ঢাকা, ৩০ সেপ্টেম্বর ২০২২, শুক্রবার, ১৫ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ, ৪ রবিউল আউয়াল ১৪৪৪ হিঃ

খেলা

‘ওয়ানডে ক্রিকেট এখনো শৈল্পিক ও আকর্ষণীয়’

স্পোর্টস ডেস্ক
১১ আগস্ট ২০২২, বৃহস্পতিবার

৫০ ওভারের ক্রিকেট নিয়ে শঙ্কার কথা বলছেন ওয়াসিম আকরাম, রবি শাস্ত্রী, মঈন আলী, আকাশ চোপড়া, উসমান খাজারা। তারা মনে করেন একঘেয়ে ও বিরক্তিকর হয়ে উঠেছে ওয়ানডে ক্রিকেট। কিন্তু একমত নন শিখর ধাওয়ান।  বরং ভারতীয় ওপেনারের কাছে ওয়ানডে ক্রিকেট এখনও শৈল্পিক ও আকর্ষণীয়। তিনি খুব আনন্দ পান ৫০ ওভারের ক্রিকেট খেলতে।  মূলত এই আলোচনা জোরালো হয় ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকসের ওয়ানডে ক্রিকেটকে বিদায় বলে দেওয়ার পর। কিছুদিন আগে ব্রিটিশ দৈনিক দ্য টেলিগ্রাফ-এর আয়োজনে সাবেক দুই ইংলিশ ক্রিকেটার মাইকেল ভন ও ফিল টাফনেলের উপস্থাপনায় পডকাস্ট শো ‘দ্য ভনি অ্যান্ড দ্য টাফার্স ক্রিকেট ক্লাব’-এ অতিথি হন ওয়াসিম আকরাম। সেখানেই কিংবদন্তির পাকিস্তানি ফাস্ট বোলার বলেছিলেন, ওয়ানডে সংস্করণে এখন আর কোনো আকর্ষণ খুঁজে পান না তিনি। ওয়ানডে ক্রিকেট মারা যাচ্ছে। সাবেক ভারতীয় অলরাউন্ডার রবি শাস্ত্রী ও পাকিস্তানি অলরাউন্ডার শহীদ আফ্রিদি ওয়ানডে ৫০ ওভারের বদলে ৪০ ওভারের দেখতে চান।

বিজ্ঞাপন
 আকাশ চোপড়া এই সংস্করণকে বলেছেন ‘অর্থহীন’। অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান উসমান খাজার মতে, ওয়ানডে ক্রিকেট ধীরে ধীরে মৃত্যুর দিকে এগিয়ে চলেছে। শঙ্কা প্রকাশ করে মঈন আলী বলেছেন, কয়েক বছরের মধ্যে ওয়ানডে ক্রিকেট হারিয়ে যাবে। তবে শিখর ধাওয়ানের ভাবনা ভিন্ন। সদ্য ওয়েস্ট ইন্ডিজ সফরে ভারত ওয়ানডে দলকে নেতৃত্ব দেয়া শিখর ধাওয়ান বলেন, আমি ওয়ানডে খেলতে আসলেই উপভোগ করি। এটা এখনো শৈল্পিক ও আকর্ষণীয়। আমি ওয়ানডে খেলতে ভালোবাসি। টেস্ট ও টি-টোয়েন্টির যেমন নিজস্ব আবেদন আছে, ওয়ানডেরও আছে। ওয়ানডেও রোমাঞ্চকর।

খেলা থেকে আরও পড়ুন

আরও খবর

খেলা থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং স্কাইব্রীজ প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিমিটেড, ৭/এ/১ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status