ঢাকা, ২২ মে ২০২৪, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিঃ

বিশ্বজমিন

ট্রাম্পের প্রেমের কাহিনী ধামাচাপা দিতে গোপন পরিকল্পনা

মানবজমিন ডেস্ক
২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার
mzamin

পর্নো তারকা স্টর্মি ডানিয়েলের সঙ্গে যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের গোপন সম্পর্কের কথা গোপন রাখার কঠিন এক পরিকল্পনা করা হয়েছিল। এ বিষয়ে জানতেন এমন ব্যক্তিদের মধ্যে একটি চুক্তি হয়েছিল। একে অভিহিত করা হচ্ছে ‘বন্ধুদের মধ্যে চুক্তি’ হিসেবে। মঙ্গলবার নিউ ইয়র্কের ম্যানহাটানে আদালতকক্ষে সাক্ষ্য দেয়ার সময় এ কথা প্রকাশ করে দিয়েছেন ন্যাশনাল এনকুইরার পত্রিকার প্রকাশক ডেভিড পিকার। এদিন আদালতে প্রায় তিন ঘণ্টা তাকে জিজ্ঞাসাবাদ করেন প্রসিকিউটররা। সেখানে ডেভিড পিকার বলেছেন, ডনাল্ড ট্রাম্প, তার ব্যক্তিগত আইনজীবী মাইকেল কোহেনের সঙ্গে ডেভিড পিকারের  গোপন পরিকল্পনা হয়েছিল। এই পরিকল্পনাকে পিকার বলেছেন, ‘বন্ধুদের মধ্যে চুক্তি’। জিজ্ঞাসাবাদে তিনি বলেছেন, এরই মধ্যে ২০১৬ সালে প্রেসিডেন্ট নির্বাচন সামনে চলে আসে। এতে ডনাল্ড ট্রাম্প প্রেসিডেন্ট পদে প্রার্থী হওয়ার মনস্থির করেন। ফলে তারা তিন জন নেতিবাচক খবরকে দমিয়ে রাখার জন্য কাজ করেন।

বিজ্ঞাপন
এ খবর দিয়েছে অনলাইন বিবিসি। ডেভিড পিকার বলেন, এটা হতে পারতো একটি বড় কাহিনী। তাই আমি মনে করি ঘটনাটিকে বাজার থেকে সরিয়ে ফেলা উচিত ছিল। এ জন্য সাবেক প্রেসিডেন্ট ট্রাম্পকে সুনির্দিষ্ট কিছু আর্টিকেল গলাটিপে মেরে ফেলার পরামর্শ দেন ডেভিড পিকার। পর্নো তারকা স্টর্মি ডানিয়েলের সঙ্গে সম্পর্কের বিষয়টি যখন ট্রাম্প নির্বাচনের আগে দমিয়ে রাখার চেষ্টা করেছেন এবং তাতে নির্বাচনে সুবিধা পেয়েছেন, তাই ডেভিড পিকারের এই সাক্ষ্য প্রসিকিউটরদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। প্রসিকিউটরদের অভিযোগ, স্টর্মি ডানিয়েলের সঙ্গে গোপন সম্পর্কের কথা প্রকাশ না করতে আইনজীবী মাইকেল কোহেনের মাধ্যমে তাকে এক লাখ ৩০ হাজার ডলার উৎকোচ দিয়ে মুখ বন্ধ রাখার চেষ্টা করেন ট্রাম্প। এ অভিযোগের শুনানি শুরু হয় সোমবার। মঙ্গলবারও সাক্ষ্য দেয়া অব্যাহত ছিল। আদালতে ডেভিড পিকার বলেন, ১৯৮০’র দশকের শেষের দিকে ডনাল্ড ট্রাম্পের সঙ্গে সাক্ষাৎ হয় তার। তারপর দ্রুতই ট্রাম্পের সঙ্গে তার ভালো বন্ধুত্ব গড়ে ওঠে। এতে দু’জনেরই পারস্পরিক সুবিধাসংবলিত সম্পর্ক ছিল। এ সময়ে তার সঙ্গে এক্সক্লুসিভ সব তথ্য শেয়ার করেন ট্রাম্প। এর মধ্যে আছে তার রিয়েলিটি টিভি শো- দ্য অ্যাপ্রেন্টিসে অংশগ্রহণকারীদের বিষয়ে নানা খবর। এসব শোয়ে এবং ন্যাশনাল ইনকুইরারের জনপ্রিয়তা তাতে বৃদ্ধি পায়। 

