ঢাকা, ২২ মে ২০২৪, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিঃ

খেলা

‘চার শিরোপায়’ চোখ পিএসজি কোচের

স্পোর্টস ডেস্ক
২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার
mzamin

‘কোয়াড্রপল’ বা মৌসুমে চার ট্রফি জয়ের সম্ভাবনা নিয়ে আলোচনা শুরু হয়ে গেছে প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি) শিবিরে। কোচ লুইস এনরিকে বলছেন, তাদের এগিয়ে চলার অনুপ্রেরণাও এখন এটিই। একটি শিরোপা জেতা হয়ে গেছে আগেই। সামনে আরও তিনটি ঘরে তোলার হাতছানি।
গত জানুয়ারিতে তুলুজকে হারিয়ে ফরাসি সুপার কাপ জেতে পিএসজি। বুধবার তারা ১২তম বারের মতো জিততে পারে লিগ আঁ শিরোপা। এজন্য তাদের জিততে হবে লরিয়েঁর বিপক্ষে আর মোনাকোর পয়েন্ট হারাতে হবে লিলের বিপক্ষে। চ্যাম্পিয়ন্স লীগ সেমিফাইনালের প্রথম লেগে আগামী সপ্তাহে পিএসজি খেলবে বরুশিয়া ডর্টমুন্ডের মাঠে। পাঁচ মৌসুমের মধ্যে ইউরোপ সেরার প্রতিযোগিতায় এটি তাদের তৃতীয় সেমিফাইনাল, গত গ্রীষ্মে দায়িত্ব নেওয়া এনরিকের কোচিংয়ে প্রথম। এছাড়া আগামী ২৫শে মে ফরাসি কাপের ফাইনালে প্যারিসের দলটি খেলবে অলিম্পিক লিওঁর বিপক্ষে। 
লরিয়েঁর বিপক্ষে ম্যাচ সামনে রেখে মঙ্গলবারের সংবাদ সম্মেলনে এনরিকে বললেন, সামনের সম্ভাব্য তিন শিরোপার সবগুলো জিততে চেষ্টার কমতি রাখবেন না তারা। বলেন, “কোয়াড্রপল? অবশ্যই আমরা এটা নিয়ে কথা বলি।

বিজ্ঞাপন
এটা প্রেরণার। ক্লাবের ও এই শহরের ইতিহাস লেখার একটি উপায় এটি। তবে, আমরা কী জিতব সেটা গুরুত্বপূর্ণ নয়, গুরুত্বপূর্ণ হলো আমাদের জয়ের ধরন, খেলার ধরন। আমাদের ৮টি ম্যাচ বাকি আছে, আশা করি ৯টি এবং সবকটিতে আমরা একই নিবেদন দেখাব।” 
পিএসজির স্প্যানিয়ার্ড কোচ বলেন, “বিষয়টি আমাদের অনুপ্রাণিত করে। এই মুহূর্তে আমাদের অর্জনে একটি শিরোপা আছে (ফরাসি সুপার কাপ)। আমাদের লীগ জিততে হবে এবং অন্যান্য ক্লাবকে সম্মান জানিয়ে লিগ-ওয়ানে লড়াই চালিয়ে যেতে হবে। লিওঁর বিপক্ষে আমাদের ফরাসি কাপ ফাইনাল একটি বিশেষ ম্যাচ। লম্বা এবং কঠিন পথ। আমাদের মৌসুমের শেষ ধাপে মনোযোগ দিতে হবে।”

 

খেলা থেকে আরও পড়ুন

   

খেলা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status