা রাজনৈতিক দেউলিয়া হয়ে পড়েছে।

দুদু বলেন, আমাদের সরকার প্রধান আমেরিকার প্রেসিডেন্টের সঙ্গে পাশাপাশি বসবেন। দুই দেশের পতাকা থাকবে তাহলে তো বুঝা যাবে। যেভাবে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বসেছেন। কিন্তু মোদির সঙ্গে বসে কোন লাভ হয়নি। তারপরে বসেছেন তো। ওই ধরনের একটা ছবি দিতেন। সেলফি তুলবেন কেন? এরকম ইয়ার্কি মারা রাষ্ট্র প্রদানের ছবি এর আগে দেশবাসী দেখেনি। এটা দেশ ও দেশের মানুষকে ছোট করা হয়েছে।

আয়োজক সংগঠনের চেয়ারম্যান অ্যাডভোকেট পারভিন কাওসার মুন্নি’র সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, নির্বাহী কমিটির সদস্য ফরিদা ইয়াসমিন প্রমুখ।

রাজনীতি থেকে আরও পড়ুন

আরও খবর

   

রাজনীতি সর্বাধিক পঠিত

ইসলামি দলগুলোর প্রতি পররাষ্ট্রমন্ত্রীর প্রশ্ন/ আপনারা কোথায় এখন

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status