ঢাকা, ১২ জুলাই ২০২৪, শুক্রবার, ২৮ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ৫ মহরম ১৪৪৬ হিঃ

অনলাইন

ইসরাইলের ওপর ব্যাপক রকেট হামলা হিজবুল্লাহর, আহত ২

মানবজমিন ডিজিটাল

(৩ সপ্তাহ আগে) ১৪ জুন ২০২৪, শুক্রবার, ৯:৩৮ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৫:১৬ অপরাহ্ন

mzamin

লেবাননের শিয়া মুসলিম গ্রুপ হিজবুল্লাহ বলছে যে তারা দ্বিতীয় দিনের মতো ইসরাইলি সামরিক অবস্থানে বড় আকারের রকেট ও ড্রোন হামলা চালিয়েছে। কাতার ভিত্তিক স্যাটেলাইট নিউজ নেটওয়ার্ক আল জাজিরা হিজবুল্লাহর একটি সূত্রকে উদ্ধৃত করে বলেছে যে বৃহস্পতিবারের ওই হামলায় ৩০টি বিস্ফোরক ড্রোন এবং ১৫০টি রকেট ব্যবহার করা হয়।

ইসরাইলের সামরিক বাহিনী বলেছে যে তাদের আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা "অসংখ্য নিক্ষেপণকে" বাধা দিলেও কিছু কিছুক্ষেত্রে বিস্ফোরণে আগুন ধরে যায়। দেশটির উদ্ধারকারী সংস্থার ভাষ্যমতে, হামলায় দুজন আহত হয়েছেন। এনএইচকে ওয়ার্ল্ড এর এক প্রতিবেদনে আরও বলা হয়ঃ গত বুধবার উত্তর ইসরাইলে হিজবুল্লাহর ২শটিরও বেশি রকেট হামলার পর নতুন এই হামলা চালানো হলো।

এদিকে, ইসরাইলি সেনাবাহিনীও হিজবুল্লাহর লক্ষ্যবস্তুতে প্রতিদিনই বিমান হামলা চালিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু গ্রুপটির বিরুদ্ধে সামরিক অভিযান জোরদার করতে প্রস্তুত বলে মনে হচ্ছে।

বিশ্লেষকদের ভাষ্যানুযায়ী, গাজা ভূখণ্ডে ইসরাইল এবং ইসলামিক গ্রুপ হামাসের মধ্যে যুদ্ধবিরতির আলোচনায় সামান্য অগ্রগতির খবরের মাঝে মধ্যপ্রাচ্যে বৈরিতা আরও বাড়তে পারে।

অনলাইন থেকে আরও পড়ুন

আরও খবর

   

অনলাইন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status