ঢাকা, ২৩ মে ২০২৪, বৃহস্পতিবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিঃ

রকমারি

১০১ বছরের নারীকে শিশু ভেবে ভুল করলো মার্কিন এয়ারলাইন্স

মানবজমিন ডিজিটাল

(৩ সপ্তাহ আগে) ২৯ এপ্রিল ২০২৪, সোমবার, ৬:০১ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ২:৩৩ অপরাহ্ন

mzamin

এয়ারলাইন্সের বুকিং সিস্টেমের ত্রুটির কারণে ১০১ বছর বয়সী এক নারীকে শিশু ভেবে ভুল করলো কর্তৃপক্ষ। আসলে আমেরিকান এয়ারলাইন্সের সিস্টেমগুলি দৃশ্যত গণনা করতে পারেনি যে প্যাট্রিসিয়া নামের ওই নারী ১৯২২ সালে জন্মগ্রহণ করেছিলেন। তারা এটিকে ২০২২ ভেবে ভুল করে। প্যাট্রিসিয়া গোটা বিষয়টিতে বেশ মজা পেয়েছেন, তিনি বলছেন- "এটি মজার ছিল কারণ তারা ভেবেছিল যে আমি একটি ছোট শিশু। পরে তারা বুঝতে পারে আমি একজন বৃদ্ধা।' অতীতেও এই সমস্যা হয়েছে।  

প্যাট্রিসিয়া জানাচ্ছেন, এক অনুষ্ঠানে, বিমানবন্দরের কর্মীরা টার্মিনালের ভিতরে তার জন্য কোনো পরিবহনের ব্যবস্থা রাখেনি কারণ তারা ভেবেছিলো কোনো শিশু আসছে। প্যাট্রিসিয়া শিকাগো, মারকুয়েট, মিশিগানের মধ্যে যখন ভ্রমণ করছিলেন তখন এই বিপত্তি ঘটে। প্যাট্রিসিয়া তার মেয়ে ক্রিসকে নিয়ে সফর করছিলেন। প্যাট্রিসিয়া জানাচ্ছেন, 'আমার মেয়ে টিকিটের জন্য অনলাইনে রিজার্ভেশন করেছে এবং বিমানবন্দরের কম্পিউটার ভেবেছিল আমার জন্ম তারিখ ২০২২, ১৯২২ নয়। গত বছরও একই ঘটনা ঘটেছিল এবং তখন আমাকে শিশু ভেবে ভুল করেছিল কম্পিউটার'।

বিজ্ঞাপন
তাঁর মতে, বিমানবন্দরের কম্পিউটার সিস্টেম অতীতে এতদূর পর্যন্ত জন্ম তারিখ প্রক্রিয়া করতে অক্ষম -  এটিতে ১০০ বছরের ডিফল্ট সিস্টেম রয়েছে। 

প্রাক্তন নার্স প্যাট্রিসিয়া যিনি প্রতি বছর পরিবারকে দেখতে উড়ে যান, বলেছেন উভয় ক্ষেত্রেই আমেরিকান এয়ারলাইন্সের কর্মীরা বিভ্রান্তি সত্ত্বেও সদয় এবং সহায়ক ছিলেন। শতবর্ষী ওই নারী বলেছেন যে তিনি এটি সংশোধন করতে চান। আগের ফ্লাইটে, প্যাট্রিসিয়া এবং তার মেয়ে অন্যান্য যাত্রীরা চলে যাওয়ার পরে বিমানের ভিতরে অপেক্ষা করছিলেন, কারণ বিমানবন্দরের কর্মীরা তার জন্য হুইলচেয়ারের ব্যবস্থা করেনি। তাদের একাই সব লাগেজ বয়ে নিয়ে যেতে হয়। 

প্যাট্রিসিয়া ৯৭ বছর বয়স পর্যন্ত একা ভ্রমণ করেছেন, কিন্তু তারপর থেকে নিজের দৃষ্টিশক্তির সমস্যার জন্য তার পরিবারের সাহায্যের উপর নির্ভরশীল। তা সত্ত্বেও হাল ছাড়তে রাজি নন ১০১ বছর বয়সী এই নারী। আগামী শরতে আবারো উড়ে যেতে চান নিজের প্রিয়জনদের কাছে। যদিও তখন তাঁর বয়স হয়ে যাবে ১০২।

সূত্র : বিবিসি

রকমারি থেকে আরও পড়ুন

আরও খবর

   

রকমারি সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status