ঢাকা, ১৮ জুন ২০২৪, মঙ্গলবার, ৪ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ১১ জিলহজ্জ ১৪৪৫ হিঃ

প্রথম পাতা

ছাত্রলীগ নেত্রী রুশা কেন বহিষ্কার, নানা আলোচনা

স্টাফ রিপোর্টার
৯ জুন ২০২৪, রবিবারmzamin

বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে সংগঠনটির উপ-বেসরকারি বিশ্ববিদ্যালয় বিষয়ক সম্পাদক আমেনা খাতুন রুশাকে। গত ৩রা জুন সংগঠনটির এক জরুরি সিদ্ধান্ত মোতাবেক তাকে এ পদ থেকে অব্যাহতি দেয়া হয়। কিন্তু রুশার বহিষ্কার নিয়ে চলছে নানা আলোচনা। হঠাৎ কেন বহিষ্কার হলেন এ নেত্রী- তা নিয়ে প্রকাশ্যে কিছু বলছেন না সংগঠনটির শীর্ষ নেতৃত্ব। তবে গুঞ্জন আছে- সম্প্রতি নিয়োগ বাতিল হওয়া প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব হাসান জাহিদ তুষারের সঙ্গে সম্পর্কে জড়িয়েছেন এই নেত্রী। রুশার অব্যাহতিপত্রে স্বাক্ষর করেন কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান। এতে বলা হয়, ‘বাংলাদেশ ছাত্রলীগ, কেন্দ্রীয় নির্বাহী সংসদের জরুরি সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, আমেনা খাতুন রুশা (উপ-বেসরকারি বিশ্ববিদ্যালয় বিষয়ক সম্পাদক, বাংলাদেশ ছাত্রলীগ) কে তার স্বীয় পদ থেকে অব্যাহতি প্রদান করা হলো।’ এর আগে রুশা কেন্দ্রীয় ছাত্রলীগের উপ-সমাজসেবা বিষয়ক সম্পাদক, সম্মিলিত বেসরকারি বিশ্ববিদ্যালয় শাখার সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। এ ছাড়াও তিনি বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদ, ঢাকা মহানগর উত্তরের ১নং যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন। তিনি বেসরকারি ইউরোপিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এ আইন বিষয়ে পড়ছেন। রুশাকে ছাত্রলীগ থেকে অব্যাহতির বিষয়টি স্বীকার করেছেন কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন।

বিজ্ঞাপন
তবে ঠিক কী কারণে তাকে অব্যাহতি দেয়া হয়েছে সে বিষয়ে কিছু বলতে চাননি তিনি। এদিকে অব্যাহতির পর রুশাকে সংগঠনটির সামাজিক যোগাযোগ মাধ্যমভিত্তিক বিভিন্ন গ্রুপ থেকেও রিমুভ করা হয়েছে। ছাত্রলীগের একটি সূত্র জানায়, রুশার সঙ্গে হাসান জাহিদ তুষারের সম্পর্ক ছিল। গত ২৯শে মে তুষারের নিয়োগ বাতিল করে প্রজ্ঞাপন জারি হয়। এরপরই ছাত্রলীগ থেকে অব্যাহতি পান রুশা। এদিকে সংগঠন থেকে বহিষ্কারের বিষয়ে জানতে আমেনা খাতুন রুশার মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তার নম্বরটি বন্ধ পাওয়া যায়। একইভাবে বন্ধ রয়েছে হাসান জাহিদ তুষারের নম্বরও। 
 

পাঠকের মতামত

রুশা কোথাকার কে ? ছবি দিয়ে বিশাল এক বহিষ্কারের খবর…! কার সাথে কি যত নষ্টামি সম্পর্ক, বহিষ্কার ! দেশের মানুষ এসব ফালতুদের খব্র দেখতে চায়না । এসব প্রত্যাহার করুন।

Sultan
১০ জুন ২০২৪, সোমবার, ১০:১৬ পূর্বাহ্ন

অনর্থক সময় নষ্ট, বেহুদা সংবাদ প্রকাশ।

মুসাফির
৯ জুন ২০২৪, রবিবার, ১২:১৮ অপরাহ্ন

Falto subject

Fazlul
৯ জুন ২০২৪, রবিবার, ১২:০৬ অপরাহ্ন

এইসব কোন সংবাদ হলো! ফালতু একটা বিষয়।

টোকন
৯ জুন ২০২৪, রবিবার, ৯:২১ পূর্বাহ্ন

এটা কি কোন জাতীয় সংবাদ যা না ছাপালেই মানবজমিন কেউ পড়বে না।

Ferdous
৯ জুন ২০২৪, রবিবার, ৭:৩৩ পূর্বাহ্ন

প্রথম পাতা থেকে আরও পড়ুন

   

প্রথম পাতা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status