ঢাকা, ১৮ জুলাই ২০২৪, বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ, ১১ মহরম ১৪৪৬ হিঃ

দেশ বিদেশ

চট্টগ্রামে রুবিসিমেন্ট নিয়ে এলো ‘মাল্টি পারপাস সিমেন্ট’

স্টাফ রিপোর্টার

(১ বছর আগে) ৫ ফেব্রুয়ারি ২০২৩, রবিবার, ৩:০৫ অপরাহ্ন

mzamin

মাল্টি পারপাস সিমেন্টের মোড়ক উন্মোচন করেন হাইডেলবার্গসিমেন্ট এর সেলস এন্ড মার্কেটিং ডিরেক্টর জনাব সায়েফ নাসির এবং ডিভিশনাল সেলস হেড জনাব মীর শামসুদ্দিন আহমেদ।

জার্মান বহুজাতিক সিমেন্ট প্রস্তুতকারক প্রতিষ্ঠান হাইডেলবার্গসিমেন্ট সম্প্রতি চট্টগ্রামে তাদের স্বনামধম্য ব্র্যান্ড রুবিসিমেন্ট-এর নতুন একটি ক্যটাগরি ‘মাল্টি পারপাস সিমেন্ট’ বাজারে ছাড়ার ঘোষণা দিয়েছে। এখন থেকে অর্ডিনারি পোর্টল্যান্ড সিমেন্ট (OPC) ও পোর্টল্যান্ড কম্পোজিট সিমেন্টের (PCC) পাশাপাশি তাদের এই মাল্টি পারপাস সিমেন্ট (MPC) বাজারে পাওয়া যাবে।

মাল্টি পারপাস সিমেন্ট মূলত সর্বাধুনিক প্রযুক্তি ও বিশ্বমানের কাঁচামাল ব্যবহার করে প্রস্তুতকৃত একটি কার্যকরী সিমেন্ট যা স্থাপনার ফাউন্ডেশন, ঢালাই, বিম, কলাম, প্লাস্টার ইত্যাদি সব কাজে ব্যবহার করা যায়। মাল্টি পারপাস সিমেন্টের স্ট্রেন্থ ৪২.৫ এমপিএ থেকে ৬২.৫ এমপিএ পর্যন্ত হওয়ার কারণে এটি সার্বিকভাবে PCC সিমেন্টের সমতুল্য এবং এটি কংক্রিটকে দীর্ঘমেয়াদে PCC থেকে অধিক শক্তি প্রদানে সক্ষম।

চট্টগ্রামের পেনিনসুলা হোটেলে আয়োজিত রুবি মাল্টি পারপাস সিমেন্টের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হাইডেলবার্গ সিমেন্টের সেলস এন্ড মার্কেটিং ডিরেক্টর জনাব সায়েফ নাসির, ডিভিশনাল সেলস হেড জনাব মীর শামসুদ্দিন আহমেদ, প্রতিষ্ঠানটির অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, এবং চট্টগ্রাম অঞ্চলের ডিলার ও রিটেইলারগণ। জনাব সায়েফ নাসির বলেন, “রুবিসিমেন্ট কোয়ালিটির জন্য সর্বদাই মানুষের কাছে গ্রহণযোগ্য এবং সুপরিচিত একটি নাম। দীর্ঘ ৫০ ধরে চট্টগ্রাম অঞ্চলের ব্যবহারকারীদের একটি আস্থার নাম হিসেবে রয়েছে রুবিসিমেন্ট। বিশ্বব্যপি নেতৃস্থানীয় নির্মানসামগ্রী প্রস্তুতকারক হিসেবে হাইডেলবার্গসিমেন্ট বাংলাদেশে সর্বপ্রথম PCC সিমেন্টের প্রচলন শুরু করে ব্যাপক জনপ্রিয়তা পায় এবং মানুষের আস্থা অর্জনে সফল হয়, সেই ধারাবাহিকতায় এবার নতুন প্রজন্মের এই মাল্টি পারপাস সিমেন্টের প্রচলনের মাধ্যমে এই অবস্থান হবে আরও সুদৃঢ়। রুবিসিমেন্ট-এর সাথে চট্টগ্রামের ঐতিহ্য এবং ব্যবহারকারীদের বিশ্বাস-এর সম্পর্ক রয়েছে দীর্ঘদিনের। রুবি মাল্টি পারপাস সিমেন্টের অন্যতম প্রধান বৈশিষ্ট্য হচ্ছে এটি স্থাপনার যেকোনো স্থানে ব্যবহারযোগ্য এবং সময়ের সাথে সাথে নির্মাণের শক্তি ক্রমাগত বৃদ্ধি পেতে থাকে।” 

বিজ্ঞাপন

দেশ বিদেশ থেকে আরও পড়ুন

আরও খবর

   

দেশ বিদেশ সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status