ঢাকা, ২২ জুন ২০২৪, শনিবার, ৮ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ জিলহজ্জ ১৪৪৫ হিঃ

রাজনীতি

সেতুমন্ত্রীর পদত্যাগ দাবি বিএনপির

স্টাফ রিপোর্টার

(১ বছর আগে) ২১ মার্চ ২০২৩, মঙ্গলবার, ১২:৫১ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:২৩ পূর্বাহ্ন

mzamin

সড়কে মর্মান্তিক দুর্ঘটনার সব দায় নিয়ে সেতুমন্ত্রীকে পদত্যাগের দাবি জানিয়েছে বিএনপি। সোমবার বিএনপির স্থায়ী কমিটির ভার্চুয়াল বৈঠকে এই দাবি জানানো হয়। আজ মঙ্গলবার (২১ মার্চ) গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে তথ্য জানানো হয়।

বৈঠকে গত ১৯শে মার্চ পদ্মা সেতুর শিবচর প্রান্তে বাসের ফিটনেস সার্টিফিকেট না থাকা সত্ত্বেও এবং বাসটির রুট পারমিট বাতিল হওয়ার পরেও মহাসড়কে যাত্রী পরিবহন করার ফলে ভয়াবহ দুর্ঘটনায় ২১টি প্রাণ ঝরে যায়। অএ ঘটনায় গভীর শোক ও ক্ষোভ প্রকাশ করে নিহতদের আত্মার মাগফেরাত কামনা করা হয় এবং পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানানো হয়।  এই দুর্ঘটনার জন্য সরকারের সড়ক বিভাগ সম্পূর্ণ দায়ী। এই মর্মান্তিক দুর্ঘটনার সকল দায় নিয়ে সেতু মন্ত্রীর অবিলম্বে পদত্যাগ করা উচিত।

বৈঠকে সুপ্রিম কোর্ট আইনজীবী সতিরি নির্বাচনকে কেন্দ্র করে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে সরকার দলীয় আইনজীবী ও পুলিশের ন্যক্কারজনক হামলা, ভাঙচুর, গ্রেপ্তার, মিথ্যা মামলা দায়ের এবং ভোট ডাকাতি করে নির্বাচনী প্রহসনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। বলা হয়, আওয়ামী লীগ পুলিশকে বেআইনিভাবে ব্যবহার করে সুপ্রিম কোর্টের পবিত্রতা ক্ষুণ্ন করেছে। আর সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে ক্ষমতাসীনদের এই আচরণ প্রমাণ করেছে যে অবৈধ আওয়ামী লীগ সরকারের অধীনে কোনও নির্বাচনই সুষ্ঠু ও অবাধ হতে পারে না।

হজ্বের প্যাকেজের সর্বনিম্ন টাকার পরিমাণ হজ্ব পালনে ইচ্ছুক ধর্মপ্রাণ সাধারণ মুসলমানদের নাগালের বাইরে হওয়ায় ক্ষোভ প্রকাশ করে বৈঠকে বলা হয়, ভারত ও পাকিস্তানে এই অর্থের পরিমাণ প্রায় অর্ধেকের মত। আর হজ্ব প্যাকেজের অর্থের পরিমাণ কমিয়ে নিয়ে সাধারণ নাগরিকদের আর্থিক সক্ষমতার মধ্যে নিয়ে আসার আহ্বান জানানো হয়।

গত ১৯ মার্চ রাতে ঢাকার বনানী ক্লাব হতে সিরাজদিখান উপজেলা বিএনপির আহ্বায়ক মোমেন আলীসহ প্রায় ৫১ জনকে মিথ্যা অভিযোগে গ্রেফতার ও পরে আদালতে ২ দিন রিমান্ড মঞ্জুরের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বৈঠকে বলা হয়, এই অনির্বাচিত আওয়ামী লীগ সরকার বিরোধী  আন্দোলনকে দমন করার জন্য এই ধরনের হীন কৌশলের আশ্রয় গ্রহণ করছে। অবিলম্বে আটককৃত ব্যক্তিদের নিঃশর্ত মুক্তি ও মামলা প্রত্যাহারের দাবি জানানো হয় বৈঠকে।
বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে বৈঠকে দলটির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, আমির খসরু মাহমুদ চৌধুরী, সালাহ উদ্দিন আহমেদ, বেগম সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

রাজনীতি থেকে আরও পড়ুন

আরও খবর

   

রাজনীতি সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status