ঢাকা, ১৯ আগস্ট ২০২২, শুক্রবার, ৪ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ, ২০ মহরম ১৪৪৪ হিঃ

দেশ বিদেশ

৫০ বছর ধরে সুইজারল্যান্ড বাংলদেশকে সহায়তা করে আসছে: রাষ্ট্রদূত

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি
৫ আগস্ট ২০২২, শুক্রবার

বাংলাদেশে নিযুক্ত সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত নাথালি চুয়ার্ড বলেছেন, গত ৫০ বছর ধরে সুইজারল্যান্ড বাংলদেশকে সহায়তা করে আসছে। বাংলাদেশে অনেকগুলো প্রজেক্ট নিয়ে কাজ করছি। তার মধ্যে স্থানীয় সরকার উন্নয়ন কর্মকাণ্ড একটি। আমরা বিশ্বাস করি স্থানীয় সরকার শক্তিশালী হলে সাধারণ মানুষ উপকৃত হবে। গত বুধবার বিকালে পটুয়াখালীর কলাপাড়া উপজেলার টিয়াখালী ইউনিয়ন পরিষদের জন্ম ও মৃত্যু নিবন্ধন কার্যক্রম পরির্শন শেষে জন্মনিবন্ধন ক্যাম্পেইন ২০২২ অনুষ্ঠানে রাষ্ট্রদূত নাথালি চুয়ার্ড প্রধান অতিথির বক্তব্যে এসব বলেন। তিনি আরও বলেন, এই প্রথম একটি ইউনিয়ন পরিষদের জন্ম ও মৃত্যু নিবন্ধন কার্যক্রমে অংশগ্রহণ করেছি। এ সময় ইউনিসেফ বাংলাদেশের কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ শেলডন ইয়েট, ইউনিসেফ’র ন্যাশনাল কনসালটেন্ট ও সাবেক সচিব শেখ মজবির রহমান, ইউনিসেফ বরিশাল জোনের সিএফও এ.এইচ তৌফিক আহম্মেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) হুমায়ুন কবির, উপজেলা চেয়ারম্যান এস এম রাকিবুল আহসান, অতিরিক্ত পুলিশ সুপার কলাপাড়া সার্কেল আবুল কালাম আজাদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক, জাতিসংঘ শিশু তহবিল ইউনসেফ বাংলাদেশ বরিশাল নিউট্রিশন অফিসার রমা সাহা, উপজেলা আওয়ামী লীগ সহ-সভাপতি অধ্যক্ষ ড. শহিদুল ইসলাম বিশ্বাস, কলাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জসিম, টিয়াখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. মাহামুদুল হাসান সুজন মোল্লাসহ ইউপি সদস্য, জন্মনিবন্ধনে অংশগ্রহণকারী ও স্থানীয় ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। এর আগে পৌর শহরের মডেল মঙ্গসুখ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রাক-প্রাথমিক শিক্ষা কর্মসূচি পরির্শন করেন। এ সময় ওই বিদ্যালয়ের শিক্ষার্থী সুবাইদা সৌরভ, সাবিয়া মরিয়ম, সারা মনি ফুল দিয়ে তাদেরকে অভ্যর্থনা জানান। সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত ও ইউনিসেফ প্রতিনিধি দল প্রাক-প্রাথমিক শিক্ষা কর্যক্রমের খোঁজখবর নেয় এবং শিশু শিক্ষার্থীদের পুষ্টি বিষয়ে কথা বলেন ও রাষ্ট্রদূত নিজ মোবাইল সেট দিয়ে শিশুদের সঙ্গে সেলফি তোলেন।

বিজ্ঞাপন
পরে টিয়াখালী ইউনিয়নের বাদুরতলী কমিউনিটি ক্লিনিক ও কিশোর-কিশোরী ক্লাব পরিদর্শন করেন। কুয়াকাটায় সিকদার রিসোর্ট অ্যান্ড ভিলাসে রাত্রিযপন শেষে গতকাল উপজেলার আরও কয়েকটি স্থান পরিদর্শন করবেন বলে জানা গেছে।

 

 

পাঠকের মতামত

Now a days we are hearing America says they are helping Bangladesh 50 years, Switzerland too saying the same words. What does it mean ? We are friendship since we have got independent, we have to help each other, to share each others problem then why should now a days new words ?? They wants to divide world ?? Is Russia, America now a days china ?

Khokon
৫ আগস্ট ২০২২, শুক্রবার, ১২:২২ পূর্বাহ্ন

দেশ বিদেশ থেকে আরও পড়ুন

দেশ বিদেশ থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status