ঢাকা, ৩০ সেপ্টেম্বর ২০২২, শুক্রবার, ১৫ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ, ৩ রবিউল আউয়াল ১৪৪৪ হিঃ

অনলাইন

খুলনায় বিএনপির কর্মীসভায় ছাত্রলীগ-যুবলীগের হামলা, ৩৫ মোটরসাইকেল ভাঙচুর

স্টাফ রিপোর্টার, খুলনা থেকে

(১ মাস আগে) ১৮ আগস্ট ২০২২, বৃহস্পতিবার, ১০:৫৪ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট: ৪:২২ অপরাহ্ন

খুলনা মহানগরীর ১৭নং ওয়ার্ড বিএনপির কর্মীসভায় যুবলীগ-ছাত্রলীগ নেতাকর্মীদের সশস্ত্র হামলায় বিএনপির শতাধিক নেতাকর্মী আহত হয়েছেন। এ সময় ৩০-৩৫টি মোটরসাইকেল ভাঙচুর করা হয়। শতাধিক চেয়ার ভেঙে তছনছ করা হয়। লুটপাট ও ভাঙচুর করা হয় সাধারণ ব্যবসায়ীদের দোকান।   
বুধবার সন্ধ্যা সোয়া ৭টার দিকে নগরীর নিউ মার্কেট সংলগ্ন বায়তুন নূর মসজিদের পাশে অশোকের গ্যারেজে পূর্ব নির্ধারিত ওয়ার্ড বিএনপির কর্মী সভা শুরু হয়। সাড়ে ৭টার দিকে মহানগর যুবলীগের এক শীর্ষ নেতার নেতৃত্বে কয়েক শত যুবলীগ-ছাত্রলীগ-আওয়ামী লীগ কর্মী মিছিল স্লোগান দিয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়। যাদের অধিকাংশই ছিল হেলমেট পরিহিত। হাতে লোহার রড, লাঠি, বাঁশ নিয়ে জয় বাংলা সেøাগান দিয়ে তারা কর্মী সভায় উপস্থিত বিএনপির নেতাকর্মীদের ওপর হামলে পড়ে। তাদের বেধড়ক লাঠিচার্জ, লোহার রডের আঘাতে অন্তত শতাধিক কর্মী আহত হন। হামলাকারীদের অনেকেই কর্মী সভা লক্ষ্য করে বেপরোয়া ইটপাটকেল ও পাথরের টুকরা নিক্ষেপ করে।

বিজ্ঞাপন
তারা সভার মঞ্চ, চেয়ার টেবিল, মাইক ভেঙে ফেলে। এরপর সভাস্থলের সামনের রাস্তায় রাখা অন্তত ৩৫টি মোটরসাইকেল ভাংচুর করে। অনেকগুলো ড্রেনে ফেলে দেয়। এসময় রাস্তার পাশের অনেক দোকানপাট ভাংচুর এবং টাকা পয়সা লুটপাট করা হয়। 

বিএনপির কর্মীরা ছত্রভঙ্গ হয়ে পড়লে হামলাকারী শাসক দলীয় ক্যাডাররা হেলমেট পরে দফায় দফায় নিউ মার্কেট, বায়তুন নূর শপিং কমপ্লেক্স ও কাঁচা বাজার এলাকায় লাঠিসোটা, রড ও দেশীয় অস্ত্র নিয়ে মিছিল করে। এ সময় গোটা এলাকায় চরম আতংক ছড়িয়ে পড়ে। দোকানপাট বন্ধ হয়ে যায়। জনসাধারণ ও পথচারীরা দিগ্বিদিক ছোটাছুটি করতে থাকে। 

