ঢাকা, ১৩ জুন ২০২৪, বৃহস্পতিবার, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ৬ জিলহজ্জ ১৪৪৫ হিঃ

দেশ বিদেশ

হাসিনা সরকারের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করে দেশকে রক্ষায় ঝাঁপিয়ে পড়তে হবে: ফখরুল

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি
২১ মার্চ ২০২৩, মঙ্গলবার
mzamin

গণতন্ত্রকে নির্বাসনে পাঠিয়ে দিয়ে সকল সাংবিধানিক প্রতিষ্ঠানকে ধ্বংস করে প্রহসনের নির্বাচনের মাধ্যমে বিনাভোটে ক্ষমতা কুক্ষিগত করে জাতির ঘাড়ে চেপে বসেছে। এই নাভিশ্বাস পরিস্থিতি থেকে উত্তরণে হাসিনা সরকারের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করে দেশকে রক্ষায় ঝাঁপিয়ে পড়তে হবে। দুর্বার আন্দোলনে ভোট  চোরদের মসনদ তছনছ করে স্বাধীনতার নতুন সূর্যোদয় ঘটাতে ৭১ ও ৯১ এর মতো সংগ্রামে অবতীর্ণ হতে হবে বলে মন্তব্য করেছেন বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।  সোমবার সকাল সাড়ে ১১ টায় নীলফামারীর সৈয়দপুরে রাজনৈতিক জেলা বিএনপি’র দ্বি-বার্ষিক সম্মেলনের উদ্বোধনী বক্তব্যে তিনি এসব কথা বলেন। এই সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে প্রধান অতিথি হিসেবে ভার্চ্যুয়ালি অংশগ্রহণ করেন বিএনপি’র ভাইস চেয়ারম্যান তারেক রহমান। তিনি দিক-নির্দেশনামূলক বক্তব্য রাখেন। 

সম্মেলনে সভাপতিত্ব করেন-  সৈয়দপুর জেলা বিএনপি’র আহ্বায়ক এডভোকেট এসএম ওবায়দুর রহমান। মির্জা ফখরুল আরও বলেন, আওয়ামী লীগ সুপরিকল্পিতভাবে রাজনৈতিক সংকট সৃষ্টির মাধ্যমে জাতিকে বিভ্রান্ত করে দলীয় ফায়দা হাসিলে মত্ত হয়ে পড়েছে। জনগণের অধিকার কেড়ে নিয়ে লুটপাট ও সন্ত্রাসের রাজত্ব কায়েম করে একদলীয় বাকশালী  শোষণ চালাচ্ছে। বর্তমান কর্তৃত্ববাদী স্বৈরশাসক হাসিনার জুলুমের ফলে বাক -স্বাধীনতা হারিয়ে মানুষ আজ প্রতিবাদের ভাষাও ভুলে গেছে। এই সুযোগে সরকার স্বেচ্ছাচারিতায় হাজার হাজার কোটি টাকা পাচার করে দেশকে  দেউলিয়াত্বের দিকে ঠেলে দিয়েছে।

বিজ্ঞাপন
আর তার খেসারত স্বরূপ দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে ভোগান্তি  পোহাতে হচ্ছে  দেশবাসীকে।  তিনি বলেন, এজন্যই প্রকৃত  দেশপ্রেমিক দল হিসেবে বিএনপি ১০ দফা কর্মসূচি দিয়েছে। যার অন্যতম দাবি হলো- নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন। 

আওয়ামী লীগের অধীনে আর কোনো নির্বাচনে জনগণ যাবে না। প্রশাসনের পছন্দের লোকজনকে দিয়ে তামাশার নির্বাচন করে বাকশালীদের আর ক্ষমতা দখল করতে দেয়া হবে না।  বেগম খালেদা জিয়া আর তারেক জিয়ার নেতৃত্বে আবারও স্বাধীনতা ও গণতন্ত্র পুনরুদ্ধারের মাধ্যমে জাতির  ভোট, ভাত ও কথার অধিকার ফিরিয়ে দেয়া হবে। এজন্য দলীয় নেতাকর্মী সহ  দেশবাসীকে প্রস্তুত  থাকার আহ্বান জানান তিনি।  এ সময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- বিএনপি’র রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও সাবেক মন্ত্রী অধ্যক্ষ আসাদুল হাবিব দুলু, যুগ্ম সাংগঠনিক সম্পাদক আব্দুল খালেক, দিনাজপুর  পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর হোসেন, সাবেক বিরোধী দলীয় হুইপ (জাপা) আলহাজ শওকত চৌধুরী, উপজেলা বিএনপি সভাপতি রেজাউল করিম লোকমান, সাধারণ সম্পাদক শেখ বাবলুসহ সৈয়দপুর ও নীলফামারী জৈলা ও উপজেলা, পৌর শাখার  নেতৃবৃন্দ।  

দেশ বিদেশ থেকে আরও পড়ুন

আরও খবর

   

দেশ বিদেশ সর্বাধিক পঠিত

মৌলভীবাজারে জাতীয় পার্টির সম্মেলন সম্পন্ন / ‘আমরা আওয়ামী লীগে নেই, বিএনপিতেও নেই

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status