ঢাকা, ৪ অক্টোবর ২০২২, মঙ্গলবার, ১৯ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ, ৭ রবিউল আউয়াল ১৪৪৪ হিঃ

দেশ বিদেশ

হবিগঞ্জে চা শ্রমিকদের মহাসড়ক অবরোধ

স্টাফ রিপোর্টার, হবিগঞ্জ থেকে
১৯ আগস্ট ২০২২, শুক্রবার

মজুরি বৃদ্ধির দাবিতে হবিগঞ্জের মাধবপুরের জগদীশপুর এলাকায় ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছেন চা শ্রমিকরা।  গতকাল দুপুর সোয়া ২টা থেকে পৌণে ৩টা পর্যন্ত আধাঘণ্টা মহাসড়ক অবরোধ করে রাখেন শ্রমিকরা। পরে সমাবেশ শেষ হলে মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হয়। সুরমা, তেলিয়াপাড়া ও নোয়াপাড়াসহ মাধবপুর উপজেলার ৫টি চা বাগানের কয়েক হাজার শ্রমিকর বিক্ষোভ সমাবেশে অংশগ্রহণ করেন। এ সময় বক্তব্য রাখেন রবীন্দ্র গৌর স্কৈরপুর ভ্যালি সভাপতি রবীন্দ্র গৌর, শ্রমিক নেতা স্বরজিত পাশী, খোকন পান তাঁতী, ইউপি চেয়ারম্যান পারভেজ হোসেন চৌধুরী আইয়ুব খান প্রমুখ। সমাবেশে চা শ্রমিক নেতারা বলেন, ন্যায্য দাবিতে ৫ দিন ধরে লাগাতার আন্দোলন করে যাচ্ছি। মালিকপক্ষ আমাদের দাবি মানতে রাজি নয়। শ্রীমঙ্গলে ঢাকায় বারবার মিটিং করেও কোনো সমাধান হয়নি। তারা ১২০ টাকা থেকে ১৪০ টাকা করার হাস্যকর মজুরি বৃদ্ধির প্রস্তাব করেছেন। তাই আমরা রাজপথে নামতে বাধ্য হয়েছি।

বিজ্ঞাপন
আমাদের দাবি মানার আগ পর্যন্ত আমরা রাজপথ ছাড়বো না। শ্রমিক নেতারা বলেন, বর্তমানে দ্রব্যমূল্য, যাতায়াত ভাড়াসহ সবকিছুর মূল্য আকাশচুম্বী। তাই পূর্বের ১শ’ ২০ টাকা মজুরিতে আমাদের সংসার চলে না। তাই মজুরি অন্তত ৩শ’ টাকা করার আগ পর্যন্ত চা বাগানের সকল কাজকর্ম বন্ধ থাকবে।  ৫ দিন ধরে দেশের সকল চা বাগানে লাগাতার কর্মবিরতি, বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন চা শ্রমিকরা। এরই অংশ হিসেবে হবিগঞ্জের ২৪টি চা বাগানে লাগাতার ধর্মঘট পালন করছেন শ্রমিকরা।

দেশ বিদেশ থেকে আরও পড়ুন

আরও খবর

দেশ বিদেশ থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং স্কাইব্রীজ প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিমিটেড, ৭/এ/১ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status