ঢাকা, ৩০ সেপ্টেম্বর ২০২২, শুক্রবার, ১৫ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ, ৪ রবিউল আউয়াল ১৪৪৪ হিঃ

বিনোদন

আইনের পথে হাঁটবেন ফারুকী

স্টাফ রিপোর্টার
১৯ আগস্ট ২০২২, শুক্রবার

মোস্তফা সরয়ার ফারুকী সেন্সর বোর্ডের আচরণে বিরক্ত হয়ে আদালতে যাওয়ার ঘোষণা দিলেন। উদ্দেশ্য, তার নির্মিত সিনেমাটিকে মুক্ত করার। হলি আর্টিজান বেকারিতে ঝড় তোলা জঙ্গি হামলার প্রেক্ষাপটে ‘শনিবার বিকেল’ সিনেমাটি বানিয়েছেন জনপ্রিয় নির্মাতা ফারুকী। বিদেশে সিনেমাটির প্রদর্শনী হলেও বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের ছাড়পত্র না মেলায় এখনো দেশের দর্শক সিনেমাটি দেখার সুযোগ পাননি। কোনো এক অদৃশ্য কারণে সাড়ে তিন বছর ধরে সেন্সর বোর্ডে সিনেমাটি আটকে আছে বলে মনে করছেন ফারুকী। তিনি এক ফেসবুক পোস্টে লিখেছেন, আজকে সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যান শনিবার বিকেল ছবিটা দেখলেন। আমরা আশা করবো, চলচ্চিত্রের উন্নয়ন ও বিকাশের স্বার্থে উনারা দ্রুতই সেন্সর সার্টিফিকেট প্রদান করবেন। ফারুকী লিখেছেন, শনিবার বিকেল ছবিটা পৃথিবীর বিভিন্ন মহাদেশে দেখানো হলেও বাংলাদেশি অডিয়েন্স সেসব জায়গায় খুব বেশি ছিল না। ইফসা টরন্টোর শো-তে একটা বড় বাংলাদেশি দর্শক ছিল। ছবি শেষে তাদের উচ্ছ্বাসের পাশাপাশি বিস্ময়সূচক প্রশ্ন ছিল- কেন ছবিটাকে সেন্সর দেয়া হচ্ছে না? আমি এর উত্তরে কিছু বলি নাই।

বিজ্ঞাপন
কারণ এর উত্তর আমি জানি না। আমি ওই দর্শকদের মতোই বিরক্ত বোর্ডের আচরণে। সেন্সর বোর্ডকে ৭ দিন সময় দিয়েছিলেন ফারুকী, সে সময়সীমা আগামী রোববার শেষ হবে। ফারুকী লিখেছেন, যাই হোক আমরা ৭ দিন সময় দিয়ে চিঠি দিয়েছি সার্টিফিকেট ইস্যু করার জন্য। ২১ তারিখে ৭ দিন শেষ হবে। তারপর আমরা আইনের পথে হাঁটবো। বাংলাদেশ-ভারত-জার্মান এই তিন দেশের যৌথ প্রযোজনায় নির্মিত হয়েছে ‘শনিবার বিকেল’। সিনেমায় অভিনয় করেছেন জাহিদ হাসান, পরমব্রত, তিশা, ইরেশ যাকের এবং ফিলিস্তিনি অভিনেতা ইয়াদ হুরানি।

বিনোদন থেকে আরও পড়ুন

বিনোদন থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং স্কাইব্রীজ প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিমিটেড, ৭/এ/১ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status