ঢাকা, ২৫ মে ২০২৪, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ জিলক্বদ ১৪৪৫ হিঃ

রকমারি

চীনা ওয়েবসাইটে বিক্রি হচ্ছে 'আইনস্টাইনের মস্তিস্ক'

মানবজমিন ডিজিটাল

(৮ মাস আগে) ১০ সেপ্টেম্বর ২০২৩, রবিবার, ৪:০৫ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৯:১৯ পূর্বাহ্ন

mzamin

চীনের তাওবাও নামে একটি অনলাইন শপিং পোর্টাল অবিশ্বাস্য কম দামে বিক্রি করছে  “আইনস্টাইনের মস্তিষ্ক”, শুনলে অবাক লাগলেও ঘটনাটি সত্যি। সাউথ চায়না মর্নিং পোস্ট অনুসারে, Taobao নামের শপিং প্ল্যাটফর্মটি দাবি করেছে যে মস্তিষ্ক-শক্তি-উন্নতিকারী পণ্য হিসেবে যারা এই পণ্যটি কিনবেন তাদের মস্তিস্ক আলবার্ট আইনস্টাইনের মতো কাজ করবে। উল্লেখযোগ্যভাবে, ভাইরাল পণ্যটি ওষুধ বা চিপ হিসাবে বিক্রি হয় না, এটি  ভার্চুয়াল। ২০,০০০ এরও বেশি গ্রাহক ইতিমধ্যে পণ্যটি কিনেছেন, যা প্রতি ইউনিট ০.১ থেকে এক ইউয়ান মূল্যে পাওয়া যাচ্ছে। পণ্যটি আলবার্ট আইনস্টাইনের একটি ছবি দিয়ে বিক্রি করা হচ্ছে বলে জানা গেছে। 

পণ্যটির একটি বিজ্ঞাপনে বলা হয়েছে, ''আমাদের পণ্য ভার্চুয়াল। আপনি এটির জন্য অর্থ প্রদান করার পরে, আপনাকে যা করতে হবে তা হল স্মার্ট হওয়ার জন্য অপেক্ষা করা। সাধারণত এক রাতের ঘুমের পরে, আপনি দেখতে পাবেন আপনার মস্তিস্ক আইনস্টাইনের মতো কাজ করছে। ''ইতিমধ্যে, পণ্যটি ইন্টারনেটে ঝড় তুলেছে এবং ব্যবহারকারীদের কাছ থেকে ইতিবাচক প্রতিক্রিয়া পেয়েছে। কিছু লোক দাবি করেছেন যে তারা উন্নত জ্ঞানীয় ক্ষমতার অভিজ্ঞতা অর্জন করেছেন। 

একজন ব্যবহারকারী উল্লেখ করেছেন, “এটি অত্যন্ত কার্যকরী। যখন আমি এটি ব্যবহার করার পরে পরীক্ষায় বসেছিলাম তখন আমি আমার নিজের মধ্যে উল্লেখযোগ্য পার্থক্য লক্ষ্য করেছি; আমি সব সমস্যার সমাধান করতে পারছিলাম।

বিজ্ঞাপন
"পণ্যটি নিয়ে  উপহাস করে, অন্য একজন গ্রাহক লিখেছেন, ‘’কেনার পরে, আমি বুঝতে পেরেছিলাম যে আমি আগে বোকা ছিলাম। এখন চালাক হয়ে গেছি। 

''চংকিং-ভিত্তিক একজন মনস্তাত্ত্বিক পরামর্শদাতা বলেছেন যে এই পণ্যটি কেবলমাত্র একজনকে তাদের আবেগ পরিচালনা করতে এবং আরাম অনুভব করতে সহায়তা করার জন্য ডিজাইন করা হয়েছে। চেন ঝিলিনের মতে, "আপনি যদি বিশ্বাস করেন যে আপনার কাছে আইনস্টাইনের মতো একই জ্ঞান আছে তাহলে পরীক্ষার আগে আপনার আত্মবিশ্বাস বেড়ে যাবে এবং আপনি আনন্দ উপভোগ করবেন। যার জেরে আপনি স্বাভাবিকের চেয়ে ভাল স্কোর করবেন। 

এটি আসলে  কম খরচে মনকে শিথিল করার একটি  উপায়। ''উল্লেখযোগ্যভাবে, Taobao, আলিবাবা গ্রুপের মালিকানাধীন এবং এটি দেশের শীর্ষস্থানীয় শপিং ওয়েবসাইট এবং ২০২১ সালে বিশ্বব্যাপী অষ্টম সর্বাধিক ব্যবহৃত  ওয়েবসাইট ছিলো ।

সূত্র : এনডিটিভি

রকমারি থেকে আরও পড়ুন

আরও খবর

   

রকমারি সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status