ঢাকা, ২২ মে ২০২২, রবিবার, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২০ শাওয়াল ১৪৪৩ হিঃ

বাংলারজমিন

সোনাইমুড়ীতে প্রতিনিয়তই ঘটছে চুরির ঘটনা

সোনাইমুড়ী (নোয়াখালী) প্রতিনিধি
১৫ মে ২০২২, রবিবার

সোনাইমুড়ীতে  হোন্ডা চোরের উপদ্রব আশঙ্কাজনক হারে বৃদ্ধি  পেয়েছে। চোরের হাত থেকে বাদ পড়েনি সাংবাদিক, রাজনৈতিক নেতা এবং ব্যবসায়ীরাও। চুরির ঘটনায় থানায় একাধিক মামলা হলেও উদ্ধার হয়নি চুরি হওয়া কোনো হোন্ডা। 
অনুসন্ধানে জানা যায়, গত চার মাসে সোনাইমুড়ীতে ধারাবাহিকভাবে হোন্ডা চুরি, সিঁধেল চুরি, বেড়া কেটে চুরি, খাদ্যে নেশা জাতীয় দ্রব্য মিশিয়ে ঘরের সর্বস্ব লুটের ডজন খানিক ঘটনায়  সোনাইমুড়ী থানায় একাধিক মামলা হলেও পুলিশি তদন্তে এর কোন কুল-কিনারা হয়নি। তদন্তের দুর্বলতার সুযোগ নিয়ে চোর সিন্ডিকেট দিন দিন আরও বেপরোয়া হয়ে উঠেছে বলে মনে করছেন এলাকার সচেতন মহল। সর্বশেষ গত ১১ই মে দুপুর ১২টার দিকে সোনাইমুড়ী বড় মসজিদের বিপরীতে আলী টাওয়ারের সামনের ব্রিজ হতে সাবেক উপজেলা ছাত্রদলের সভাপতি ও ব্যবসায়ী  মোস্তাফিজুর রহমান ভূঁইয়ার  হোন্ডা চুরি হয়। ৮ই মে দুপুরে সোনাইমুড়ী এছহাক মিয়া সড়ক থেকে ইনসেপ্টা  কোম্পানির এমপিও সমরেশ চন্দ্র ঘোষের হোন্ডা চুরির ঘটনা ঘটেছে। এর আগে উপজেলার দেওটি ইউপি’র শুরহলী গ্রামের বাবুল ডাক্তার ৩০ রমজান মসজিদের পাশে  হোন্ডা রেখে নামাজ পড়ার পর  বের হয়ে দেখেন হোন্ডাটি চুরি হয়ে গেছে। বারগাঁও ইউপি’র রাজীবপুর গ্রামের উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক শিপন এর বাড়ি  থেকে তার হোন্ডা চুরি হয়। এর এক সপ্তাহ আগে ২৬শে মার্চ দিবাগত রাতে উপজেলার  দেওটি ইউপি’র আন্দিরপাড় গ্রাম থেকে সোনাইমুড়ী উপজেলা প্রেস ক্লাবের সভাপতি খোরশেদ আলম শিকদার এর হোন্ডা চুরির ঘটনা ঘটে। ফেব্রুয়ারি মাসে চুরি হয় জয়াগ ইউপি’র আনন্দীপুর গ্রামের জামাল কন্ট্রাক্টরের হোন্ডা

বিজ্ঞাপন
তার সপ্তাহ খানিক আগে চুরি হয় একই গ্রামের সর উদ্দিন পাটোয়ারী বাড়ির মৃত সাখাওয়াত উল্যাহ পাটোয়ারীর ছেলে হতদরিদ্র জয়নাল আবেদীন এর অটোরিকশা। এক সপ্তাহের ব্যবধানে সোনাইমুড়ী  পৌরসভার ভানুয়াই গ্রামের উপজেলা যুবলীগ নেতা মহিন উদ্দিন এর হোন্ডা চুরি হয়। এছাড়া গত ২ মাস আগে উপজেলার সোনাপুর ইউপি’র  সোনাপুর গ্রামের তাজুল ইসলাম পাটোয়ারীর ঘরে খাদ্যে নেশা জাতীয় দ্রব্য মিশিয়ে ঘরের সবাইকে অজ্ঞান করে স্বর্ণালঙ্কারসহ ৬ লক্ষাধিক টাকা লুটে নিয়ে যায়  চোরের দল। এই ঘটনার রেশ কাটতে না কাটতেই বজরা ইউপি’র শীলমুদ গ্রামের গ্রাম সরকারের নতুন বাড়ির শাহ আলমের ঘরের দরজা ভেঙে চোরেরা ঘরে প্রবেশ করে ৬ ভরি স্বর্ণালঙ্কারসহ নগদ টাকা নিয়ে যায়। গত মার্চ মাসের  শেষের দিকে পৌরসভার বরলা পাটোয়ারী বাড়ির ইকবাল হোসেন হেলালের পরিবার বাড়িতে না থাকার সুযোগে বসতঘরের দরজার তালা ভেঙে প্রায় ১০ভরি স্বর্ণালঙ্কারসহ নগদ টাকা  নিয়ে যায় চোরের দল। এ ঘটনায় থানায় অভিযোগ করা হয়েছে বলে জানা যায়। সোনাইমুড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) হারুন অর রশিদ হোন্ডা চুরির বিষয়ে জানান, এই চক্রে আন্তঃজেলা  চোর সিন্ডিকেট জড়িত রয়েছে। এদের ধরতে র‌্যাব পুলিশ যৌথভাবে কাজ করছে। আশা করি খুব অল্প সময়ের মধ্যে এর একটা বিহিত করা যাবে।

 

 

বাংলারজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com