ঢাকা, ১৩ জুন ২০২৪, বৃহস্পতিবার, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ৬ জিলহজ্জ ১৪৪৫ হিঃ

রকমারি

২৮ বছর বয়সেই ৯ সন্তানের মা!

মানবজমিন ডিজিটাল

(১ বছর আগে) ২০ মার্চ ২০২৩, সোমবার, ৬:১৬ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১০:৩২ পূর্বাহ্ন

mzamin

গর্ভাবস্থা হলো সবচেয়ে উল্লেখযোগ্য পরিবর্তনগুলোর মধ্যে একটি  যা একজন নারী নিজের শরীরে এবং মনে প্রত্যক্ষ করেন। এই কারণেই বেশিরভাগ নারী তাদের সঙ্গীর সঙ্গে সন্তানের বিষয়ে পরিকল্পনা করার আগে অনেক ভাবনাচিন্তা করেন। নিজে প্রস্তুত না থাকলে সন্তান ধারণের পরিকল্পনা করা নিরাপদ নাও হতে পারে বলে জানাচ্ছেন বিশেষজ্ঞরা। নারীদের গর্ভধারণের জন্য বয়সের একটি সাধারণ সময়সীমা রয়েছে । যদিও কোরা ডিউক এসব থেকে কয়েক ধাপ এগিয়ে ছিলেন।

বর্তমানে তার বয়স ৩৯ বছর। মাত্র ২৮ বছর বয়সেই  নয় সন্তানের মা হয়েছিলেন কোরা । তিনি কয়েক মাস আগে TikTok-এ নিজের কথা জানানোর পরে ভাইরাল হয়ে যান।  আসলে  ১২ বছর ধরে প্রতি বছরই  অন্তঃসত্ত্বা হয়েছেন এই নারী । ডিউকের ২০০১ সালে ১৭ বছর বয়সে  প্রথম সন্তান জন্ম নেয়। তারপর থেকে, তিনি বেশিরভাগ বছরেই গর্ভবতী ছিলেন।

বিজ্ঞাপন
 ২০১২  সালে তিনি  শেষ সন্তানের জন্ম দেন। ৩৯  বছর বয়সে এসে ৯ সন্তান  এবং ২৩ বছরের সঙ্গী আন্দ্রের সাথে সুখে বসবাস করছেন কোরা  ডিউক। নেভাদা থেকে আসা ডিউক  টু-ডে ডটকমকে বলেছিলেন,   বিষয়টি ঘটে গেছে। আমার গর্ভধারণ মোটেই ইচ্ছাকৃত ছিল না।  জন্মনিয়ন্ত্রণ পদ্ধতি কাজ করেনি। 

তবে তিনি মনে করেন, এভাবে ৯ সন্তানের মায়ের ভূমিকা পালন করা তার প্রতি ঈশ্বরের আশীর্বাদ ও নির্দেশ। তার প্রথম সন্তান এলিজার বয়স এখন ২১ বছর। তারপর শীনা, জান, কায়রো, সাইয়াহ, অ্যাভি, রোমানি এবং তাজের বয়স যথাক্রমে ২০, ১৭, ১৫, ১৪, ১৩, ১২ এবং ১০ বছর। ডিউক এবং তার স্বামীর তৃতীয় সন্তান  ইউমা  'সাডেন ইনফ্যান্ট ডেথ সিনড্রোম' (SIDS) এ আক্রান্ত হয়ে জন্মের  সাত দিন পর মারা যায়। ৯ সন্তানকে সামলাতে হিমশিম খেতে হলেও জীবনটাকে উপভোগ করছেন এই জননী। তার মতে,  সন্তানদের শৈশব অবস্থার তুলনায় কিশোর বয়সে সামলানোই কঠিন কাজ , কারণ সেইসময় তাদের মধ্যে অন্য এক সত্ত্বা কাজ করে। তবে তাজের জন্মের পর আর সন্তান চান না কোরা ডিউক। সম্প্রতি টিউবাল লাইগেশন করিয়ে নিয়েছেন তিনি।

সূত্র : টাইমস নাও

রকমারি থেকে আরও পড়ুন

আরও খবর

   

রকমারি সর্বাধিক পঠিত

মা-বাবার বিরুদ্ধে মামলা/ 'অনুমতি না নিয়েই কেন জন্ম দিয়েছ?'

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status