ঢাকা, ২৫ মে ২০২৪, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ জিলক্বদ ১৪৪৫ হিঃ

খেলা

রউফ ভেলকিতে ৩ রানের নাটকীয় জয় পাকিস্তানের

স্পোর্টস ডেস্ক

(১ বছর আগে) ২৬ সেপ্টেম্বর ২০২২, সোমবার, ১০:২৮ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট: ৪:৩৪ অপরাহ্ন

mzamin

থ্রিলার জয়ের পর পাকিস্তানের উচ্ছ্বাস

শেষ ওভারে জয়ের জন্য ৪ রান প্রয়োজন হলেও মাত্র ১ উইকেট হাতে ছিল ইংল্যান্ডের। মোহাম্মদ ওয়াসিমের করা ওই ওভারের দ্বিতীয় বলেই রানআউট হলেন রিস টপলি। পাকিস্তান পেলো ৩ রানের নাটকীয় জয়। এই জয়ে ৭ ম্যাচ সিরিজে এখন ২-২ সমতা বিরাজ করছে।
রোববার করাচিতে অনুষ্ঠিত ম্যাচে শেষ তিন ওভারে ইংল্যান্ডের প্রয়োজন ছিল ৩৩ রানের। শুরুর স্পেলে দুর্দান্ত বোলিং করা মোহাম্মদ হাসনাইন এলেন আক্রমণে। কিন্তু ক্যারিয়ারের অন্যতম বাজে ওভারের অভিজ্ঞতা নিতে হলো তাকে। হাসনাইনের করা ১৭তম ওভার থেকে ২৪ রান তুলে নেন লিয়াম ডসন। এতে শেষ দুই ওভারে ইংল্যান্ডের জয়ের সমীকরণ নেমে আসে মাত্র ৯ রানে।
১৯তম ওভারের দ্বিতীয় বলে হারিস রউফকে বাউন্ডারি হাঁকান ডসন। কিন্তু রউফের পরের দুটো ডেলিভারি পাল্টে দেয় খেলার গতিপথ। পরপর দুই বলে ডসন ও অলি স্টোনকে আউট করে পাকিস্তানকে ম্যাচে ফেরান হারিস।

বিজ্ঞাপন
৩২ রানে ৩ উইকেট নিয়ে জিতেছেন ম্যাচসেরার পুরস্কারও।
১৬৭ রান তাড়ায় নেমে ১৪ রানের মধ্যেই ৩ উইকেট হারিয়ে বসে ইংল্যান্ড। প্রথম ওভারে ফিল সল্টকে (৮) সাজঘরে ফেরান মোহাম্মদ নওয়াজ। পরের ওভারে আক্রমণে এসে হাসনাইন তুলে নেন অ্যালেক্স হেলস (৫) এবং উইল জ্যাকসের (০) উইকেট। ফর্মে থাকা বেন ডাকেট ভালোই খেলছিলেন। ব্যক্তিগত ৩৩ রানে নওয়াজকে রিভার্স সুইপ করতে গিয়ে এলবিডব্লুর ফাঁদে পড়েন ডাকেট। 
হ্যারি ব্রুকের সঙ্গে জুটি বাঁধেন অধিনায়ক মঈন আলী। মঈনকে (২০ বলে ২৯)  দলীয় ১০৬ রানে বোল্ড করে এ জুটিও ভাঙেন নওয়াজ। ৭ রানের ব্যবধানে বিদায় নেন ব্রুকও (২৯ বলে ৩৪)। দলীয় ১৩০ রানে সপ্তম উইকেট হারায় ইংল্যান্ড। রউফের বলে বোল্ড হন ডেভিড উইলি (১০)। জয় পথ কঠিন হয়ে যায় ইংল্যান্ডের। সেখান থেকে দলকে জয়ের দোরগোড়ায় নিয়ে গেলেন ডসন। কিন্তু রউফ বীরত্বে ডসনের ১৭ বলে ৩৪ রানের বিধ্বংসী ইনিংসটি বৃথাই গেলো।
এর আগে টসে হেরে ব্যাটিংয়ে নেমে ৪ উইকেটে ১৬৬ রান তোলে পাকিস্তান। ওপেনার মোহাম্মদ রিজওয়ান ৬৭ বলে ৯ চার ও এক ছক্কায় করেন ৮৮ রান। বাবর আজমের ব্যাট থেকে আসে ২৮ বলে ৩৬। শেষ দিকে ৩ বলে ২ ছক্কায় ১৩ রানে অপরাজিত থাকেন আসিফ আলী। ইংল্যান্ডের হয়ে ২টি উইকেট নেন বাঁহাতি পেসার রিস টপলি।  

খেলা থেকে আরও পড়ুন

   

খেলা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status