ঢাকা, ১৬ জুন ২০২৪, রবিবার, ২ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ৯ জিলহজ্জ ১৪৪৫ হিঃ

রাজনীতি

রাজধানীতে জামায়াতের বিক্ষোভ

অনলাইন ডেস্ক

(৯ মাস আগে) ১০ সেপ্টেম্বর ২০২৩, রবিবার, ১১:১৬ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:১২ পূর্বাহ্ন

কেন্দ্রঘোষিত কর্মসূচির অংশ হিসেবে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তর। রোববার সকালে যমুনা ফিউচার পার্কের সামনে থেকে বারিধারা মাদ্রাসা পর্যন্ত বিক্ষোভ মিছিল করেন দলটির নেতাকর্মীরা। 
আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদীর জানাযায় ‘বাধা’, দেশের বিভিন্ন স্থানে গায়েবানা জানাযায় ‘হামলা’, সারাদেশে কয়েক শত নেতাকর্মীকে গ্রেপ্তার, হাজার হাজার নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়েরের প্রতিবাদে এবং দলের আমির ডা. শফিকুর রহমানসহ গ্রেপ্তারকৃত সব নেতাকর্মীর মুক্তি এবং তত্ত্বাবধায়ক সরকারের অধীনে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচনের দাবিতে এ বিক্ষোভ অনুষ্ঠিত হয়।
বিক্ষোভ পরবর্তী সমাবেশে জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারী সেক্রেটারি মাহফুজুর রহমান বলেন, সরকারের আদর্শিক দেউলিয়াত্ব ও ক্ষমতা হারানোর ভয় এমন পর্যায়ে পৌঁছেছে যে, তারা এখন মৃত মানুষের আতঙ্কে নির্ঘুম। জনগণের বাধভাঙা জোয়ারেই ফ্যাসীবাদী ও স্বৈরাচারী সরকারের পতনের মাধ্যমে আল্লামা সাঈদীর উত্তরসূরীরা দেশে ন্যায়-ইনসাফের ভিত্তিতে কুরআনের রাজত্ব কায়েম করেই ছাড়বে।
তিনি বলেন, ‘সরকারের আদর্শিক দেউলিয়াত্ব ও ক্ষমতা হারানোর ভয় এমন পর্যায়ে পৌঁছেছে যে, তারা এখন মৃত মানুষের আতঙ্কে নির্ঘুম। সে আতঙ্ক থেকেই ঢাকায় আল্লামা সাঈদীর জানাজা করতে দেয়া হয়নি। তার গায়েবানা জানাজায়ও পৈশাচিক হামলা ও অগণিত নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। এমনকি গত ১৫ দিনে রাজধানীর মিরপুর, দারুসসালাম, মগবাজার ও শিল্পঞ্চল থানা এলাকা থেকে শতাধিক নেতাকর্মীকে গায়েবি মামলায়, বিনা পরওয়ানায় গ্রেপ্তার করা হয়েছে। সরকার রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করার জন্যই আমিরে জামায়াত ডা. শফিকুর রহমান, সেক্রেটারি জেনারেল অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার ও ঢাকা মহানগরী উত্তর আমীর মুহাম্মদ সেলিম উদ্দিনসহ দলের শীর্ষনেতাদের অন্যায়ভাবে কারারুদ্ধ করে রেখেছে। তাদেরকে আদালতে হাজির করা হচ্ছে অসৌজন্যমূলকভাবে। অবিলম্বে আমিরসহ কারাবন্দী সব নেতাকর্মীকে নিঃশর্ত মুক্তি দেয়ার আহবান জানান তিনি। 
এসময় উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী উত্তরের সহকারী সেক্রেটারি নাজিম উদ্দীন মোল্লা ও ডা. ফখরুদ্দীন মানিক, কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য জিয়াউল হাসান এবং জামাল উদ্দীন, কর্ম পরিষদ সদস্য মাওলানা মুহিব্বুল্লাহ, মু. আতাউর রহমান সরকার, নাসির উদ্দীন, ছাত্রনেতা সালাহ উদ্দীন, আসাদুজ্জামান, আ.রহিম প্রমুখ।
 

বিজ্ঞাপন

রাজনীতি থেকে আরও পড়ুন

আরও খবর

   

রাজনীতি সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status