ঢাকা, ৩০ সেপ্টেম্বর ২০২২, শুক্রবার, ১৫ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ, ৪ রবিউল আউয়াল ১৪৪৪ হিঃ

খেলা

মিশরের ওই গির্জায় দেড় কোটি টাকা দিলেন সালাহ

স্পোর্টস ডেস্ক
১৮ আগস্ট ২০২২, বৃহস্পতিবার

মিশরে ভয়াবহ অগ্নিকাণ্ডে আহতদের চিকিৎসার্থে ও ঐতিহ্যবাহী আবু সিফিন চার্চের পুননির্মাণে ৩০ লাখ মিশরীয় ডলার (১ কোটি ৪০ লাখ টাকা প্রায়) অনুদান দিলেন মোহাম্মদ সালাহ। মঙ্গলবার মিশরের গিজা নগরীর ওই গির্জায় দুর্ঘটনায় ৪১ জন মারা গেছেন। মৃত্যুর ঝুঁকিতে আরও অনেক মানুষ। এমন বিপর্যয়ের দিনে দেশটির খ্রিষ্টান সম্প্রদায়ের জন্য সহায়তার হাত বাড়িয়ে দিয়েছেন মিশরের মুসলিম এই ফুটবলার। 
ধারণা করা হচ্ছে, সেই আগুন লেগেছিল এয়ার কন্ডিশনিং ইউনিটে বৈদ্যুতিক ত্রুটি থেকে। এরপর বের হওয়ার রাস্তা বন্ধ হয়ে যায়, এতে পদদলিত হয়ে ১৮ শিশুর মৃত্যু হয় ঘটনাস্থলেই। এমন ঘটনার পর দেশটির রাষ্ট্রপতি আবদেল ফাত্তাহ সিসি সমবেদনা জানিয়েছেন। সঙ্গে সঙ্গে দেশটির সেনাবাহিনীকে গির্জাটি পুননির্মাণের নির্দেশ দিয়েছেন তিনি। 
মিশরের ক্রীড়া সাংবাদিক ইব্রাহিম আবদেল গাওয়াদ মোহাম্মদ সালাহর এই অনুদানের খবরটি নিশ্চিত করেছেন। সালাহর এই উদারতাকে অনেকেই অনুপ্রেরণা হিসেবে দেখছেন। ইতোমধ্যে বহু লোক হতাহতদের পাশে এসে দাঁড়াতে শুরু করেছেন। আর্তমানবতার সেবায় সালাহর এমন ভূমিকা নতুন কিছু নয়।

বিজ্ঞাপন
২০১৯ সালে দেশটির ক্যান্সার হাসপাতালে সন্ত্রাসী হামলায় ২০ জন নিহত হয়েছিলেন এবং অনেক লোক আহত হন। তাদের সহায়তায় নগদ তিন মিলিয়ন পাউন্ড ও ১২ মিলিয়ন চিকিৎসা সরঞ্জামাদি দান করেছিলেন লিভারপুল ফরোয়ার্ড। এ ছাড়া ২০২০ সালে করোনাভাইরাসে দেশের অসহায় মানুষদের দফায় দফায় সহায়তা করেছেন সালাহ।

 

খেলা থেকে আরও পড়ুন

আরও খবর

খেলা থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং স্কাইব্রীজ প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিমিটেড, ৭/এ/১ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status