ঢাকা, ১৩ এপ্রিল ২০২৪, শনিবার, ৩০ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ, ৩ শাওয়াল ১৪৪৫ হিঃ

প্রথম পাতা

গয়েশ্বরসহ ১৬ বিএনপি নেতাকর্মীর জামিন

স্টাফ রিপোর্টার
২৬ মে ২০২৩, শুক্রবার
mzamin

রাজধানীর সায়েন্সল্যাব এলাকায় পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ, হামলা ও ভাঙচুরের ঘটনায় হওয়া দুই মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়সহ ১৬ নেতার আগাম জামিন দিয়েছেন উচ্চ আদালত। গতকাল বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আমিনুল ইসলামের হাইকোর্ট বেঞ্চ তাদের ৬ সপ্তাহের আগাম জামিন দেন। এ সময়ের মধ্যে সবাইকে ঢাকা মহানগর দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়েছে।

জামিনপ্রাপ্ত নেতারা হলেন- ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম, গাজীপুর জেলা বিএনপির সভাপতি ফজলুল হক মিলন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার নাসির উদ্দিন আহমেদ অসীম, যুবদলের সভাপতি সুলতান সালাহ উদ্দিন টুকু, বিএনপি নেতা মীর শরফত আলী সপু, আবদুল কাদের ভূঁইয়া জুয়েল, আবদুস সাত্তার পাটোয়ারী, সাইফ মাহমুদ জুয়েল, রুমা আক্তার, আবদুস সাত্তারসহ ১৬ জন।

আদালতে বিএনপি নেতাদের পক্ষে শুনানিতে ছিলেন সাবেক অ্যাটর্নি জেনারেল এজে মোহাম্মদ আলী, ব্যারিস্টার কায়সার কামাল, ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সারওয়ার হোসেন বাপ্পী।

আইনজীবীরা জানান, গত ২৩শে মে রাজধানীর সায়েন্সল্যাব এলাকায় বিএনপি’র পদযাত্রা কর্মসূচিকে কেন্দ্র করে হামলা-ভাঙচুর ও সংঘর্ষের ঘটনায় ২৪শে মে রাজধানীর নিউমার্কেট ও ধানমণ্ডি থানায় পুলিশের ওপর হামলা, ইট-পাটকেল ও বিস্ফোরক দ্রব্য নিক্ষেপের অভিযোগে বিএনপি নেতাকর্মীদের নামে মামলা দায়ের করা হয়।

প্রথম পাতা থেকে আরও পড়ুন

   

প্রথম পাতা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status