ঢাকা, ২৩ জুলাই ২০২৪, মঙ্গলবার, ৮ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ মহরম ১৪৪৬ হিঃ

দেশ বিদেশ

আওয়ামী লীগ এখন আজিজ-বেনজীরদের- মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার, মানিকগঞ্জ থেকে
১২ জুন ২০২৪, বুধবার

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এখন তো আওয়ামী লীগ আর সেই আওয়ামী লীগ নয়। এখন আজিজ এবং বেনজীরদের আওয়ামী লীগ। এখন আওয়ামী লীগ আর রাজনৈতিক কোনো প্রতিষ্ঠান নয়। তারা চরমভাবে দেউলিয়া হয়ে গেছে। তাই তারা এই সমস্ত সম্পূর্ণ  দুর্নীতিবাজ আমলাদের সঙ্গে আঁতাত করে ক্ষমতায় টিকে থাকছে। মঙ্গলবার সন্ধ্যায় বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৪৩তম শাহাদত বার্ষিকী উপলক্ষে ঢাকা বিভাগ বিএনপি আয়োজিত গণতন্ত্র উত্তরণ, মতপ্রকাশ, সংবাদপত্রের স্বাধীনতা ও খাল খনন কর্মসূচি জিয়াউর রহমানের ভূমিকা শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বিএনপির মহাসচিব বলেন, নিঃসন্দেহে আমাদের সামনে  কঠিন সময় এসেছে।  ফ্যাসিবাদরা আমাদের বুকের উপর চেপে বসেছে। তারা সব দিক থেকে রাষ্ট্রযন্ত্রকে দখল করে নিয়েছে। সমস্ত প্রতিষ্ঠানকে ভেঙে ফেলছে, অর্থনীতিকে ধ্বংসের শেষ প্রান্তে নিয়ে এসেছে।

বিজ্ঞাপন
আওয়ামী লীগের চরিত্র। তারা যে সময় ক্ষমতায় আসে তারা এত বেশি দুর্নীতি ও লুটপাট করে যার কারণে তারা টিকে থাকতে পারে না।
তিনি বলেন, গতকাল নোয়াবের একটি সেমিনারে দেশের সবচেয়ে  সুনামধন্য অর্থনীতিবিদরা বলেছেন- অর্থনৈতিক পরিস্থিতি  বিপর্যয়ের দিকে যাচ্ছে। কিন্তু ক্ষমতাসীনরা সেটা স্বীকার করতে চায় না। তারা বলে অর্থনীতি অনেক ভালো আছে। কারণ তাদের দুর্নীতি তো চলছেই। তারা নতুন নতুন মেগা প্রজেক্ট দিয়ে মেগা দুর্নীতি কর যাচ্ছে। মির্জা ফখরুল বলেন, বন্ধুরা এসব জেনে আমাদের চুপ করে বসে থাকলে চলবে না। আমরা অনেক ত্যাগ স্বীকার করেছি, আমাদের মধ্যে অনেকেই নিহত হয়েছেন, এক বছরে ২২ জন  প্রাণ দিয়েছেন। তারেক রহমানের নেতৃত্বে আমাদের সবাইকে জেগে উঠতে হবে এবং পরাজিত করতে হবে এই স্বৈরাশাসককে। মানিকগঞ্জের মুন্নু সিটিতে অনুষ্ঠিত সেমিনারে  প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন রাষ্ট্রবিজ্ঞানী ও রাজনৈতিক বিশ্লেষক অধ্যাপক ড. দিলারা চৌধুরী।

বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক (ঢাকা বিভাগ)  অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদের সভাপতিত্বে  বক্তব্য রাখেন, অধ্যাপক ড. তাজমেরী এসএ  ইসলাম, চেয়ারপারসনের উপদেষ্টা ও মানিকগঞ্জ জেলা বিএনপির সভাপতি আফরোজা খান রিতা, অধ্যাপক ড. বোরহান উদ্দিন, অধ্যাপক ড. মামুন আহমেদ, সাংবাদিক সৈয়দ আবদাল আহমেদ, অধ্যাপক ড. কামরুল হাসান। সেমিনারে মূল প্রবন্ধ পাঠ করেন মোঃ জামাল উদ্দিন।  

দেশ বিদেশ থেকে আরও পড়ুন

আরও খবর

   

দেশ বিদেশ সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status