ঢাকা, ২৩ জুলাই ২০২৪, মঙ্গলবার, ৮ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ মহরম ১৪৪৬ হিঃ

অনলাইন

খালেদা জিয়ার অসুস্থতার খবর ভারতীয় সংবাদমাধ্যমে গুরুত্বসহকারে প্রকাশ

তারিক চয়ন

(১ মাস আগে) ২২ জুন ২০২৪, শনিবার, ১০:০৮ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:০৫ পূর্বাহ্ন

mzamin

ফাইল ফটো

রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার অসুস্থতার খবর গুরুত্বসহকারে প্রকাশ করেছে ভারতীয় সংবাদমাধ্যম। প্রতিবেশী এই দেশটির প্রভাবশালী পত্রিকা হিন্দুস্তান টাইমস এর এক প্রতিবেদনে বলা হয়ঃ হঠাৎ অসুস্থ হয়ে পড়লেন বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী তথা বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। শ্বাসকষ্টজনিত সমস্যার কারণে গভীর রাতে তাকে রাজধানীর একটি হাসপাতালে ভর্তি করা হয়। প্রসঙ্গত, দীর্ঘদিন ধরেই বিভিন্ন রোগে ভুগছেন খালেদা জিয়া। সেই অবস্থায় শুক্রবার রাতে হঠাৎ তার শারীরিক অবস্থার অবনতি হয়। জানা যাচ্ছে, শারীরিক অসুস্থতার কারণে ভোর সাড়ে তিনটা নাগাদ অ্যাম্বুলেন্স ডেকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে নিয়ে যাওয়া হয় খালেদা জিয়াকে। বর্তমানে হাসপাতালের ক্রিটিকাল কেয়ার ইউনিটে তিনি ভর্তি রয়েছেন। 

হিন্দুস্তান টাইমস এর প্রতিবেদনে আরও বলা হয়ঃ ২০২১ সালের নভেম্বরে খালেদা জিয়ার লিভার সিরোসিস ধরা পড়ে। তখন বাংলাদেশের চিকিৎসকরা তাকে বিদেশে পাঠানোর পরামর্শ দিয়েছিলেন। কারণ দেশটিতে এই রোগের চিকিৎসার জন্য উপযুক্ত পরিকাঠামো ছিল না। তিনি বিদেশে গিয়ে চিকিৎসা করাতে চাইছিলেন। কিন্তু, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার বার বার খালেদা জিয়াকে বিদেশে যেতে বাধা দেয় বলে অভিযোগ তোলে বিএনপি।

বিজ্ঞাপন
অবশেষে গত ২৬ অক্টোবর যুক্তরাষ্ট্রের তিন জন বিশেষজ্ঞ চিকিৎসক বাংলাদেশে এসে খালেদা জিয়ার চিকিৎসা করেন। তার পেট ও বুকে পানি জমে যাওয়া এবং লিভারের রক্তপাত বন্ধ করার জন্য ট্রান্সজুগুলার ইন্ট্রাহেপ্যাটিক পোর্টোসিস্টেমিক শান্ট পদ্ধতিতে হেপাটিক প্রক্রিয়া সম্পন্ন করেছিলেন চিকিৎসকরা।

মাঝরাতে প্রবল শ্বাসকষ্ট, শারীরিক অবস্থার অবনতির কারণে ফের হাসপাতালে ভর্তি করানো হয়েছে বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে- এমন খবর দিয়ে সংবাদ প্রতিদিন এর প্রতিবেদনে বলা হয়ঃ শুক্রবার ভোর সাড়ে তিনটা নাগাদ রাজধানী ঢাকার এভারকেয়ার হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাকে। এখন তিনি সিসিইউ-তে পর্যবেক্ষণে রয়েছেন। তার দায়িত্বে রয়েছেন চিকিৎসক এ জেড এম জাহিদ হোসেন। 

এই সময় এর প্রতিবেদনে বলা হয়ঃ শুক্রবার রাত সাড়ে তিনটা নাগাদ ঢাকার এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয় বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে। তাকে ওই হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) রাখা হয়েছে। শনিবার সকালে বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান জানান, হঠাৎ করেই শারীরিক অবস্থার অবনতি হওয়ার জন্য তাকে আবার হাসাপাতালে ভর্তি করা হয়েছে। তিনি বলেন, রাতে হঠাৎ শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় তাকে অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

