ঢাকা, ২২ মে ২০২২, রবিবার, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২০ শাওয়াল ১৪৪৩ হিঃ

খেলা

জয় চট্ট. আবাহনীর পয়েন্ট খোয়ালো মুক্তিযোদ্ধা

স্পোর্টস রিপোর্টার
১৪ মে ২০২২, শনিবার

দ্বিতীয় লেগেও স্বাধীনতা ক্রীড়া সংঘের বিপক্ষে জয় নিয়ে মাঠ ছেড়েছে চট্টগ্রাম আবাহনী। গতকাল কুমিল্লার ভাষা শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে নাইজেরিয়ান ফরোয়ার্ড পিটার থ্যাংকগডের জোড়া গোলে ৩-২ ব্যবধানে জেতে বন্দরনগরীর দলটি। গোপালগঞ্জে দিনের অন্য ম্যাচে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের কাছ থেকে পয়েন্ট ছিনিয়ে নিয়েছে উত্তর বারিধারা ক্লাব। ম্যাচটি ১-১ গোলে ড্র হয়।
কুমিল্লায় ঘরের মাঠে দুর্বল স্বাধীনতা ক্রীড়া সংঘের সঙ্গে লড়াই সহজ ছিল না চট্টগ্রাম আবাহনীর। ম্যাচের ৭৪তম মিনিটে নাইজেরিয়ান ফরোয়ার্ড পিটার থ্যাংকগডের পাসে লক্ষ্যভেদ করেন স্বদেশি ফরোয়ার্ড ক্যান্ডি অগাস্টিন। মিনিট তিনেক পর ম্যাচে সমতা আনেন স্বাধীনতার সাব্বির হোসেন। বাকি সময়ের গল্প পিটারের। চার মিনিটে দুই গোল করে দলকে ফের এগিয়ে দেন। ম্যাচের অন্তিম মুহূর্তে বিশাল দাশের গোলে ব্যবধান কমালেও হার এড়াতে পারেনি স্বাধীনতা ক্রীড়া সংঘ। ৩-২ গোলের হার নিয়ে মাঠ ছাড়ে তারা

বিজ্ঞাপন
১৫ রাউন্ড শেষে ১৬ গোল করে লীগে সর্বাধিক গোলদাতার তালিকায় শীর্ষে চট্টগ্রাম আবাহনীর ফরোয়ার্ড পিটার থ্যাংকগড। এই জয়ে ১৫ ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে পঞ্চমস্থানে চট্টলার দলটি। সমান ম্যাচে মাত্র ৬ পয়েণ্ট নিয়ে টেবিলের তলানিতেই থাকলো স্বাধীনতা ক্রীড়া সংঘ।  
অন্যদিকে গোপালগঞ্জের শেখ ফজলুল হক মণি স্টেডিয়ামে অনুষ্ঠিত দিনের অন্য ম্যাচে এগিয়ে থেকেও পয়েণ্ট খুইয়েছে মুক্তিযোদ্ধা সংসদ। প্রথম পর্বে তাদের হারালেও এবার ড্র করে মাঠ ছাড়ে উত্তর বারিধারা ক্লাব। মুক্তিযোদ্ধার জাপানি মিডফিল্ডার সোমা ওতানি গোল করে দলকে এগিয়ে দেন। বারিধারার হয়ে আইভরিকোস্টের ডিফেন্ডার ইউসুফ মরি বামবা গোল করে সমতা ফেরান। এই ড্রয়ে ১৫ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে নবমস্থানে উত্তর বারিধারা। ১১তম স্থানে সমান ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে অবনমনের শংকায় মুক্তিযোদ্ধা । আজ থেকে লীগে দীর্ঘ বিরতি। আগামী ২০শে জুন শুরু হবে ১৬তম রাউন্ডের খেলা।

 

খেলা থেকে আরও পড়ুন

আরও খবর

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com