ঢাকা, ২২ মে ২০২২, রবিবার, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২০ শাওয়াল ১৪৪৩ হিঃ

বাংলারজমিন

নালিতাবাড়ীতে সয়াবিন তেল জব্দ

নালিতাবাড়ী প্রতিনিধি
১৫ মে ২০২২, রবিবার

অবৈধভাবে ভোজ্য তেল সয়াবিন মজুত ও বেশি দামে বিক্রির অভিযোগে গত বৃহস্পতিবার  বিক্রেতাকে ৩০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর শেরপুর জেলার আভিযানিক একটি টিম। 
ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে শেরপুরের গাজীর খামার বাজারে সাথী স্টোরে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। এ সময় ওই স্টোরের মালিক আবু সায়েম সাথীর বাসা ও দুইটি গুদাম থেকে কার্টন ভর্তি বিভিন্ন ব্র্যান্ডের প্রায় পাঁচ হাজার লিটার সয়াবিন তেল পাওয়া যায়। মজুতকৃত তেলের বোতলে তিন মাস আগের মূল্য লেখা রয়েছে। তবে মূল্যের সিল কৌশলে উঠিয়ে নতুন মূল্য নির্ধারণ করে প্রতি লিটার সয়াবিন দুইশ’ থেকে দুইশ’ দশ টাকা মূল্যে বিক্রি করছিলেন ওই দোকানি। পরে বেশি দামে বিক্রির দায়ে ওই ব্যবসায়ীকে ৩০ হাজার টাকা জরিমানা এবং পাঁচ হাজার লিটার সয়াবিন তেল  জব্দ করা হয়। এদিকে শেরপুরের নালিতাবাড়ী উপজেলার রাজনগর টেংরাখালী এলাকায় দুই সহোদর ব্যবসায়ীকে অবৈধভাবে ৫ টন ভোজ্য তেল মজুত রাখায় গত বুধবার ১১ই মে ৭০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে রাজনগর ইউনিয়ন পরিষদের কাছেই রাজনগর গ্রামে জনৈক ব্যবসায়ী এনামুলের বাড়িতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হেলেনা পারভীন। অভিযানকালে এনামুলের নামে আমদানিকৃত কার্টন ভর্তি প্রায় ৫ টন বোতলজাত ভোজ্য তেল মজুত অবস্থায় পাওয়া যায়। যে ব্যবসা মূলত এনামুলের সহোদর দুই ভাই আনোয়ার হোসেন ও নজরুল ইসলাম সেলিম পরিচালনা করেন। পরে ভোজ্য তেল মজুত করার অভিযোগে আনোয়ার হোসেন ও নজরুল ইসলামকে ৭০ হাজার টাকা অর্থদ্বণ্ড করা হয়

বিজ্ঞাপন
এছাড়াও মজুতকৃত তেল আগামী ২৪ ঘণ্টার মধ্যে খোলা বাজারে বিক্রির নির্দেশ প্রদান করা হয়।
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের শেরপুরের সহকারী পরিচালক রুবেল আহমেদ সাংবদিকদের জানান, নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে বিক্রি ও অবৈধভাবে মজুতের দায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে দুটি ধারায় ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জব্দকৃত  সয়াবিন উপস্থিত জনসাধারণের মাঝে বোতলের গায়ের মূল্যে বিক্রি করা হয়।
 

বাংলারজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com