ঢাকা, ৪ অক্টোবর ২০২২, মঙ্গলবার, ১৯ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ, ৭ রবিউল আউয়াল ১৪৪৪ হিঃ

অনলাইন

আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতা

১১১টি দেশকে পেছনে ফেলে তৃতীয় বাংলাদেশের তাকরিম

স্টাফ রিপোর্টার

(১ সপ্তাহ আগে) ২২ সেপ্টেম্বর ২০২২, বৃহস্পতিবার, ৬:৩৩ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:২১ পূর্বাহ্ন

সৌদি আরবে অনুষ্ঠিত আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় বিশ্বের ১১১টি দেশকে পেছনে ফেলে তৃতীয় স্থান অর্জন করেছে ১৩ বছর বয়সী বাংলাদেশের হাফেজ সালেহ আহমাদ তাকরিম।

বুধবার রাতে মক্কার পবিত্র হারাম শরিফে বর্ণাঢ্য অনুষ্ঠানে বিজয়ীদের নাম ঘোষণা করা হয়। সেখানে সালেহর হাতে ১ লাখ রিয়াল (প্রায় সাড়ে ২৭ লাখ টাকা) পুরস্কার, সনদ ও সম্মাননা ক্রেস্ট তুলে দেয়া হয়।

সৌদির বাদশাহ আবদুল আজিজের নামে অনুষ্ঠিত আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতা মুসলিম বিশ্বের বড় ও মর্যাদাপূর্ণ একটি প্রতিযোগিতা। পবিত্র মক্কায় এবার ৪২তম প্রতিযোগিতা ছিল। এতে বিশ্বের ১১১টি দেশের ১৫৩ জন কোরআনের হাফেজ অংশ নেয়। পুরস্কার বিতরণ অনুষ্ঠানে সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজের উপদেষ্টা ও মক্কা নগরীর গভর্নর খালেদ আল ফয়সাল বিন আবদুল আজিজ, সৌদি আরবের ইসলাম ও দাওয়াহবিষয়ক মন্ত্রী আবদুল লতিফ বিন আবদুল আজিজ আলে শেখসহ গুরুত্বপূর্ণ ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

এর আগে গত মার্চে ইরান আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় সালেহ আহমাদ তাকরীম প্রথম, মে মাসে লিবিয়ায় অনুষ্ঠিত আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় সপ্তম স্থান অর্জন করে। ২০২০ সালে পবিত্র রমজান মাসে বাংলাভিশন টেলিভিশন আয়োজিত হিফজুল কোরআন প্রতিযোগিতায় বিজয়ী হয় সালেহ।

সালেহ আহমাদের গ্রামের বাড়ি টাঙ্গাইলের নাগরপুর থানার ভাদ্রা গ্রামে। তার বাবা হাফেজ আবদুর রহমান একটি মাদ্রাসার শিক্ষক। মা গৃহিণী। সালেহ ঢাকার মারকাযু ফয়জিল কোরআন আল ইসলামি মাদ্রাসার ছাত্র। তার কৃতিত্বের জন্য মাদ্রাসার সুপারিনটেনডেন্ট ও গুলশান সোসাইটি মসজিদের খতিব মুফতি মুরতাজা হাসান ফয়েজী দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

বিজ্ঞাপন

পাঠকের মতামত

Hafez Takrim is the pride of the country. May Allah accept your efforts and help you to become a Perfect Dayee of Islam and Holy Quran. Marhaba Ya Takrim...

Md Abdur Rahim
২২ সেপ্টেম্বর ২০২২, বৃহস্পতিবার, ১০:৪২ পূর্বাহ্ন

আমরা দেখব ৯২% মুসলমানের দেশে বিশ্বজয়ী কোরআন তেলাওয়াতকারী হাফেজ তাকরীমকে কিভাবে বরন করে নেয় বাংলাদেশ। যিনি সারা বিশ্বের হাফেজদের পিছনে ফেলে বয়ে এনেছেন বাংলাদেশের জন্য সবচেয়ে বড় গৌরব ও সন্মান।

সোনা মিয়া
২২ সেপ্টেম্বর ২০২২, বৃহস্পতিবার, ১০:৩৯ পূর্বাহ্ন

Allah tomake aro agiea neya jake allhumdulilla

Skmoksedul
২২ সেপ্টেম্বর ২০২২, বৃহস্পতিবার, ১০:১৬ পূর্বাহ্ন

ক্রিরামন্ত্রনালয় নারী বিজয়ী নিয়ে যেখানে উৎসব করছে আহত হাওয়া লাঞ্চিত হাওয়া এবং চুরি হাওয়ার বিজয়ও একেবারে কম নয় সেখানে আমাদের ধর্মমন্ত্রনালয় ঘুমচ্ছে বা ঠাঁই পাচ্ছেনা অথচ বিশ্বে বাংলাদেশের বিজয়ী পতাকা উড়ানোর ক্ষেত্রে হাফেজে কোরআনেরা প্রথম সারিতে রয়েছে।

শাজিদ
২২ সেপ্টেম্বর ২০২২, বৃহস্পতিবার, ৭:২২ পূর্বাহ্ন

মানব জমিনকে ধন্যবাদ, নিউজটি গুরুত্ব দিয়ে শিরোনাম করার জন্য।

আব্দুল্লাহ গাজী
২২ সেপ্টেম্বর ২০২২, বৃহস্পতিবার, ৭:০০ পূর্বাহ্ন

জানি এদেরকে কেও ছাদখোলা বাসের সংবর্ধনা দিবেনা। তবে এদেরকে মূল্যায়ন করবেন স্বয়ং বিশ্বব্রম্মান্ডের প্রতিপালক। তাই মহান রবের অধম বান্দা হিসাবে আমি তোমাকে জানাই "আহলান ওয়া সাহলান" !

নেছার আহমেদ
২২ সেপ্টেম্বর ২০২২, বৃহস্পতিবার, ৬:০১ পূর্বাহ্ন

অনলাইন থেকে আরও পড়ুন

আরও খবর

অনলাইন থেকে সর্বাধিক পঠিত

প্রায়শই মিলত ধর্ষণের হুমকি/ ‘গেট খুলে দেখি মেয়ে অর্ধ-উলঙ্গ এবং গলা কাটা’

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং স্কাইব্রীজ প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিমিটেড, ৭/এ/১ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status