ঢাকা, ২৮ সেপ্টেম্বর ২০২২, বুধবার, ১৩ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ, ২ রবিউল আউয়াল ১৪৪৪ হিঃ

অনলাইন

অস্ত্র দিয়ে ফাঁসানোর অভিযোগে ৪ পুলিশ ও ২ ছাত্রলীগ নেতার বিরুদ্ধে আদালতে মামলার আবেদন

ফেনী প্রতিনিধি

(১ মাস আগে) ১১ আগস্ট ২০২২, বৃহস্পতিবার, ১০:৩৩ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট: ১:২৭ অপরাহ্ন

ফেনী জেলা যুবদলের সভাপতি জাকির হোসেন জসিমকে (৪৮) অস্ত্র দিয়ে ফাঁসানোর অভিযোগ তুলে ফেনী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. নিজাম উদ্দিনসহ ছয় জনের বিরুদ্ধে আদালতে মামলার আবেদন করেছেন যুবদল নেতার স্ত্রী লুৎফুন নাহার পারভীন।

গতকাল বুধবার বিকেলে ফেনীর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-১ এর বিচারক মুহাম্মদ আশেকুর রহমানের আদালতে এ মামলার আবেদন করা হয়। বাদি এ ঘটনায় বিচার বিভাগীয় তদন্তেরও দাবি জানিয়েছেন। আদালত সন্ধ্যায় মামলার আবেদন গ্রহণ করে পিবিআইকে তদন্তের নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছেন আদালত পুলিশের পরিদর্শক গোলাম মোহাম্মদ জিলানী।

মামলায় ওসি ছাড়াও সদর মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) মো. এমরান হোসেন, উপ-পরিদর্শক (এসআই) নারায়ণ চন্দ্র দাস, গোয়েন্দা শাখার (ডিএসবি) উপ-পরিদর্শক (এসআই) হাবিবুর রহমান, পুলিশের মামলার দুই সাক্ষী ফেনী পৌরসভা ১৬নং ওয়ার্ড ছাত্রলীগের সাবেক সভাপতি সাব্বির হোসেন ও তার সহযোগী মো. সৈকতকেও আসামি করা হয়েছে।

বাদীপক্ষের আইনজীবী ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নেতা ইউসুফ আলমগীর চৌধুরী জানান, গত ২১শে জুলাই রাতে ঢাকা মেট্রোপলিটন পুলিশের সহায়তায় রাজধানী পল্টনের বিজয় নগরস্থ নাভানা টাওয়ার থেকে ফেনী জেলা যুবদলের সভাপতি জাকির হোসেন জসিমকে গ্রেপ্তার করে ফেনী মডেল থানা পুলিশ। পরে রাত ১টার দিকে তাকে ফেনীর রামপুরস্থ বাসায় নিয়ে তল্লাশি করে অস্ত্র উদ্ধারের দাবি করে পুলিশ। অভিযানে একটি ৭.৬৫ এমএম পিস্তল, একটি ম্যাগাজিন, ৪ রাউন্ড গুলি এবং ২টি দেশীয় অস্ত্র জব্দ করে ফেনী মডেল থানা পুলিশ। এরপর থানা পুলিশ তার নামে অস্ত্র মামলা দায়ের করে।

এই অভিযোগ শুরু থেকে অস্বীকার করে আসছিল জাকিরের পরিবার। তাকে অস্ত্র দিয়ে ফাঁসানো হয়েছে দাবি করে জেলা বিএনপি ও তার পরিবারের পক্ষ থেকে সংবাদ সম্মেলনও করা হয়েছিলো। ওই ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে তাতে সম্পূর্ণ ঘটনাটি সাজানো বলে দাবি করেন দলীয় নেতা ও স্বজনরা।

আদালত পুলিশের পরিদর্শক গোলাম মোহাম্মদ জিলানী জানান, মামলার এজাহারে যুবদল নেতা জাকিরকে অস্ত্র দিয়ে ফাঁসানোর অভিযোগ করা হয়েছে। বিচারক আবেদন আমলে নিয়ে পুলিশ পরিদর্শক পদমর্যাদার চেয়ে ঊর্ধ্বতন পদমর্যাদার কর্মকর্তা দিয়ে নালিশি ঘটনা তদন্ত করে আগামী ১৫ দিনের মধ্যে তদন্তের অগ্রগতি জানাতে ও আগামী ৩০ দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য পিবিআইকে নির্দেশ দিয়েছেন আদালত।

এদিকে বুধবার রাতে ফেনী পুলিশ সুপার কার্যালয়ের মিডিয়া সেলের দায়িত্বপ্রাপ্ত পরিদর্শক ও ডিআইও-২ মো. শহীদ উল্যাহ এক বিজ্ঞপ্তির মাধ্যমে সাংবাদিকদের জানান, ফেনী জেলা যুবদলের সভাপতি জসিমের বিরুদ্ধে সদর থানা পুলিশ অস্ত্র আইনে মামলা দায়ের করায়, জসিমের স্ত্রী লুৎফুর নাহার ১০ই আগস্ট ফেনী সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আশেকুর রহমানের আমলী আদালতে একটি অভিযোগ দায়ের করেছেন। আদালত অভিযোগটি পিবিআই ফেনীকে তদন্তপূর্বক প্রতিবেদন দাখিলের জন্য নির্দেশ প্রদান করেন।

বিজ্ঞাপন
এ বিষয় বিভ্রান্ত না হওয়ার জন্য সকলকে অনুরোধ করা হয়েছে।

এর আগে গত বছরের ১লা সেপ্টেম্বর এক নির্মাণ শ্রমিকের মাথা ফাটিয়ে দেয়ার ঘটনায় এজাহার দায়েরের পরও মামলা রেকর্ড না করায় ফেনী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. নিজাম উদ্দিনকে শোকজ করেছিলো আদালত। ফেনীর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ খাঁন’র আদালত পাঁচ কার্যদিবসের মধ্যে তাকে সশরীরে আদালতে হাজির হয়ে ব্যাখ্যা দিতে বলেছিলেন।

 

পাঠকের মতামত

যেসব পুলিশ নিরীহ জনগনকে এইভাবে হেনস্তা এবং তাদের জীবনকে দুঃবিশহ করে তুলছে, মহান আল্লাহর কাছে ফরিয়াদ, ওদের ছেলেমেয়েদের জীবনোও তদ্রপ আঘাত নেমে আসে। আল্লাহ মহান বিচারক।

Gulshan
১১ আগস্ট ২০২২, বৃহস্পতিবার, ৮:৩৭ অপরাহ্ন

অপরাধ করেছে পুলিশ। তদন্ত করবে পুলিশ। ফলাফল জিরো।

আজাদ
১০ আগস্ট ২০২২, বুধবার, ১০:৩৫ অপরাহ্ন

অনলাইন থেকে আরও পড়ুন

আরও খবর

অনলাইন থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং স্কাইব্রীজ প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিমিটেড, ৭/এ/১ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status