প্রতিবেদনে আরও বলা হয়ঃ এর আগে ডায়ালিসিস করে খালেদা জিয়ার কিডনির সমস্যা ধরা পড়লে সেই সময় উন্নত চিকিৎসার জন্য তাকে বিদেশে নিয়ে যাওয়ার পরামর্শ দিয়েছিলেন চিকিৎসকরা। এই জন্য তার পরিবারের তরফ থেকে সরকারের কাছে আবেদন করা হয়। কিন্তু বিদেশে নিয়ে যাওয়ার অনুমতি দেওয়া হয়নি। তাই, গত বছরের ২৭ অক্টোবর, লিভার সিরোসিসে আক্রান্ত বিএনপির চেয়ারপারসনের রক্তনালিতে অস্ত্রোপচার করা হয়।

পাঠকের মতামত

খালেদা জিয়া রাজনৈতিক হয়রানির শিকার, আল্লাহ তাআলার কাছে দোয়া করি আল্লাহ পাক যেন উনাকে সুস্থতার নিয়ামত দান করেন, আমীন.

Jahirul Hoque
২৩ জুন ২০২৪, রবিবার, ৩:৩৩ অপরাহ্ন

আল্লাহ্ উনার নেক হায়াত দান করুন।

Nurulamin
২৩ জুন ২০২৪, রবিবার, ২:২৪ অপরাহ্ন

আল্লাহ উনার সহায় হোন, নেক হায়াত দান করুন। আমিন

Md.ABDUL BAREK
২৩ জুন ২০২৪, রবিবার, ১:৫৫ অপরাহ্ন

বাংলাদেশে নিজেদের অস্তিত্ব রক্ষার কৌশল হতে পারে ভারতের৷৷৷

Rasel
২৩ জুন ২০২৪, রবিবার, ১:০৩ অপরাহ্ন

সশ্রদ্ধ সালাম আপোষহীন নেত্রীকে

Mahabubul hoq
২৩ জুন ২০২৪, রবিবার, ১২:০৪ অপরাহ্ন

আল্লাহ পাক উনাকে দ্রতসুস্হতা দান করুক

Alamgir Hossain
২৩ জুন ২০২৪, রবিবার, ১১:৫৯ পূর্বাহ্ন

খালেদা জিয়াকে রাজনৈতিক হয়রানির শিকার আল্লাহ তাআলার কাছে দোয়া করি আল্লাহ যেন সুস্থতার নিয়ামত দান করেন আমীন

মোঃ সফিকুল ইসলাম
২৩ জুন ২০২৪, রবিবার, ১১:৪৯ পূর্বাহ্ন

আল্লাহ উনার নেক হায়াত দান করুন। আমিন

iqbal Hossain
২৩ জুন ২০২৪, রবিবার, ১১:০৬ পূর্বাহ্ন

আল্লাহ উনার সহায় হোন, নেক হায়াত দান করুন। আমিন

Abdur Razzak
২৩ জুন ২০২৪, রবিবার, ৯:৫৭ পূর্বাহ্ন

কোন ব্যাক্তিকে উন্নত চিকিৎসা নিতে না দেওয়া ফৌজদারি অপরাধের শামিল।

NP
২৩ জুন ২০২৪, রবিবার, ৬:৩৯ পূর্বাহ্ন

উনি বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় এবং আপসহীন নেতা। শত-কোটি চেষ্টা করেও যেমন শহীদ জিয়াউর রহমানের জনপ্রিয়তা কমানো যায়নি তেমনি যাবেনা খালেদা জিয়ার। উনারা আছেন এবং আজীবন থাকবেন বাংলাদেশের মানুষের হৃদয়। আল্লাহ উনার সহায় হোন, নেক হায়াত দান করুন। আমিন

Nirob
২৩ জুন ২০২৪, রবিবার, ১২:০৫ পূর্বাহ্ন

অনলাইন থেকে আরও পড়ুন

আরও খবর

   

অনলাইন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status