ঢাকা, ২২ জুন ২০২৪, শনিবার, ৮ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ জিলহজ্জ ১৪৪৫ হিঃ

রাজনীতি

সরকার বিরোধী মত দমনের মিশনে নেমেছে: নুর

স্টাফ রিপোর্টার

(১ বছর আগে) ১ মার্চ ২০২৩, বুধবার, ৯:৪৫ অপরাহ্ন

নেতা-কর্মীদের গ্রেপ্তার, হয়রানি, হুমকিসহ সারাদেশে বিরোধী রাজনৈতিক দলের উপর মামলা-হামলার প্রতিবাদে গণপদযাত্রা করেছে গণঅধিকার পরিষদ। পদযাত্রাটি বিকাল চারটায় গণঅধিকার পরিষদের কার্যালয়ের সামনে থেকে শুরু করে জাতীয় প্রেসক্লাবের সামনে এসে শেষ হয়।  
এরপর সংক্ষিপ্ত পথসভায় গণঅধিকার পরিষদের সদস্যসচিব নুরুল হক নুর বলেন, আগামী নির্বাচনকে কেন্দ্র করে সরকার বিরোধী মত দমনের মিশনে নেমেছে। যখন এই সরকারের বিরুদ্ধে বিএনপিসহ ৫৪টি দল রাজপথে সরকার ও শাসন ব্যবস্থা পরিবর্তনের জন্য যুগপৎ আন্দোলন করছে, তখন সরকার ভয় পেয়ে দমন-পীড়নের পথ বেছে নিয়েছে। সরকার গণঅধিকার পরিষদ ও বিএনপিসহ সকল রাজনৈতিক দলের শান্তিপূর্ণ কর্মসূচিতে হামলা চালিয়ে ও পুলিশকে দিয়ে মিথ্যা মামলায় গ্রেফতার করে নৈরাজ্যকর পরিস্থিতি তৈরি করছে। 
তিনি বলেন, গণঅধিকার পরিষদ খুলনা জেলা ও বাগেরহাট জেলার সদস্য সচিবদের মিথ্যা মামলায় গ্রেফতার করে কারাগারে পাঠিয়েছে। যেখানে লোকটি বিড়ি-সিগারেট খায় সেখানে আমাদের খুলনা জেলা সদস্য সচিব হামিদুর রহমান রাজীবকে গাঁজা দিয়ে মিথ্যা মামলায় ফাঁসিয়েছে। একইভাবে আমাদের বাগেরহাট জেলার সদস্য সচিবকে জামায়াতের মামলায়। অর্থাৎ বিরোধী মত দমনে সরকার আবারও মামলা-হামলার পুরানো পথ বেছে নিয়েছে। পুলিশ এভাবে মিথ্যা মামলায় মানুষকে ফাঁসিয়ে নিজেদের ক্রেডেবিলিটি হারাচ্ছে, তাদের ভাবমূর্তি ক্ষুণ্ন হচ্ছে। তিনি পুলিশকে এ ধরণের জঘন্য কাজ থেকে বিরত থাকার আহ্বান জানান। 
গণঅধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক মুহাম্মদ রাশেদ খান বলেন, মানুষের কষ্টের মধ্যে রাষ্ট্রপতি উৎসবের আয়োজন করেছেন।

বিজ্ঞাপন
এই হলো মানুষের প্রতি তাদের দরদ। তথ্যমন্ত্রী আমাদের টোকাই মনে করেন। এই হলো মানুষের প্রতি তাদের মর্যাদা। এই ভোটচোর সরকারের কারও প্রতি দায়বদ্ধতা নেই। আগামীতে ১৪ ও ১৮ সালের মত ভোটচুরি করতে দেয়া হবে না। দলীয় সরকারের অধীনে কোন নির্বাচন হবে না। আন্দোলন সংগ্রামের মাধ্যমে নির্দলীয় নিরপেক্ষ সরকার ব্যবস্থা প্রতিষ্ঠা করে গণতন্ত্রের সরকারকে ক্ষমতায় এনে জনগণকে বাঁচাতে হবে।
যুগ্ম আহ্বায়ক আবু হানিফ বলেন, সরকারের ফাদেঁ পা দিয়ে ইতোমধ্যে অনেকেই আসন পাওয়ার লোভে সরকারে পাতানো নির্বাচনে শরীক হতে চাচ্ছে। আমরা তাদের উদ্দেশ্যে বলবো আপনারা এই সরকারের পাতানো নির্বাচনে অংশ নিলে জনগণ আপনাদের এই দেশো থাকতে দিবে না।
সংক্ষিপ্ত পথসভায় গণঅধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক ফারুক হাসানের সঞ্চালনায় বক্তব্য রাখেন, ড. মালেক ফরাজী, শহিদুল ইসলাম ফাহিম, শাকিলউজ্জামান, পাঠান আজহার প্রমুখ। পদযাত্রায় উপস্থিত ছিলেন গণঅধিকার পরিষদের আহবায়ক ড. রেজা কিবরিয়া।

রাজনীতি থেকে আরও পড়ুন

আরও খবর

   

রাজনীতি সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status