ঢাকা, ২২ জুন ২০২৪, শনিবার, ৮ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ জিলহজ্জ ১৪৪৫ হিঃ

দেশ বিদেশ

কেন্দ্রে ভোটারের চেয়ে নেতা বেশি

মো. আল আমিন, গাজীপুর থেকে
২৬ মে ২০২৩, শুক্রবারmzamin

শেষ হলো গাজীপুর সিটি করপোশেন নির্বাচন। গতকাল সকাল থেকেই বিভিন্ন কেন্দ্রে ভোটগ্রহণ চলছিল। ভোট গ্রাহনের শুরুতে ভোটারের উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ে ভোটার উপস্থিতি। তবে কেন্দ্রে ভোটারের চেয়ে নেতাকর্মীদের উপস্থিতি বেশি দেখা গেছে চন্দনা উচ্চ বিদ্যালয় ও কলেজ কেন্দ্রে। এই কেন্দ্রে ভোট দিতে এসেছিলন মনির হোসেন। তিনি বলেন, ইভিএমে ভোট দিয়েছি। অনেক সুন্দর ভোট হচ্ছে। তবে মানুষ কম এসেছে। ধীরে ধীরে বাড়বে। খোকন ইসলাম বলেন, আমার আঙুলের ছাপে সমস্যা হয়েছিল।

বিজ্ঞাপন
হাত পরিষ্কার করার পরে আবার ভোট দিতে পেরেছি। তবে সুন্দরভাবে ভোট চলছে। বেগম শাহিনুর বলেন, ভোটকেন্দ্রের বাহিরে ধাক্কাধাক্কি হয়েছে। পুলিশ কাওকে ভেতরে আসতে দেয়নি। 

৮ ঘন্টায় ভোট পড়েছে ২৩ শতাংশ
গাজীপুর সিটির নির্বাচন নিয়ে মানুষের মধ্যে বেশ কৌতুহল থাকলেও অনেকেই ভোট দিতে যাননি। বিভিন্ন কেন্দ্রে ভোটারদের উপস্থিতি কম ছিল। গাজীপুরের কাশিমপুরের মোহাম্মাদিয়া ইসলামিয়া কওমি মাদ্রাসার চিত্রও ছিল একই রকম। ভোট শুরু হওয়ার ৮ ঘণ্টা পার হলেও এই কেন্দ্রে ভোট পড়ে মাত্র ২৩ শতাংশ। ১৮০৩ জন ভোটারের মধ্যে দুপুর তিনটা পর্যন্ত ভোট ভোট দেয় মাত্র ৪২৪ জন। কেন্দ্রটি ঘুরে দুই-তিন জনকে স্কুলের আশেপাশে ঘুরতে দেখা যায়। তাদের গলায় নৌকার মেয়রপ্রার্থী আজমত উল্লা খানের ব্যাচ ছিল। আওয়ামী লীগ মেয়র প্রার্থীর সমর্থক আশাদুল ইসলাম বলেন, সকালে কিছু মানুষ ভোট দিতে এসেছিল। পরে আর তেমন কেউ আসেনি। এখানকার অধিকাংশ ভোটার অস্থায়ী। বিভিন্ন কলকারখানাতে কাজ করে। এজন্য তারা ভোট দিতে আসেনি। দেয়ালঘড়ি মার্কার সমর্থক কাশেম শিকদার বলেন, এই ভোটের প্রতি মানুষের তেমন আগ্রহ নেই। ইভিএমে ভোট দিলে সবাই মনে করে ভোট সুষ্ঠু হবে না। এছাড়া অনেকে ভয়ে ভোট দিতে আসে নাই। তিনি আরও বলেন, এই এলাকাতে বেশিরভাগ মানুষ শ্রমিকের কাজ করে। এক বেলা পরিশ্রম না করলে তাদের ভাত হয় না। এজন্য অনেকে ভোট দিতে আসেনি।

এদিকে ভোট কক্ষের ভেতরে গিয়ে দেখা গেছে, প্রিসাইডিং কর্মকর্তা তার রুমে চুপচাপ বসে আছেন। অন্য বুথগুলোতে সহকারী প্রিসাইডিং কর্মকর্তারা নিজেদের মধ্যে খোশগল্প করছেন। আর পোলিং এজেন্টরাও নিজেদের মধ্যে আলাপচারিতায় সময় কাটাচ্ছেন।

দেশ বিদেশ থেকে আরও পড়ুন

আরও খবর

   

দেশ বিদেশ সর্বাধিক পঠিত

মৌলভীবাজারে জাতীয় পার্টির সম্মেলন সম্পন্ন / ‘আমরা আওয়ামী লীগে নেই, বিএনপিতেও নেই

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status