ঢাকা, ১৮ মে ২০২৪, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ৯ জিলক্বদ ১৪৪৫ হিঃ

খেলা

নাহিদের ৫ উইকেট, বৃষ্টির দিনে মোহামেডানকে হারালো শাইনপুকুর

স্পোর্টস রিপোর্টার
১৭ এপ্রিল ২০২৪, বুধবার
mzamin

আগের ম্যাচে ৪ উইকেট নেয়া নাহিদ রানা এবার নিলেন ৫ উইকেট। এই পেসারের তোপের মুখে অল্পতেই গুটিয়ে যায় মোহামেডান স্পোর্টিং ক্লাব। পরে বৃষ্টিবিঘ্নিত সেই ম্যাচে জয় নিয়ে মাঠ ছাড়ে শাইনপুকুর ক্রিকেট ক্লাব। একই দিনে জয় পেয়েছে রূপগঞ্জ টাইগার্স ও গাজী গ্রুপ।
গতকাল মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে মোহামেডানকে বৃষ্টি আইনে ৬ উইকেটে হারায় শাইনপুকুর। এদিন আগে ব্যাটিং করে ২২৭ রান করে মোহামেডান। জবাবে শাইনপুকুর ১৯ ওভারে ২ উইকেট হারিয়ে ১০২ রান তোলার পর আলো স্বল্পতায় খেলা বন্ধ হয়। এরপর আবার খেলা মাঠে গড়ালে বৃষ্টিতে বন্ধ হয় ২৫তম ওভারে। তখন শাইনপুকুরের সংগ্রহ ছিল ৪ উইকেট ১২২ রান। এরপর বৃষ্টি আইনে ৩০ ওভারে শাইনপুকুরের লক্ষ্য দাঁড়ায় ১৫৮ রান। অধিনায়ক আকবর আলী ও ইরফান শুক্কুর মিলে বাকি কাজ সারেন।

বিজ্ঞাপন
আকবর করেন ২৭ রান। এছাড়া ওপেনিংয়ে নেমে ৩৬ রান করেন তানজীদ হাসান তামিম। এর আগে ম্যাচের চতুর্থ ও নিজের দ্বিতীয় ওভারেই উইকেটের উল্লাসে মাতেন নাহিদ, ফিরিয়ে দেন রনি তালুকদারকে। নিজের পরের ওভারে ফেরান মাহিদুল ইসলাম অঙ্কনকে। আক্রমণে ফিরে ইনিংসের মাঝপথে তৃতীয় উইকেটের দেখা পান তিনি। ২৫তম ওভারে তাকে ড্রাইভ করার চেষ্টায় আউট হন আরিফুল ইসলাম। এরপর ৪৭তম ওভারে ভেঙে দেন আরিফুল হক ও আবু হায়দার রনির সপ্তম উইকেটে গড়া ৭৯ রানের জুটি। পরের ওভারে নাসুম আহমেদকে ফিরিয়ে পূর্ণ করেন ৫ উইকেট। চলতি আসরে স্রেফ দুই ম্যাচ খেলে ৯ উইকেট হয়ে গেল তার নামের পাশে। লিস্ট ‘এ’ ক্রিকেটে এটি ২১ বছর বয়সী নাহিদের দ্বিতীয় ৫ উইকেট। এদিন মোহামেডানের হয়ে সর্বোচ্চ ৫৬ রানের ইনিংস খেলেন অধিনায়ক ইমরুল কায়েস। এছাড়া মেহেদী হাসান মিরাজ ৪৮ বলে ২৯ ও মাহমুদউল্লাহ রিয়াদ ২৭ বলে ১৫ রান করেন। ৫৫ বলে ৫১ রান আসে আবু হায়দার রনির ব্যাট থেকে। একই দিনে বিকেএসপি’র ৪ নম্বর মাঠে ব্রাদার্স ইউনিয়নকে বৃষ্টি আইনে ১৩০ রানে হারায় গাজী গ্রুপ ক্রিকেটার্স। আগে ব্যাটিং করে ৪ ফিফটিতে ৩৪৪ রান করে গাজী। আনিসুল ইসলাম ৬৫, হাবিবুর রহমান ৮১, সাব্বির হোসেন ৭৪ ও আল আমিন করেন ৬৪ রান। জবাবে ২৮.৩ ওভারে ব্রাদার্স ৪ উইকেট হারিয়ে ১০৭ রান তোলার পর বৃষ্টিতে খেলা বন্ধ হয়। এরপর বৃষ্টি আইনে তাদের সামনে লক্ষ্য দাঁড়ায় ৪১ ওভারে ৩০৯ রান। শেষ পর্যন্ত ১৭৮ রানে গুটিয়ে যায় ব্রাদার্স। গাজীর হয়ে ৪ উইকেট নেন আব্দুল গাফ্‌ফার সাকলাইন।
দিনের আরেক খেলায় বিকেএসপি’র ৩ নম্বর মাঠে সিটি ক্লাবকে বৃষ্টি আইনে ৫ রানে হারায় রূপগঞ্জ। এদিন আগে ব্যাটিং করে ২৯৭ রান করে রূপগঞ্জ। ৯৩ বলে ১০৬ রান করেন দলটির অধিনায়ক শামসুর রহমান শুভ। এছাড়া ৮১ রান আসে আব্দুল্লাহ আল মামুনের ব্যাট থেকে। জবাবে ২২.২ ওভারে সিটি ক্লাব ১১১ রান তোলার পর খেলা বন্ধ হয় বৃষ্টিতে। বৃষ্টি থামলে ৪১ ওভারে সিটি ক্লাবের লক্ষ্য দাঁড়ায় ২৬৬ রান। শেষ পর্যন্ত ২৬০ রান পর্যন্ত যেতে পারে সিটি ক্লাব। 
 

খেলা থেকে আরও পড়ুন

আরও খবর

   

খেলা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status