ঢাকা, ১২ জুলাই ২০২৪, শুক্রবার, ২৮ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ৫ মহরম ১৪৪৬ হিঃ

অনলাইন

সরকারের সহযোগিতায় দেশ ছেড়েছেন বেনজীর: ফারুক

স্টাফ রিপোর্টার

(৪ সপ্তাহ আগে) ১৩ জুন ২০২৪, বৃহস্পতিবার, ৫:০৯ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৪:২২ অপরাহ্ন

mzamin

সরকারের সহযোগিতায় সাবেক আইজিপি বেনজীর আহমেদের ছেড়েছেন বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক। বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের সামনে গণতন্ত্র ফোরামের উদ্যোগে ‘দুর্নীতিবাজ আজিজ আহমেদ ও বেনজীর আহমেদসহ ক্ষমতাসীন দলের দুর্নীতিবাজদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে’ এক মানববন্ধন কর্মসূচিতে তিনি এ মন্তব্য করেন। 

বেনজীর আহমেদের দেশত্যাগের প্রসঙ্গে ফারুক বলেন, কী করে ঢাকা হয়রত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর পার হন। যদি সরকার গণতান্ত্রিক হতো, যদি সরকার জনগণের ভোটে নির্বাচিত হতো, যদি সরকার বাংলাদেশের মানুষের সমর্থনের সরকার হাতো তাহলে আমাদের শ্রদ্ধেয় মহাসচিবের ভাষায় বেনজীর, এই বেনজীর লোকটিকে ঢাকা আন্তর্জাতিক বিমানবন্দরের ইমিগ্রেশন পার হতে সহযোগিতা করতো না। সেজন্য জনগণ বলা শুরু করেছে, এই সরকার চোরের রাজা, এই সরকার দুর্নীতির রাজা। এই সরকার জনগণের সরকার না।

তিনি বলেন, যে সরকারের আমলে আমাদের ভাইয়েরা রিকশা চালায়, যে সরকারের আমলে আমাদের ভাইয়েরা রোববার থেকে বৃহস্পতিবার পর্যন্ত কোর্টে হাজিরা দেয়, যে দেশের সরকারের আমলে আমাদের সিনিয়র নেতাদেরকে গ্রেপ্তার করা হয়, যেই দেশে আমার নেত্রী বেগম খালেদা জিয়াকে বিনা কারণে মিথ্যা মামলায় জেলে বন্দি করে রাখা হয়, যেই কারণে আমাদের প্রিয় নেতা তারেক রহমানকে অসত্য মিথ্যা মামলায় সাজা দিতে পারে, সেই সরকার এদেশের ক্ষমতায় থাকার অধিকার নাই। 

জয়নুল আবদিন ফারুক বলেন, এই সরকারের প্রতি জনগণের কোনো সমর্থন নেই। তাদের পায়ে তলায় মাটি নেই। তারা জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে জোর করে ক্ষমতা দখল করে বসে আছে। আমি বলতে চাই, কোনো কলা-কৌশলে কাজ হবে না, বিলম্বে হলেও আপনাদেরকে জনগণ বিতাড়িত করবে, বিলম্বে হলেও আপনারা পদত্যাগ করতে বাধ্য হবেন। 

সাবেক সেনাপ্রধান আজিজ আহমেদ-বেনজীরের মতো আরো যে-সব দুর্নীতিবাজ আছে কেনো তাদের বিরুদ্ধে সরকার ব্যবস্থা নিচ্ছে না তা জনগণ জানতে চায় বলেও মন্তব্য করেন তিনি।
গণতন্ত্র ফোরামের সভাপতি ভিপি ইব্রাহিমের সভাপতিত্বে মানবন্ধনে বিএনপির সাংগঠনকি সম্পাদক আবদুস সালাম, শিশু বিষয়ক সম্পাদক আবদুল কালাম আজাদ সিদ্দিকী, কেন্দ্রীয় নেতা মাওলানা শাহ নেসারুল হক প্রমুখ বক্তব্য রাখেন।
 

বিজ্ঞাপন

অনলাইন থেকে আরও পড়ুন

আরও খবর

   

অনলাইন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status