ঢাকা, ২২ মে ২০২৪, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিঃ

বাংলারজমিন

রেলের ভাড়া বৃদ্ধি হয়নি, ভর্তুকি প্রত্যাহার করা হয়েছে: রেলমন্ত্রী

রাজবাড়ী প্রতিনিধি
২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার
mzamin

রেলপথমন্ত্রী বীরমুক্তিযোদ্ধা মো. জিল্লুল হাকিম এমপি বলেছেন, সবাই মনে করছে রেলের ভাড়া বৃদ্ধি হয়েছে, কিন্তু না রেলের ভাড়া বৃদ্ধি হয়নি, ভর্তুকি প্রত্যাহার করা হয়েছে। সেক্ষেত্রে কিছুটা ভাড়া বাড়বে, তবে সবক্ষেত্রে না। ১০০ কিলোমিটারের মধ্যে আমাদের ভাড়া বাড়ছে না। যত দূরত্ব বাড়বে সেক্ষেত্রে কিছু কিছু ভাড়া বাড়বে। মঙ্গলবার (২৩শে এপ্রিল) সন্ধ্যায় রাজবাড়ীর শহীদ খুশি রেলওয়ে মাঠে ষষ্ঠ শিল্প ও বাণিজ্যমেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মন্ত্রী জিল্লুল হাকিম বলেন, বিএনপি’র আমলে রেল প্রায় ধ্বংসের মুখে পড়েছিল। ফরিদপুরের রেললাইন তুলে বিক্রি করে দেওয়া হয়েছিল, ভাটিপাড়ার রেললাইন বন্ধ করে দেয়া হয়েছিল। রেল থেকে গোল্ডেন হ্যান্ডশেকের নামে লাখ লাখ দক্ষ শ্রমিককে ছাঁটাই করে দেয়া হয়েছিল। এই অবস্থা যখন চলছিল রেলে, যখন মানুষ রেলে চড়তে চাইতো না, সেই সময় একটা ভর্তুকির ব্যবস্থা করা হয়েছিল যাতে রেলে যাত্রী পাওয়া যায়। আগের চাইতে রেল এখন অনেক উন্নত, আগের মতো সেই দুরবস্থা এখন  আর রেলে  নেই।

বিজ্ঞাপন
রেলের অনেক উন্নতি হয়েছে। আজকে ট্রেনে রাজবাড়ী থেকে ঢাকায় ২ ঘণ্টা ৩০ মিনিটে যাওয়া যায়। আমি নিজেও ট্রেনে ঢাকা থেকে রাজবাড়ী এসেছি। যাত্রীদের সঙ্গে কথা বলেছি। তারা বর্তমানে ট্রেনের সার্ভিস নিয়ে আনন্দিত ও সন্তুষ্ট। এবার ঈদযাত্রায় বাংলাদেশ রেলওয়ে যে সার্ভিস দিয়েছে মানুষ তাতে সন্তুষ্ট। এবার ট্রেনে শিডিউল বিপর্যয় ছিল না, টিকিট কালোবাজারি ছিল না, যাত্রীরা এবার ভালোভাবেই যেতে পেরেছে। এই প্রথম যাত্রীরা রেলে আনন্দের সঙ্গে ঈদযাত্রা করতে পেরেছে।

রেলপথমন্ত্রী বলেন, আমরা রেলকে আরও উন্নত করতে চাই। আপনারা জানেন যে, রেলে ভাড়া বাড়ানোর কথা হয়েছিল। রেলে ভাড়া বাড়ানো হয় না প্রায় ২০ বছর। সব জিনিসের দাম বাড়ছে। বাসের ভাড়া বেড়েছে, কিন্তু রেলের ভাড়া বৃদ্ধি করা হয় নাই। শুধুমাত্র ভর্তুকি প্রত্যাহার করা হয়েছে। আমাদের প্রধানমন্ত্রী বলেছেন- এখন ভাড়া বাড়ানো যাবে না, তবে ভর্তুকি প্রত্যাহার করতে পারো, এটাতে খুব একটা প্রভাব পড়বে না। আমরা আশা করি এইটুকু আপনারা মেনে নেবেন। আমি রেলমন্ত্রী হিসেবে আপনাদের সহযোগিতা নিয়ে রেলকে একটি লাভজনক প্রতিষ্ঠান করতে চাই। আমরা রেকে কন্টেইনার সার্ভিস চালু করবো। এটা চালু হলে রেল লাভজনক হবে। রাজবাড়ী জেলা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য কাজী কেরামত আলী, জেলা পরিষদের চেয়ারম্যান একেএম শফিকুল মোরশেদ আরুজ, পুলিশ সুপার জিএম আবুল কালাম আজাদ, পৌর  মেয়র আলমগীর শেখ তিতু প্রমুখ। এ সময় রেলপথমন্ত্রীর স্ত্রী মিসেস সাঈদা হাকিম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সিদ্ধার্থ ভৌমিক, গোয়ালন্দ পৌর মেয়র নজরুল ইসলাম মণ্ডল, জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ, চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির নেতৃবৃন্দসহ মেলায় আগত দর্শনার্থীরা উপস্থিত ছিলেন।

পাঠকের মতামত

AC te 15% Vat. Ata ki , Vara bareni. Vat Count Hoyece Tai Na?

Salim
২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ১০:১২ পূর্বাহ্ন

যে অকাট্য যুক্তি দেখালেন তা তো কুড়াল দিয়েও কাটা যাবে না। এই বুদ্ধি আপনাদের মাথায় থাকলে ভাড়া আর কোনোদিন বাড়বে না। হয়তো ডিমান্ড চার্জ বা সার চার্জ যুক্ত হবে।

ajad
২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ৯:৩৯ পূর্বাহ্ন

দেখুন, আমি কিন্তু সরাসরি খাচ্ছি না।একটু বুদ্ধি খাটিয়ে গুরিয়ে ফিরিয়ে তোমাদের কে বোকা বানিয়ে তারপরে ভাড়া বৃদ্ধি (?)...

No name
২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ১:১৩ পূর্বাহ্ন

বাংলারজমিন থেকে আরও পড়ুন

   

বাংলারজমিন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status