ঢাকা, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, শুক্রবার, ১০ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ১২ শাবান ১৪৪৫ হিঃ

প্রথম পাতা

সাবেক পুলিশ কর্মকর্তার সঙ্গে সম্পর্ক খতিয়ে দেখা হচ্ছে

আরাভের বিরুদ্ধে রেড নোটিশ দিতে ইন্টারপোলে চিঠি

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম থেকে
২১ মার্চ ২০২৩, মঙ্গলবার
mzamin

পুলিশ কর্মকর্তা খুনের মামলার পলাতক আসামি রবিউল ইসলাম ওরফে আরাভ খানের বিরুদ্ধে ‘রেড নোটিশ’ জারি করতে আন্তর্জাতিক পুলিশ সংস্থা ইন্টারপোলে চিঠি দেয়া হয়েছে  বাংলাদেশের পক্ষ থেকে। ওই চিঠি ইন্টারপোল গ্রহণ করেছে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন। গতকাল চট্টগ্রামের নন্দনকানন এলাকায় এনায়েত বাজার পুলিশ ফাঁড়ির উদ্বোধন করতে এসে তিনি এ কথা জানান। সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে গত বুধবার এক জমকালো অনুষ্ঠানের মধ্যদিয়ে আরাভ জুয়েলার্সের উদ্বোধন করেন আরাভ খান। উদ্বোধন উপলক্ষে ৬০ কেজি সোনা দিয়ে বানানো হয় বাজপাখির আদলে লোগো, যা তৈরিতে খরচ হয় প্রায় ৪৫ কোটি টাকা। ওই অনুষ্ঠানে বাংলাদেশের ক্রীড়া ও বিনোদন জগতের অনেক তারকাকে আমন্ত্রণ জানিয়ে ফেসবুকে একাধিক পোস্ট দিয়েছিলেন আরাভ খান। তখনই তাকে শনাক্ত করে ফেলেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্মকর্তারা। পরে পুলিশ জানায়, আরাভের আসল নাম রবিউল ইসলাম। ২০১৮ সালের ৭ই জুলাই ঢাকায় পুলিশের পরিদর্শক মামুন এমরান খান খুন হন। সেই খুনের আসামি হয়ে দেশ ছেড়েছিলেন রবিউল।

বিজ্ঞাপন
পরে ভারত হয়ে তিনি দুবাইয়ে পাড়ি জমান। রবিউল ইসলাম ওরফে আরাভ খানের দেশত্যাগ ও তার অঢেল সম্পদের উৎস নিয়ে জনমনে নানা প্রশ্ন দেখা দিয়েছে। তাকে ফিরিয়ে আনার বিষয়ে আইনি তৎপরতা শুরু করেছে বাংলাদেশের আইনশৃৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। 

গতকাল সাংবাদিকদের এক প্রশ্নে চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন বলেন, যে নামে তার বিরুদ্ধে চার্জশিট দিয়েছি, সে নামে রেড নোটিশ জারির জন্য ইন্টারপোলকে বলেছি। শুনেছি তারা সেটা একসেপ্ট করেছে। এ রকম ‘নেতিবাচক চরিত্রের’ একজনের ব্যবসায়িক প্রতিষ্ঠান উদ্বোধন করতে বাংলাদেশের ক্রীড়া ও বিনোদন জগতের আলোচিত কয়েকজনের যাওয়া নিয়ে যে সমালোচনা হচ্ছে, সে বিষয়ে আইজিপি’র দৃষ্টি আকর্ষণ করেন সাংবাদিকরা। জবাবে তিনি বলেন, ‘অনেক সময় দেখা যায় বিজ্ঞাপনে। দাওয়াতে গেলেই যে জড়িত থাকবে বলে সেটা বলা যায়? বিষয়টি আমরা খতিয়ে দেখছি। আরাভ খানের সঙ্গে পুলিশের ঊর্ধ্বতন সাবেক এক কর্মকর্তার সম্পর্কের বিষয়ে প্রশ্ন করা হলে আইজিপি বলেন, ‘পুলিশের ঊর্ধ্বতন একজনের কথা আমরা খতিয়ে দেখছি। উপযুক্ত সময়ে আমরা তা আপনাদের জানাবো। সম্প্রতি গাজীপুরের পুলিশ কমিশনারের বিরুদ্ধে মন্তব্য করে গ্রেপ্তার হয়েছিলেন চিত্রনায়িকা মাহিয়া মাহি। এ ঘটনায় তার বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে একটা মামলা করেছে। বিষয়টি নিয়ে পুলিশ প্রধানের কাছে সাংবাদিকরা প্রশ্ন করলে তিনি বলেন, আপনারা জেনেছেন উনি বেইল পেয়েছেন। আমি এটুকু বলতে পারি যেহেতু মামলা হয়েছে, কারও প্রতি কোনো অন্যায় হবে না। এটা আমরা নিশ্চিত করবো। এ সময় অন্যদের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো. আনোয়ার হোসেন, সিএমপি কমিশনার কৃষ্ণপদ রায় উপস্থিত ছিলেন।

প্রথম পাতা থেকে আরও পড়ুন

আরও খবর

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status