ঢাকা, ১৮ মে ২০২৪, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ৯ জিলক্বদ ১৪৪৫ হিঃ

রাজনীতি

অব্যবস্থাপনার কারণে সড়ক দুর্ঘটনা ভয়াবহ রূপ ধারণ করেছে: ফখরুল

স্টাফ রিপোর্টার

(১ মাস আগে) ১৭ এপ্রিল ২০২৪, বুধবার, ৭:৩৩ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৯:৪২ পূর্বাহ্ন

mzamin

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সড়কে চরম অব্যবস্থাপনা ও প্রশাসনের খামখেয়ালীর কারণে সড়ক দুর্ঘটনা ভয়াবহ রূপ ধারণ করেছে। যা গভীর উদ্বেগজনক। বুধবার রাতে এক শোক বিবৃতিতে এমনটা বলেন তিনি। 'ঝালকাঠির গাবখান সেতুর টোল প্লাজায় সিমেন্টবাহী একটি ট্রাকের ধাক্কায় প্রাইভেট কার এবং ৩টি ইজিবাইকের ১৪ জন যাত্রী নিহত ও আরও কয়েকজন গুরুতর আহত হওয়ার ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ প্রকাশ করে' এ বিবৃতি দেন ফখরুল।

মির্জা ফখরুল বলেন, ঝালকাঠির গাবখান সেতুর টোল প্লাজায় সিমেন্টবাহী একটি ট্রাকের ধাক্কায় প্রাপ্ত তথ্যমতে প্রাইভেট কারে থাকা শিশুসহ ৭ জন এবং ৩টি ইজিবাইকের ৭ জনসহ মোট ১৪ জনের মর্মান্তিক মৃত্যু ও আরও কয়েকজন গুরুতর আহত হওয়ার ঘটনায় আমি গভীর উদ্বেগ প্রকাশ করছি। এ ধরনের সড়ক দুর্ঘটনায় মানুষের হতাহতের ঘটনা অত্যন্ত হৃদয়বিদারক ও মর্মস্পর্শী। প্রতিনিয়ত সারাদেশে সড়ক দুর্ঘটনায় অসংখ্য মানুষের প্রাণ ঝরে যাচ্ছে, গুরুতর আহত হয়ে পঙ্গুত্ববরণ করছে। অথচ সরকারের সেদিকে কোন ভ্রুক্ষেপ নেই।

তিনি বলেন, আমি ঝালকাঠিতে সড়ক দুর্ঘটনায় নিহতদের আত্মার শান্তি কামনা করছি, আহতদের আশু সুস্থতা কামনা করছি এবং হতাহতদের পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।

এদিকে 'রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মিথ্যা ও হয়রানিমূলক মামলায় অন্যায়ভাবে সাজাপ্রাপ্ত বিএনপির সহ-স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক আব্দুল কাদির ভুইয়া জুয়েলসহ ঢাকা মহানগর দক্ষিণ চকবাজার থানা বিএনপির ৪ জন নেতা বুধবার আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে আদালত কতৃর্ক তাদের জামিন নামঞ্জুর এবং কারাগারে পাঠানোর ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে বিবৃতি দেন বিএনপি মহাসচিব। মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ডামি ও একতরফা দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মাধ্যমে রাষ্ট্রক্ষমতা দখল করে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনসহ বিরোধী দলের নেতাকর্মীদেরকে মিথ্যা মামলায় আজ্ঞাবহ আদালতকে দিয়ে সাজা প্রদান ও জামিন নামঞ্জুরের মাধ্যমে কারাগারে পাঠাতে বেপরোয়া হয়ে উঠেছে দখলদার আওয়ামী শাসকগোষ্ঠী। আর সেটিরই ধারাবাহিকতায় আব্দুল কাদির ভুইয়া জুয়েলসহ ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য হাজী শহিদুল ইসলাম বাবুল, চকবাজার থানা বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক হাজী সেলিম আহম্মেদ সালেম, ২৮নং ওয়ার্ড বিএনপির সভাপতি হাজী কুতুব উদ্দিন এবং ২৭নং ওয়ার্ড বিএনপির সাংগঠনিক সম্পাদক রেজাউর রহমান রাজু’র জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণ করা হয়েছে।

এ প্রসঙ্গে তিনি বলেন, অবৈধ আওয়ামী সরকারের এ ধরনের জুলুমের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। জনগণের সম্মিলিত শক্তির কাছে আওয়ামী ডামি সরকারকে হার মানতেই হবে।

মির্জা ফখরুল বলেন, সারাদেশে প্রতিনিয়ত আদালতের মাধ্যমে বিএনপিসহ বিরোধী দলের নেতাকর্মীদেরকে মিথ্যা মামলায় সাজা প্রদান ও জামিন নামঞ্জুরের মাধ্যমে কারান্তরীণের ঘটনায় আমি গভীর উদ্বেগ প্রকাশ করছি এবং আব্দুল কাদির ভুইয়া জুয়েলসহ উল্লিখিত নেতৃবৃন্দের সাজা বাতিল, তাদের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার ও অবিলম্বে নিঃশর্ত মুক্তির জোর আহবান জানাচ্ছি।

বিজ্ঞাপন

পাঠকের মতামত

জনাব কাদের সাহেব এর বড় গুণ সড়ক দুর্ঘটনা বেড়েছে বহু গুণ।। লাইসেন্স বিহীন ড্রাইভার ফিটনেস বিহীন গাড়ি।। (উন্নয়নের কোরাসে চলছে তলে,তলে..)

No name
১৭ এপ্রিল ২০২৪, বুধবার, ৭:৫৭ অপরাহ্ন

রাজনীতি থেকে আরও পড়ুন

আরও খবর

   

রাজনীতি সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status