ঢাকা, ১২ জুন ২০২৪, বুধবার, ২৯ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ৫ জিলহজ্জ ১৪৪৫ হিঃ

বাংলারজমিন

ঠাকুরগাঁওয়ে বিজিবি’র অভিযানে হেরোইন উদ্ধার

স্টাফ রিপোর্টার, ঠাকুরগাঁও থেকে
২৫ মে ২০২৪, শনিবার

ঠাকুরগাঁও সীমান্তে ৫০ বর্ডার গার্ড ব্যাটালিয়ন গোপন সংবাদের ভিতিত্তে পৃথক দুটি অভিযান চালিয়ে ৪৪৫ গ্রাম হেরোইন উদ্ধার করেছে। গত ২১শে মে সন্ধ্যা সোয়া ৬টার দিকে জেলার হরিপুর বিওপির একটি বিশেষ টহলদল দায়িত্বপূর্ণ এলাকার সীমান্ত পিলার ৩৬৩/৬ আর হতে প্রায় ২০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে ‘বেতনা’ নামক স্থান ফাঁদ পেতে বসে। এসময় টহলদল ওই স্থান দিয়ে ভারতের দিক হতে দুজন ব্যক্তিকে মাথায় একটি বস্তা নিয়ে বাংলাদেশের দিকে আসতে দেখে সন্দেহজনকভাবে তাদের চ্যালেঞ্জ করলে তারা ঘটনাস্থালে ঘাসভর্তি একটি প্লাস্টিকের বস্তা ফেলে দ্রুত পালিয়ে যায়। পরে সেই বস্তা তল্লাশি করে ২২৫ গ্রাম ওজনের হেরোইন সাদৃশ্য পলিথিনের দুইটি ব্যাগ উদ্ধার করে বিজিবি। উদ্ধারকৃত ব্যাগ ২২শে মেপরীক্ষার জন্য মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরে নেয়া হলে দ্রব্যটি হেরোইন বলে নিশ্চিত হয় কর্তৃপক্ষ। যার মূল্য ৪ লাখ ৫০ হাজার টাকা। 

অপরদিকে ২২শে মে রাতে একই উপজেলার কাঠালডাঙ্গী বিওপির একটি বিশেষ টহল দল দায়িত্বপূর্ণ এলাকার সীমন্ত পিলার ৩৬৯/২-এস হতে প্রায় ৩ কি.মি. বাংলাদেশের অভ্যন্তরে ‘মুন্নাটলি’ নামক স্থানে রাস্তার উপর একজন ব্যক্তি টহল দলকে দেখতে পেয়ে একটি পলিথিনের ব্যাগ ফেলে পালিয়ে যায়। ওই ব্যাগটি তল্লাশি করে ২২০ গ্রাম ওজনের হেরোইন সাদৃশ্য দ্রব্য উদ্ধার করে বিজিবি। পরে ২৩শে মে সেগুলো পরীক্ষার জন্য মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরে নেয়া হলে দ্রব্যটি হেরোইন বলে নিশ্চিত হয় করেন কর্তৃপক্ষ। যার মূল্য ৪ লাখ ৪০ হাজার টাকা। দুদিনে পৃথক দুই অভিযানে মোট ৮ লাখ ৯০ হাজার টাকা মূল্যের ৪৪৫ গ্রাম হেরোইন উদ্ধার করা হয়।

লেফটেন্যান্ট কর্নেল মো. তানজীর আহম্মদ জানান, উদ্ধারকৃত হেরোইন পরবর্তীতে ধ্বংসের জন্য প্রচলিত নিয়ম অনুযায়ী মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অফিসকে অবগত করে ব্যাটালিয়ন সিজার স্টোরে জমা করা হয়েছে।

বিজ্ঞাপন
ঠাকুরগাঁও ব্যাটালিয়ন (৫০ বিজিবি) তাদের ১০৬.৪ কি.মি. দায়িত্বপূর্ণ সীমান্ত এলাকায় নিয়মিত অভিযানের মাধ্যমে প্রতিনিয়ত মাদক চোরাকারবারিদের গ্রেপ্তার এবং মাদকদ্রব্য উদ্ধার করে চলেছে।

 

বাংলারজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

   

বাংলারজমিন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status