ঢাকা, ১৯ জুন ২০২৪, বুধবার, ৫ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ১২ জিলহজ্জ ১৪৪৫ হিঃ

রাজনীতি

জনগণের সরকার ব্যতীত রিজার্ভের পতন ঠেকানো সম্ভব নয়: মন্টু

স্টাফ রিপোর্টার

(১ মাস আগে) ১৭ মে ২০২৪, শুক্রবার, ৬:১৯ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৪:০৩ অপরাহ্ন

mzamin

দেশে জনগণের ভোটে নির্বাচিত সরকার ব্যতীত রিজার্ভের পতন ঠেকানো সম্ভব নয় বলে মন্তব্য করেছেন গণফোরাম সভাপতি মোস্তফা মোহসীন মন্টু। শুক্রবার রাজধানীর এলিফ্যান্ট রোডে গণফোরাম সভাপতির কার্যালয়ে কেন্দ্রীয় কমিটির এক সভায় তিনি এ মন্তব্য করেন।

মোস্তফা মোহসীন মন্টু বলেন, প্রহসনের ডামি পাতানো নির্বাচনের মাধ্যমে জনগণের অংশগ্রহণ ব্যতীত রাষ্ট্র ক্ষমতা দখল করে দেশে বিশৃঙ্খল পরিস্থিতির সৃষ্টি করছে আওয়ামী লীগ সরকার। রিজার্ভ নিয়ে দুর্নীতিবাজ সরকারের মিথ্যাচারও অনিবার্য পতন ঠেকাতে পারবে না। বিদেশে অর্থ পাচার, ব্যাংক লুটপাটসহ নানা রকমের কারসাজি করে দেশের অর্থনীতিকে বিপর্যয়ে ঠেলে দিয়েছে আওয়ামী লীগ সরকার। দুঃশাসন হটিয়ে দেশে জনগণের ভোটে নির্বাচিত সরকার ব্যতীত রিজার্ভের পতন ঠেকানো সম্ভব নয়।

তিনি বলেন, একের পর এক ব্যাংক লুট, রিজার্ভ ধস, রিজার্ভ চুরির তথ্য বিদেশি পত্রিকায় প্রকাশ ও দুবাইয়ে অবৈধ সম্পদের পাহাড় সহ নানান সংকটে দেশের অর্থনৈতিক খাত অস্থিতিশীল এবং আশংকাজনক পরিস্থিতিতে ফেলেছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার। এই ভয়াবহ পরিস্থিতি মোকাবেলায় দেশের অর্থনৈতিক ব্যবস্থাপনাসহ রাষ্টকে সুসংহত করতে রাজপথে গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলন জোরদারের কোন বিকল্প নেই।

গণফোরাম সাধারণ সম্পাদক সিনিয়র অ্যাডভোকেট সুব্রত চৌধুরী বলেন, দেশ ও জাতিকে আওয়ামী দুঃশাসনের কবল থেকে উদ্ধার করতে আরও জোরালোভাবে বর্তমান স্বৈরাচারী অবৈধ সরকারের বিরুদ্ধে গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলন অব্যাহত থাকবে। জবরদস্তি করে ক্ষমতা দখল করা সরকার, উন্নয়নের মহা মিথ্যাচার করে আমাদের প্রিয় মাতৃভূমিকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে এসেছে, একটা মহা দুর্যোগ, মহা বিপর্যয়ে ফেলে রেখেছে। এই পরিস্থিতিতে অধিকার আদায়ের দাবিতে আমাদের জেগে উঠতে হবে এবং নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের লক্ষ্যে সংগ্রাম চালিয়ে যাবে গণফোরাম।

এসময় আরও উপস্থিত ছিলেন গণফোরাম নির্বাহী সভাপতি অ্যাডভোকেট মহিউদ্দিন আব্দুল কাদের, তথ্য ও গণমাধ্যম সম্পাদক মুহাম্মদ উল্লাহ মধু, যুব ও ক্রীড়া সম্পাদক তাজুল ইসলাম, ছাত্র সম্পাদক অ্যাডভোকেট মো. সানজিদ রহমান শুভ, সদস্য হাবিবুর রহমান বুলু, কামাল উদ্দিন সুমন, জান্নাতুল মাওয়া, প্রদীপ ঘোষ, সোলায়মান অয়ন প্রমুখ।
 

বিজ্ঞাপন

পাঠকের মতামত

আওয়ামী লীগ সরকার ব্যাতিত একমাত্র বিএনপির ২০০৬ সালে রিজার্ভ ছিল ৫ বিলিয়ন ডলার এর কাছাকাছি। আওয়ামী লীগ সরকার তা প্রায় ৫০ বিলিয়ন ডলার এর কাছাকাছি নিয়ে গিয়েছিল। তাহলে মন্টু সাহেব জনগণের সরকার বলতে কোন সরকার কে বোঝাচ্ছেন?

Mohsin
১৮ মে ২০২৪, শনিবার, ১২:০৫ পূর্বাহ্ন

রাজনীতি থেকে আরও পড়ুন

আরও খবর

   

রাজনীতি সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status