ঢাকা, ২৫ মে ২০২৪, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ জিলক্বদ ১৪৪৫ হিঃ

রাজনীতি

দুর্নীতিতে অতীতের সকল রেকর্ড ভঙ্গ করেছে সরকার- কর্নেল অলি

স্টাফ রিপোর্টার
৯ জুন ২০২৩, শুক্রবার
mzamin

লিবারেল ডেমোক্রেটিক পার্টির প্রেসিডেন্ট ড. কর্নেল (অব.) অলি আহমদ বলেছেন, বর্তমান সরকার দখল করে একনাগারে বিগত ১৫ বছর ধরে দেশ পরিচালনা করে আসছে। এই সময়ে দেশ দুর্নীতিতে অতীতের সকল রেকর্ড ভঙ্গ করেছে। দুর্নীতি, অদক্ষতা এবং দলীয়করণ সকল স্তরকে গ্রাস করেছে। টাকা পাচারের অঙ্ক এক বছরের বাজেটকেও ছাড়িয়ে গেছে। তাই অদক্ষ ও দুর্নীতিবাজদের হাত থেকে দেশকে রক্ষা করতে হবে। গতকাল বিকালে রাজধানীর পূর্ব পান্থপথস্থ এফডিসি সংলগ্ন এলডিপি’র কার্যালয়ের সামনে আয়োজিত বিক্ষোভ সমাবেশে এসব কথা বলেন তিনি। 

কর্নেল অলি বলেন, এবার যে বাজেট ঘোষণা করা হয়েছে এখানে ঋণ খেলাপি ও টাকা পাচারকারীদের ব্যাপারে কোনো দিকনির্দেশনা নেই। মূল্যস্ফীতি, সুদ ও ভর্তুকিসহ অনেকগুলি ঝুঁকি বিদ্যমান। বাজেটে ঘাটতি পূরণে বিদেশি ঋণের উপর নির্ভরশীল। ঋণ খেলাপিদের কারণে দেশের অর্থনীতি ভঙ্গুর অবস্থায়। ব্যাংকগুলিতে রয়েছে নগদ টাকার অভাব।

বিজ্ঞাপন
আমাদের সকলের মাথাপিছু ঋণ ১ লাখ ৫ হাজার টাকা। ডলার সংকটের কারণে কয়লা, তেল গ্যাস এবং বিদ্যুৎ আমদানি বাধাগ্রস্ত। সর্বত্র চলছে দুঃশাসন, অন্যায়, অবিচার ও অরাজকতা। 

বাড়ছে হারিকেনের কদর। বর্তমানে দেশের সার্বিক অবস্থা বিবেচনায় নিয়ে প্রয়োজন নির্বাচনকালীন একটি অস্থায়ী সরকার। যারা হবে, সৎ, দেশপ্রেমিক, দায়িত্বশীল, পক্ষপাতহীন, দক্ষ, অভিজ্ঞ ও পরিক্ষিত। দেশকে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ এবং সকলের জন্য সমান সুযোগ নিশ্চিত করে নির্বাচনের জন্য প্রস্তুত করা। গণতান্ত্রিক ওলামা দলের সভাপতি মুফতি মাওলানা সাদিকুর রহমানের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন এলডিপি প্রেসিডিয়াম সদস্য ডক্টর নেয়ামূল বশির, ডক্টর আওরঙ্গজেব বেলাল, এডভোকেট এসএম মোরশেদ, অধ্যক্ষ সাকলায়েন, ভাইস-প্রেসিডেন্ট মাহে আলম চৌধুরী, উপদেষ্টা অধ্যক্ষ মাহবুবুর রহমান, অধ্যাপিকা কারিমা খাতুন, যুগ্ম মহাসচিব বিল্লাল হোসেন মিয়াজি, আইন সম্পাদক এডভোকেট আবুল হাশেম, প্রচার সম্পাদক এডভোকেট নিলু, প্রকাশনা সম্পাদক মেহেদী হাসান মাহবুব, সহ-সাংগঠনিক সম্পাদক আলী আজগর বাবু, সহ-দপ্তর ওমর ফারুক সুমন, ঢাকা মহানগর পূর্ব এলডিপি’র সভাপতি মো. সোলায়মান, পশ্চিম এলডিপি’র সভাপতি বীর মুক্তিযোদ্ধা সাহাদাত হোসেন মানিক, উত্তর এলডিপি’র সাধারণ সম্পাদক অবাক হোসেন রনি, গণতান্ত্রিক ওলামা দলের সভাপতি মুফতি মাওলানা সাদিকুর রহমান, গণতান্ত্রিক যুবদলের সভাপতি আমান সোবহান প্রমুখ।

রাজনীতি থেকে আরও পড়ুন

আরও খবর

   

রাজনীতি সর্বাধিক পঠিত

ইসলামি দলগুলোর প্রতি পররাষ্ট্রমন্ত্রীর প্রশ্ন/ আপনারা কোথায় এখন

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status