ঢাকা, ৯ জুন ২০২৩, শুক্রবার, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩০ বঙ্গাব্দ, ১৯ জিলক্বদ ১৪৪৪ হিঃ

অনলাইন

হজ নিবন্ধনের সময় বাড়লো ২৭শে মার্চ পর্যন্ত, খরচ কমছে ১১ হাজার টাকা

স্টাফ রিপোর্টার

(২ মাস আগে) ২২ মার্চ ২০২৩, বুধবার, ৩:০৬ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:০৪ পূর্বাহ্ন

mzamin

এ বছর পবিত্র হজ নিবন্ধনের সময় বাড়লো ২৭শে মার্চ পর্যন্ত। হজের প্যাকেজেও পরিবর্তন এসেছে। নতুন প্যাকেজ অনুযায়ী নিবন্ধনের খরচ কমছে ১১ হাজার ২৭৫ টাকা। পরিবর্তিত প্যাকেজে আজ থেকে নিবন্ধন চলবে। বুধবার দুপুরে ধর্ম মন্ত্রণালয়ের হজ-১ শাখার উপ সচিব আবুল কাশেম মোহাম্মদ শাহীন এ তথ্য জানান। তিনি বলেন, সৌদি আরব বাংলাদেশসহ বিশ্বের অন্যান্য সকল দেশের জন্য মিনার এ, বি, সি ক্যাটাগরির তাঁবুর খরচ বাবদ ৪১৩ সৌদি রিয়াল কমিয়েছে। বাংলাদেশি টাকায় যা ১১ হাজার ২৭৫ টাকা। যারা ইতিমধ্যে পুরাতন ফি অনুযায়ী নিবন্ধন করেছে তাদের পরবর্তীতে খাবারের টাকার সঙ্গে টাকা ফেরত দেয়া হবে। নতুন নিবন্ধন খরচ সরকারি ও বেসরকারি উভয় শ্রেণীর জন্য প্রযোজ্য হবে।

পাঠকের মতামত

প্রজারা এসে রাজার কাছে বিচার দিলো রুটি বিক্রিতা রুটির দাম বারাতে চায়।রাজা রুটি বিক্রিতাকে ডেকে চুপে চুপে জানতে চাইলেন কত বারাতে চাও?রুটি ওয়ালা বল্লেন জাহাপনা ৫টাকা। রাজা বল্লেন ১৫ টাকা বারাবে।যেই কথা সেই কাজ!রুটি ওয়ালা পরদিন থেকে রুটি ১৫টাকা বারিয়ে ২০টাকা বিক্রি শুরু করলেন।প্রজারা রাগে রাজার কাছে এসে অভিযোগ করলো।রাজা রুটি ওয়ালাকে ডেকে বল্লেন কাল থেকে ৫ টাকা কমে রুটি বিক্রি করবে‌।প্রজারা বিশা----ল খুশী।সন্ধাবেলায় রাজা রুটি ওয়ালাকে ডেকে বল্লেন'প্রতি রুটি বাবদ আমাকে ৫টাকা করে দাও।কারন তুমি বারাতে চাইছিলা ৫ টাকা।আমি বারিয়ে দিয়েছি ১০টাকা।সুতরাং ৫টাকা আমার ৫ টাকা তোমার। বুদ্ধিমানের জন্য ঈশারা যতেষ্ঠ।বুঝলে বুঝপাতা, না বুঝলে তেছপাতা।

mobarakhossen
২২ মার্চ ২০২৩, বুধবার, ৯:০২ পূর্বাহ্ন

২০২৩ সালের সেরা মশকারি! তিন লাখ টাকা বাড়িয়ে ১১ হাজার টাকা ছাড় !! এই সব জঘন্য মশকারি একদিন শেষ হবেই, ইনশাআল্লাহ। ভরতুকি দেয়া তো দূরের কথা হজের টাকা নিয়ে নিয়ে ও নয়ছয়।

Jafrul Amin
২২ মার্চ ২০২৩, বুধবার, ৬:১৬ পূর্বাহ্ন

২/৩ লাখ টাকায় হজ করতে চাইলে চট্টগ্রাম থেকে জাহাজে করে যাওয়া যায়।

Md Abdul Hakim
২২ মার্চ ২০২৩, বুধবার, ৩:১২ পূর্বাহ্ন

দুর্নীতি সব শেষ করে দিল। ইন্দোনেশিয়া সরকার হজ্জে ইচ্ছুক কারীদের থেকে সর্বচচ দুই লাখ পঞ্চাশ হাজার টাকা ফি নেয়। অন্য কোন ফি থাকলে ইন্দোনেশীয়া সকার শোধ করে।

Faiz Ahmed
২২ মার্চ ২০২৩, বুধবার, ২:৫৭ পূর্বাহ্ন

৩লাখ টাকা বাড়িয়ে ১১ হাজার কমানো এটা তামাশা ছাড়া আর কিছু নয়?

B M Shafiqul Islam s
২২ মার্চ ২০২৩, বুধবার, ২:২৭ পূর্বাহ্ন

জাতির সাথে তামাশা। এবার হাজীদের সাথে তামাশা। ১১ হাজার টাকা কমেছে। হা হা হা। গোটা দেশ আছে লুটেরাদের কবলে। চোরদের কবলে। ভোট চুরি, জনগণের সম্পদ চুরি, হাজীদের হজ্জের টাকা চুরি, নিরীহ জনগণের ভাতের প্লেট চুরি। আঃ, কি জবাব দিবে এরা আল্লাহর দরবারে?

Salim Khan
২২ মার্চ ২০২৩, বুধবার, ২:২৬ পূর্বাহ্ন

অনলাইন থেকে আরও পড়ুন

অনলাইন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status