আহত বিএনপির কর্মীদের নগরীর বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে ভর্তি করে চিকিৎসা দেয়া হচ্ছে। 
কর্মী সভায় সভাপতিত্ব করছিলেন মহানগর বিএনপির আহবায়ক শফিকুল আলম মনা। বিশেষ অতিথি ছিলেন নগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিন। উপস্থিত ছিলেন সিনিয়র যুগ্ম আহবায়ক তারিকুল ইসলাম জহির, সেয়দা রেহানা ঈসা, কাজী মাহমুদ আলী, আজিজুল হাসান দুলু, শের আলম সান্টু, বদরুল আনাম খান, মাহবুব হাসান পিয়ারু, চৌধুরী শফিকুল ইসলাম হোসেন, একরামুল হক হেলাল, মাসুদ পারভেজ বাবু, শেখ সাদী, কামরুজ্জামান টুকু, হাফিজুর রহমান মনি, কে এম হুমায়ুন কবির, সৈয়দ সাজ্জাদ আহসান পরাগ, শেখ জামালউদ্দিন, মোল্লা ফরিদ আহমেদ, নাজমুদ হুদা সাগর, তারিকুল ইসলাম, খন্দকার হাসিনুল ইসলাম নিক, শফিকুল ইসলাম শফি, আলী আক্কাস, ফারুক হোসেন, আজিজা খানম এলিজা, অ্যাড. কানিজ ফাতেমা আমিন, হাসনা হেনা, শামসুন্নাহার লিপি প্রমুখ। 

মহানগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিন অভিযোগ করেন, ১৭ নং ওয়ার্ড বিএনপির পূর্ব নির্ধারিত কর্মীসভায় আওয়ামী সন্ত্রাসী ক্যাডাররা অতর্কিতে হামলা চালিয়ে আমাদের শতাধিক নেতাকর্মীকে আহত করেছে। তাদেরকে বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে ভর্তি করে চিকিৎসা দেয়া হচ্ছে। হামলাকারীরা সভাস্থল ও সামনে রাখা মোটরসাইকেল ভাংচুর করে ড্রেনে ফেলে দেয়। হামলাকারীরা ছিল হেলমেট পরিহিত ও সশস্ত্র। 

ঘটনার প্রতিবাদে ও পরিস্থিতির বিবরণ দিতে বৃহস্পতিবার (১৮ আগষ্ট) বেলা সাড়ে ১১ টায় কে ডি ঘোষ রোডস্থ মহানগর বিএনপি কার্যালয়ে প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হবে। এর আগে বিকেল ৪টায় ২৬ নং ওয়ার্ড বিএনপির কর্মী সভা অনুষ্ঠিত হয়েছে।
 

পাঠকের মতামত

Recently Awami League General Secretary Mr.Obaidul Quader said that BNP did not understand the Prime Minister's generosity. Then the terrorist attack in the meeting of BNP, What kind of generosityMr.Obaidul Quader???

Iqbal Mirza
১৭ আগস্ট ২০২২, বুধবার, ১১:২১ অপরাহ্ন

এক সময় ছাত্রদল আর শিবির ছিল সন্ত্রাসি । এখন দেখছি ছাত্রলীগ যুবলীগ একই ভূমিকায় । দল ক্ষমতাসীন থাকলেই সন্ত্রাস করতে হবে তা গনতন্ত্রের লক্ষণ নয় । এর পর যদি তারা কখনও ক্ষমতায় আসে প্রতিশোধ নিবে ।

Kazi
১৭ আগস্ট ২০২২, বুধবার, ১০:৪১ অপরাহ্ন

ছাত্রলীগ যুবলীগের সন্ত্রাসী কর্মকাণ্ড বন্ধ হ‌ওয়া উচিত।

রুহুল আমিন
১৭ আগস্ট ২০২২, বুধবার, ১০:১৫ অপরাহ্ন

অনলাইন থেকে আরও পড়ুন

আরও খবর

অনলাইন থেকে সর্বাধিক পঠিত

প্রায়শই মিলত ধর্ষণের হুমকি/ ‘গেট খুলে দেখি মেয়ে অর্ধ-উলঙ্গ এবং গলা কাটা’

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং স্কাইব্রীজ প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিমিটেড, ৭/এ/১ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status