ঢাকা, ১৯ আগস্ট ২০২২, শুক্রবার, ৪ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ, ২০ মহরম ১৪৪৪ হিঃ

রকমারি

২ বছর ধরে ফ্ল্যাট ভাড়া দিয়ে যাচ্ছেন মৃত নারী!

মানবজমিন ডিজিটাল

(৩ সপ্তাহ আগে) ২৩ জুলাই ২০২২, শনিবার, ১:২৬ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১:৪২ অপরাহ্ন

আড়াই বছর ধরে নিজের ফ্ল্যাটে মৃত অবস্থায় পড়েছিলেন এক মহিলা। এদিকে সেই ফ্ল্যাটের ভাড়া নিয়ে যেতেন ফ্ল্যাটমালিক। কেউ ঘুণাক্ষরেও বুঝতে পারেনি যে ভাড়াটে মহিলার মৃত্যু হয়েছে। কেউ তাঁর ফ্ল্যাটে ঢোকেওনি। টনক নড়ল আড়াই বছর পর। বৃটেনের বাসিন্দা শেইলা সেলেওয়ানের কঙ্কাল মিলেছে তার দক্ষিণ-পূর্ব লন্ডনের ফ্ল্যাট বাড়িতে। এই মহিলাকে শেষ বার দেখা গিয়েছিল ২০১৯ সালের আগস্ট মাসে। সে সময় এক চিকিৎসকের কাছে গিয়েছিলেন তিনি। তখনই তাঁকে শেষ বার দেখতে পেয়েছিলেন তাঁর প্রতিবেশীরা। এর পর থেকে শেইলাকে কখনও দেখেননি তাঁর প্রতিবেশীরা।

বিজ্ঞাপন
এভাবেই কেটে গেছে দু-দুটি বছর। অবশেষে প্রতিবেশীদের কাছ থেকে রিপোর্ট পাওয়ার পর পুলিশ কর্মকর্তারা এই বছরের শুরুতে দরজা ভেঙে ঘরে ঢুকে ওই মহিলার দেহাবশেষ উদ্ধার করেন । 

কারণ বেশ কয়েকদিন ধরেই ফ্ল্যাট থেকে কটু গন্ধ ভেসে আসছিলো। শেইলা-র লেটারবক্সেও জমা হচ্ছিল চিঠির পাহাড় যা দেখে সন্দেহ হয় প্রতিবেশীদের। তাঁরা বিষয়টি পুলিশকেও জানিয়েছিলেন। তাঁর ঘরে পুলিশ এসেওছিল বলে জানা গিয়েছে। কিন্তু তদন্তকারী অফিসারের গাফিলতি এবং কোনও ভুলের কারণে, কী অবস্থায় মহিলা রয়েছেন তা সামনে আসেনি। যদিও গ্যাস সরবরাহ সংস্থা বার বার এনকয়ারি করেছিল। কিন্তু কোনও প্রত্যুত্তর না পেয়ে গ্যাস সরবরাহ বন্ধ করে দেওয়া হয়।

ফ্ল্যাটের লিভিং রুমের সোফায় বসা অবস্থায় পাওয়া যায় শেইলা সেলেওয়ানের কঙ্কাল। এই ঘটনায় ক্ষমা চেয়েছে হাউজিং সোসাইটি। অন্যদিকে কী কারণে শেইলার মৃত্যু হয়েছে, তা খতিয়ে দেখবেন তদন্তকারীরা। প্রসঙ্গত, ময়নাতদন্তে শেইলারের মৃত্যুর কারণ নিশ্চিত করে কিছু জানা যায়নি। কারণ, দেহ পচে কঙ্কাল হয়ে গিয়েছিল। তাই অন্য উপায়ে মৃত্যুর কারণ খতিয়ে দেখতে হবে। মৃতার দেহাবশেষ ছাড়া গোটা ফ্ল্যাটটি সাজানো অবস্থায় ছিল।  তাই জোর করে কেউ ভেতরে ঢুকে শেইলাকে হত্যা করেছেন একথা মনে করছেন না তদন্তকারীরা।

সূত্র : independent.co.uk

পাঠকের মতামত

পশ্চিমা বিশ্বে ভাড়া সংগ্রহ করতে বাড়িওয়ালার ভাড়াটের কাছে আসার প্রয়োজন পড়ে না। ভাড়াটে বাড়িওয়ালাকে একটা void cheque দিলে pre authorized payment of rent চালু হয়ে যায়। উদাহরণ স্বরূপ ক্যানাডাতে আমার প্রতি মাসের বাসা ভাড়া প্রতি মাসের ১-৪ তারিখের মধ্যে একাউন্ট থেকে বের করে নেয়। এখানে সাবধান থাকতে হয় যাতে ভাড়ার সমপরিমাণ বা কিছু বেশি অর্থ যেন একউন্টে থাকে। Cheque dishonoured হলে ৩৫ ডলার জরিমানা গুনতে হয়।

K B Alam
২৭ জুলাই ২০২২, বুধবার, ১২:৩৩ অপরাহ্ন

Mr. Kazi.... Yes, this is contradictory information. Rent of the flat might be collected by land lord from her bank account by cheques.

Z Monsur
২৩ জুলাই ২০২২, শনিবার, ৪:৩৮ পূর্বাহ্ন

খবরটির শিরোনাম বোধগম্য নয় । খবরের কোথাও উল্লেখ নাই কিভাবে ভাড়া দিয়ে গেলেন । কে ভাড়া সংগ্রহ করেছে এবং কিভাবে সংগ্রহ করল ?

Kazi
২৩ জুলাই ২০২২, শনিবার, ৩:০৭ পূর্বাহ্ন

রকমারি থেকে আরও পড়ুন

আরও খবর

রকমারি থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status