ঢাকা, ৩ ফেব্রুয়ারি ২০২৩, শুক্রবার, ২০ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ, ১১ রজব ১৪৪৪ হিঃ

রকমারি

২২ বছর ধরে নখ না কেটে গিনেস রেকর্ড, তবে আছে দুর্দশাও

মানবজমিন ডেস্ক

(৩ মাস আগে) ৭ অক্টোবর ২০২২, শুক্রবার, ৬:৫৭ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৮:৫৮ অপরাহ্ন

mzamin

গত ২২ বছর ধরে হাতের নখ কাটেন না ডায়ানা আর্মস্ট্রং। ৬৪ বছর বয়স্ক এই নারী থাকেন যুক্তরাষ্ট্রের মিনেসোটায়। তার দীর্ঘ নখের কারণে এ বছরের আগস্ট মাসে তিনি গিনেস ওয়ার্ল্ড রেকর্ড বুকে স্থান করে নিয়েছেন। তবে এ জন্য তাকে সীমাহীন ত্যাগ স্বীকার করতে হয়েছে প্রায় দুই যুগ ধরে। তার নিত্যদিনের জীবন হয়ে উঠেছে অন্যদের থেকে একেবারেই আলাদা। 

ডেইলি মেইল জানিয়েছে, তার সবগুলো নখের মোট দৈর্ঘ্য এখন ৪২ ফুট। এগুলো রঙ করতে তার ২৫ থেকে ২০ বোতল নেইলপলিসের প্রয়োজন পড়ে। কিন্তু বড় নখ হওয়ায় তাকে প্যান্টের জিপার লাগাতে কিংবা পানীয়ের ক্যান খুলতে অসুবিধায় পড়তে হয়। পাবলিক বাথরুম ব্যবহারেও নানা ভোগান্তি পোহাতে হয় তাকে। তিনি জানান, ১৯৯৭ সালে সর্বশেষ নখ কেটেছেন তিনি। ওই বছর তার ১৬ বছরের মেয়ে ঘুমের মধ্যে মারা যায়।

বিজ্ঞাপন
এরপরই তিনি সিদ্ধান্ত নেন যে নখ কাটবেন না তিনি আর। 

মূলত তার মেয়ে লাতিশা প্রতি সপ্তাহে তার মায়ের নখের যত্ন নিতো। তাই মেয়ের মৃত্যুর পর সেই নখ আর কাটতে দেননি কাউকে। এমনকি এ জন্য তাকে তার চাকরিও ছেড়ে দিতে হয়েছে। তার সবথেকে বড় নখের দৈর্ঘ্য এখন ৪ ফুট ৬ ইঞ্চি। কিন্তু এত বড় নখের কারণে তিনি চাইলেই কোনো কিছু নিচ থেকে তুলতে পারেন না কিংবা ফ্রিজের দরজা খুলতে পারেন না। তিনি জানান, টাকার নোট তুলতে পারলেও কয়েন তুলতে পারেন না তিনি। তখন তিনি পা দিয়ে সেটিকে তুলেন। এছাড়া এই নখের কারণে তাকে তার গাড়ি চালানো ছেড়ে দিতে হয়েছে।

রকমারি থেকে আরও পড়ুন

আরও খবর

রকমারি সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status