ডনাল্ড ট্রাম্প প্রথম প্রেসিডেন্ট নির্বাচনের প্রচারণা শুরুর পর পরই ডেভিড পিকার বলেন, তিনি ২০১৫ সালের আগস্টে সাক্ষাৎ করেন মাইকেল কোহেন ও ডনাল্ড ট্রাম্পের সঙ্গে। ডেভিড পিকার বলেন, তাদের মধ্যে সিদ্ধান্ত হয় সাবেক প্রেসিডেন্ট ট্রাম্প সম্পর্কে সব নেতিবাচক খবর চেপে যাওয়া হবে এবং তাকে নিয়ে সব ইতিবাচক খবর প্রকাশ করা হবে। এই চুক্তিটি যতটা সম্ভব গোপন রাখতে রাজি হন ডেভিড পিকার। তিনি বলেন, ট্রাম্পের রোমান্টিক সব সম্পর্কের খবরের বিষয়ে তাকে অবহিত করবেন ডেভিড পিকার। কারণ, ট্রাম্প ছিলেন একজন ‘যোগ্য ব্যাচেলর’। তিনি সবচেয়ে সুন্দরীদের সঙ্গে চুটিয়ে প্রেম করতেন। 

এই তিনজনে মিলে হত্যা করেছেন এমন দুটি কাহিনী সবিস্তারে বর্ণনা করেছেন ডেভিড পিকার। এর একটি ছিল ট্রাম্প টাওয়ারের সাবেক দ্বাররক্ষী দিনো সাজুদিন। তিনি একটি কাহিনী বিক্রি করার চেষ্টা করছিলেন ২০১৫ সালে। তা হলো ট্রাম্প বিবাহবহির্ভূত সম্পর্কে একটি সন্তানের পিতা হয়েছিলেন এমন গুজবকে কেন্দ্র করে। কিন্তু তদন্তের পর ডেভিড পিকার বলেন, তিনি দেখতে পান এই কাহিনী শতকরা ১০০০ ভাগ অসত্য। তা সত্ত্বেও তিনি সাজুদিনকে ওই কাহিনীটি বর্ণনা করার জন্য ৩০ হাজার ডলার দিতে মাইকেল কোহেনের সঙ্গে একমত হন। কারণ, এই কাহিনী যদি বাইরে প্রকাশ হয় তাহলে নির্বাচনী প্রচারণা খুবই বিব্রতকর অবস্থায় পড়বে। 

আদালতে এদিন শুনানি শেষ হওয়ার আগে প্রসিকিউটররা প্লেবয় মডেল কারেন ম্যাকডুগালকে মুখ বন্ধ করার জন্য দেয়া অর্থের বিষয়ে জানতে চান। কারেন ম্যাকডুগাল দাবি করেছেন, দীর্ঘদিন ডনাল্ড ট্রাম্পের সঙ্গে তার প্রেম ছিল। তবে ট্রাম্প এ অভিযোগ অস্বীকার করেছেন। ডেভিড পিকার বলেন, মিস ম্যাকডুগালের এই কাহিনী কিনে নিয়ে সাবেক প্রেসিডেন্ট ট্রাম্পকে পরামর্শ দেন তিনি। কিন্তু ট্রাম্প নিশ্চিত ছিলেন না। ট্রাম্প তাকে বলেছিলেন, এভাবে যদি সবসময় সবকিছু করেন, তাহলে তা প্রকাশ হয়েই পড়বে। তা সত্ত্বেও ট্রাম্পের কোম্পানি এক লাখ ৫০ হাজার ডলারে কিনে নেয় ওই কাহিনী। 
 

বিশ্বজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

   

বিশ্বজমিন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status